রোগ থেকে দূরে থাকতে খাবেন সবুজ সবজি শিম, অপুষ্টি দূর করতে বেশ উপকারী

হাওর বার্তা ডেস্কঃ বাজারে আগাম দেখা মিলছে শীতকালীন সবজি শিমের। ভিটামিন এ,সি, কে, আঁশ এবং ফলিক এসিডের ভালো উৎস এটি। এছাড়া অনেক পুষ্টি উপাদান রয়েছে এই সবুজ সবজিতে। এক গবেষণায় বিস্তারিত..

পুষ্টিগুণে ভরপুর বাঁধাকপি, কমায় কোলেস্টরল

হাওর বার্তা ডেস্কঃ শীতকালীন সবজি বাঁধাকপিতে রয়েছে প্রচুর পুষ্টি উপাদান। নিয়মিত খেলে মুক্তি পাবেন অনেক রোগ থেকেই। টাটকা, সবুজ পাতার বাঁধাকপিতে প্রচুর পুষ্টি রয়েছে। এতে চর্বি এবং ক্যালরির পরিমাণ খুবই বিস্তারিত..

একটা সাকিব বানানো, পদ্মা সেতু বানানোর চেয়েও কঠিন

আনিসুর রহমান মিঠু: পরাজিতের জন্য! এমন ভালবাসা খুব একটা দেখা যায় না। সাকিব আল হাসান, আজকের হিসেবে একজন পরাজিত মানুষ। তিনি হেরে গেছেন, আর কোন দিন খেলায় ফিরে নাও আসতে পারেন! বিস্তারিত..

ভারতে সাড়ে ৩ ভরি স্বর্ণালঙ্কার খেয়ে ফেললো গরু

হাওর বার্তা ডেস্কঃ ভারতের হরিয়ানায় অদ্ভূত এক কাণ্ড হয়েছে। স্থানীয় এক নারীর প্রায় ৪০ গ্রাম (প্রায় সাড়ে তিন ভরি) ওজনের স্বর্ণালঙ্কার খেয়ে ফেলেছে একটি ষাঁড়। ঘটনাটি ঘটেছে হরিয়ানার সিরসা এলাকার বিস্তারিত..

মিস ইউনিভার্স বাংলাদেশ বিজয়ী শিরিন শিলা চ্যাম্পিয়ন

হাওর বার্তা ডেস্কঃ পরিবারের কেউ শোবিজে কাজ না করলেও ছোটবেলা থেকে স্বপ্ন দেখতেন মডেল হবেন। স্বপ্নের বাস্তবায়ন শুরু হয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর। এরপর অনেক প্রতিষ্ঠানের পণ্যের মডেল হয়েছেন। কিন্তু ‘বাংলাদেশ বিস্তারিত..

স্ত্রীকে দেনমোহর স্বামীর আইনত বাধ্য: প্রচলিত ভুল ধারণা এবং মুসলিম আইন

হাওর বার্তা ডেস্কঃ মুসলিম আইনের পরিভাষায় দেনমোহর হচ্ছে বিবাহবন্ধন উপলক্ষে স্বামী কর্তৃক স্ত্রীকে নগদ অর্থ, সোনা-রুপা বা স্থাবর সম্পত্তি প্রদান করা। এটা স্ত্রীর প্রতি স্বামীর করুণা নয়, স্ত্রীর অধিকার। দেনমোহর বিস্তারিত..

কৃষকের স্বার্থ রক্ষার জন্য নেতৃত্বের খোঁজে কৃষক লীগ

হাওর বার্তা ডেস্কঃ ‘কৃষক বাঁচাও, দেশ বাঁচাও’-এই মূলমন্ত্রে সারা দেশে কৃষকসমাজকে সংগঠিত করে কৃষক-জনতার সার্বিক উন্নয়ন সাধন করাই কৃষক লীগের মূল নীতি হলেও তা থেকে অনেক দুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর বিস্তারিত..

বিশ্বের ৩০ কোটি মানুষ বন্যার ঝুঁকি রয়েছে

হাওর বার্তা ডেস্কঃ জলবায়ু পরিবর্তনের কারণে ২০৫০ সাল নাগাদ বিশ্বের উপকূলীয় অঞ্চলগুলোর ৩০ কোটি মানুষ বিপর্যয়কর বন্যার ঝুঁকিতে রয়েছে। এই সংখ্যা আগের অনুমেয় সংখ্যার চেয়ে তিন গুণ বেশি। মঙ্গলবার ন্যাচার বিস্তারিত..

নতুন চ্যালেঞ্জের অপেক্ষায় ‘ছোট্ট’ মুমিনুল বাংলাদেশের টেস্ট অধিনায়ক

হাওর বার্তা ডেস্কঃ সাকিবের অধিনায়কত্ব হারানোয় মুমিনুল হকের কাঁধে টেস্ট অধিনায়কত্বের দায়িত্ব। এ যেন নক্ষত্রের পতনে নতুন তারার জ্বলে উঠা! ঘুনাক্ষরে মুমিনুল একবারও কী ভেবেছিলেন বিরাট কোহলির সঙ্গে তাকে নামতে বিস্তারিত..

লবঙ্গ খেল সুস্বাস্থ্যেও উপকারগুলো পাবেন

হাওর বার্তা ডেস্কঃ রান্নার স্বাদ বাড়াতে লবঙ্গের বিকল্প নেই। বিশেষ করে মাংস জাতীয় খাবার রান্নায় লবঙ্গ না হলে তো চলেই না। তবে শুধু রান্নাতেই লবঙ্গের গুণাগুণ সীমাবদ্ধ নয়, সুস্বাস্থ্যেও নানা বিস্তারিত..