দেশে গরু দুই কোটি ৮৪ লাখ, ছাগল দুই কোটি

হাওর বার্তা ডেস্কঃ দেশে গরু, ছাগলের উৎপাদন বাড়ছে। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) ২০১৯ এর প্রতিবেদন অনুযায়ী  দেশে গরুর সংখ্যা দুই কোটি ৮৪ লাখ ৮৭ হাজার ৪১৫টি, আর ছাগলের সংখ্যা এক বিস্তারিত..

তিন যুগের সাধনায় গড়া ওষুধি গাছের ‘জিনব্যাংক’

হাওর বার্তা ডেস্কঃ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর গ্রামে ড. এম এ হাকিম গড়ে তুলেছেন বাংলাদেশের একমাত্র ওষুধি উদ্ভিদের প্রাকৃতিক জিনব্যাংক। বাংলাদেশ থেকে হারিয়ে যাওয়া প্রাকৃতিক উদ্ভিদসহ ওষুধি উদ্ভিদের এই জিনব্যাংক বিস্তারিত..

সুন্দর ব্যবহারের মুদ্ধতায় মালয়রা মেয়েরা বেছে নিচ্ছে জীবন সংঙ্গী বাঙ্গালিরা

হাওর বার্তা ডেস্কঃ সাতসাগর পাড়ি দিয়ে মালয়েশিয়ায় এসে প্রেম। প্রেম থেকে বিয়ের পিঁড়িতে বসলেন, বাংলাদেশের ছেলে আর মালয়েশিয়ার মেয়ে। এশিয়ার অত্যন্ত সমৃদ্ধিশালী দেশ মালয়েশিয়া। এ দেশের সাথে বাংলাদেশের সম্পর্ক দীর্ঘদিনের, বিস্তারিত..

তবুও খেলছেন ‘নিষিদ্ধ’ নাসির

হাওর বার্তা ডেস্কঃ জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে আম্পায়ারের সঙ্গে খারাপ ব্যবহার করে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন নাসির হোসেন। ফলে তৃতীয় রাউন্ডে তার খেলার কথা ছিল না। তবে কাকতালীয়ভাবে একাদশে বিস্তারিত..

প্রথমবার চলচ্চিত্রে পথচলা শুরু লাক্স তারকা ঊর্মিলা

 হাওর বার্তা ডেস্কঃ লাক্স তারকা হিসেবে ২০০৯ সালে শোবিজে পথচলা শুরু করেন ঊর্মিলা শ্রাবন্তী কর। এরপর তিনি অসংখ্য নাটক ও বিজ্ঞাপনে কাজ করেছেন। জয় করেছেন দর্শকের মন। তবে একটা আক্ষেপ ছিল বিস্তারিত..

শিক্ষা প্রতিষ্ঠানের অসত্য তথ্য দিয়ে এমপিওভুক্ত হলে আদেশ বাতিল : শিক্ষামন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, অসত্য তথ্য দিয়ে এমপিওভুক্ত হয়ে থাকলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ক্ষেত্রে এ সংক্রান্ত আদেশ কার্যকর হবে না। বরং অসত্য তথ্য প্রদানকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা বিস্তারিত..

কৃষি উৎপাদন বৃদ্ধি করতে প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই : কৃষিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, জনসংখ্যা বৃদ্ধির হারের সাথে সামঞ্জস্য রেখে কৃষি উৎপাদন বৃদ্ধি করতে সর্বশেষ এবং সর্বোত্তম উন্নত প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই। তিনি বলেন, সেক্ষেত্রে আধুনিক বিস্তারিত..

মেনন চিঠির জবাব দিয়েছেন, বৈঠক ১৪ দলের

হাওর বার্তা ডেস্কঃ নিয়ে বক্তব্যের জের ধরে ১৪ দলের পক্ষ থেকে দেওয়া চিঠির জবাব দিয়েছেন ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন। তার পক্ষে দলটির পলিটব্যুরোর সদস্য কামরুল আহসান এই চিঠি বিস্তারিত..

আগামী ১০ নভেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.)

হাওর বার্তা ডেস্কঃ আগামী ২৯ অক্টোবর মঙ্গলবার সন্ধ্যায় নতুন চাঁদ দেখার সাপেক্ষে ৩০ অক্টোবর বুধবার থেকে আরবি ১৪৪১ হিজরির ‘রবিউল আউয়াল’ মাসের গণনা শুরু হবে এবং আগামী ১০ নভেম্বর পবিত্র বিস্তারিত..

উপজেলা নির্বাচনে ক্ষমা চেয়ে রক্ষা পেল আওয়ামী লীগের বিদ্রোহীরা

হাওর বার্তা ডেস্কঃ উপজেলা নির্বাচনে নিজ দলের যারা বিদ্রোহী ছিলেন তাদের এবার মাফ করে দিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তবে আগামীতে এমন যেন না হয় সে জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। বিস্তারিত..