অন্যায় রুখে দেওয়ার প্রত্যয়ে বুয়েটে গণশপথ

ক্যাম্পাসে সকল অন্যা‌য়, সন্ত্রাস এবং সাম্প্রদা‌য়িক অপশক্তি রুখতে গণশপথের মাধ্যমে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে চলমান প্রায় ১০ দিনের মাঠের আন্দোলনের ইতি টানলেন শিক্ষার্থীরা। বুধবার (১৬ অক্টোবর) শিক্ষার্থীদের আয়োজনে বিস্তারিত..

দেশ উন্নতি হচ্ছে তাতে খুশি হওয়ার কিছু নেই: পরিকল্পনামন্ত্রী

গ্রামে যেসব খালবিল আছে সেগুলো থেকে দরিদ্র মানুষেরা ছোট মাছ ধরে খেত। সেটাকে পর্যন্ত আমরা রাষ্ট্রীয় সম্পদ হিসেবে বিবেচনা করে ইজারা দিয়ে দিচ্ছি। সরকার এসব খালবিলের ইজারা থেকে খুব বেশি বিস্তারিত..

মেসির হাতে ষষ্ঠ গোল্ডেন স্যু

টানা তৃতীয় ও ক্যারিয়ারে ষষ্ঠবারের মতো লিওনেল মেসির হাতে উঠলো গোল্ডেন স্যু। গত মৌসুমে ইউরোপের শীর্ষ গোলদাতা হন  বার্সেলোনার এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। লা লিগায় ৩৪ ম্যাচে ৩৬ গোল করেন তিনি। বিস্তারিত..

নগ্ন হতে আপত্তি নেই শ্রীদেবীকন্যার

বলিউডে তার প্রত্যক্ষ ক্যারিয়ায় দীর্ঘ না হলেও, পারিবারিক সূত্রে তিনি জন্ম থেকেই সোনালি এই দুনিয়ার সঙ্গে যুক্ত। প্রথম ছবিতে তার অভিনয় প্রশংসিতও হয়েছে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে শ্রীদেবীকন্যা জাহ্নবী জানালেন, তিনি বিস্তারিত..

কাউন্সিলর পদ ব্যবহার করে গডফাদার

কাউন্সিলর। এই পরিচয়ে জনবান্ধব হওয়ার কথা। কিন্তু বাস্তবে তাদের অনেকেই ভয়ঙ্কর। রয়েছে নিজস্ব সন্ত্রাসী বাহিনী। রাস্তায় বের হলেই তাদের সামনে পেছনে থাকে বিশাল বহর। কাউকে তোয়াক্কা করেন না। এক একটি বিস্তারিত..

রাজস্থানে আনন্দ ভ্রমণ : পর্ব ০১

অরূপ কুমার ভট্টাচার্য:আমরা রাজস্থানের উদ্দেশে যাত্রা শুরু করেছিলাম ৩ অক্টোবর। দুর্গাপূজার নির্ঘণ্ট অনুসারে সেদিন ছিল পঞ্চমী তিথি। আমাদের ট্রেন ছিল অনন্যা এক্সপ্রেস। কলকাতার চিতপুর স্টেশন থেকে দুপুর ১টা ১০ মিনিটে। বিস্তারিত..

একদিন হয়তো দেশের মানুষ ব্যাংকে যাতায়াত ভুলে যাবে

প্রতিদিন দেশে মোবাইলে ১৩৪ কোটি টাকা লেনদেন হয় উল্লেখ করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, একদিন হয়তো দেশের মানুষ ব্যাংকে যাতায়াত ভুলে যাবেন। তিনি আরও বলেন, এখনও গুণগত বিস্তারিত..

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাষ্ট্রপতির অভিনন্দন

ভ্যাকসিন হিরো’ এবং ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ সম্মাননা পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎকালে তিনি বিস্তারিত..

পাকিস্তানকে পানি দেয়া বন্ধ করে দেবে ভারত

পাকিস্তানকে পানি দেয়া বন্ধ করে দেয়ার হুশিয়ারি দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার হরিয়ানার হিসারে নির্বাচনী জনসভায় এ হুশিয়ারি দেন তিনি। আর এক সপ্তাহও বাকি নেই ভারতের হরিয়ানা ও মহারাষ্ট্রের বিস্তারিত..

মানুষের উচিত হবে সরকারকে ঘাড় ধরে বের করে দেয়া: ড. কামাল

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ২২ অক্টোবর জনসমাবেশ ডেকেছে জাতীয় ঐক্যফ্রন্ট। বুধবার জোটের শীর্ষনেতা ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে এ বিস্তারিত..