প্রস্তুতিমূলক বিসিএসেই সব পেল রোশনি, মেধাক্রম নারীদের শীর্ষে

হাওর বার্তা ডেস্কঃ একমাত্র বিসিএস পরীক্ষা ছাড়া আর কোনো চাকরির পরীক্ষা তিনি দেননি। বলা যায় প্রস্তুতিমূলক বিসিএস-এর মাধ্যমে চাকরির পরীক্ষা শুরু করেছিলেন। কিন্তু তাতেই বাজিমাত! প্রথমবার বিসিএস পরীক্ষাতেই প্রশাসন ক্যাডারে বিস্তারিত..

৮ কৃষি বিশ্ববিদ্যালয়ে এবার সমন্বিত ভর্তি পরীক্ষা

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিতভাবে বা গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষা চালু নিয়ে চলে আলোচনা-সমালোচনা। এক দশকের বেশি সময় ধরে এই আলোচনা-সমালোচনায় কিছুটা আলোর মুখ দেখতে যাচ্ছে। আসন্ন শিক্ষাবর্ষ বিস্তারিত..

মুক্তি দিতে এবার হেলিকপ্টার সার্ভিস চালু করছে উবার

হাওর বার্তা ডেস্কঃ ট্র্যাফিক জ্যাম আমাদের দৈনন্দিন জীবনের একটি অন্যতম বড় সমস্যা। রাস্তার এই যানজট প্রতিদিন খেয়ে নিচ্ছে মানুষের গুরুত্বপূর্ণ সময়। ক্ষতি হচ্ছে কোটি কোটি টাকার। এছাড়াও দ্রুততম সময়ে হাসপাতালে বিস্তারিত..

হাজার বাঁধার মুখেও সারা বিশ্বে ইসলাম গ্রহণযোগ্যতা বাড়ছে প্রতিদিন

হাওর বার্তা ডেস্কঃ ইসলাম প্রকৃতির ধর্ম। এর প্রতিটি বিধান প্রকৃতিসম্মত ও মানুষের স্বভাববান্ধব। প্রথমে ঈমান নিয়ে বললে বলতে হয়, মানুষ মাত্রই বিশ্বাসের শক্তি চায়। নির্ভর করতে চায়। আস্থা রাখতে চায়। বিস্তারিত..

বাঘায় গাছপাকা আম ১৮-২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে

হাওর বার্তা ডেস্কঃ রাজশাহীর বাঘায় গাছ পাকা লকনা আম ১৮-২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। উপজেলার বিভিন্ন গ্রামে থেকে কিনে নিয়ে যাচ্ছে ছোট ছোট ফড়িয়া ব্যবসায়ীরা। রোববার চকবাউসা গ্রামের নজরুল বিস্তারিত..

সিরাজদিখানে কচু চাষ করে লাভের মুখ দেখেছেন শহিদুল

হাওর বার্তা ডেস্কঃ সিরাজদিখানে কচু চাষ করে লাভের মুখ দেখছেন শহিদুলের। ৬ গন্ডা জমিতে কচু চাষ করে খরচ বাদ দিয়ে প্রায় ১ লক্ষ ৯ হাজার টাকা বিক্রি হবে বলে আশা বিস্তারিত..

বিজিবিকে প্রশিক্ষণ দেবে রাশিয়ান হেলিকপ্টার্স

হাওর বার্তা ডেস্কঃ হেলিকপ্টারসের ডিরেক্টর অব সেলস আরতেম ফেতিসভ চুক্তিতে স্বাক্ষর করেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও রাশিয়ান হেলিকপ্টার্সের মধ্যে প্রশিক্ষণসংক্রান্ত একটি চুক্তি সই হয়েছে। গত ৩০ মে রাশিয়ার রাজধানী বিস্তারিত..

ইসবগুলের ভুষি খেলে মিলবে যে ৮টি কঠিন রোগ থেকে মুক্তি

হাওর বার্তা ডেস্কঃ ইসবগুল বা psyllium husk বাংলাদেশ, ভারত সহ অনেক দেশেই এটি বেশ পরিচিত। এটি আভ্যন্তরীণ পাচন তন্ত্রের সমস্যার ঘরোয়া চিকিৎসা ও প্রতিকারের জন্য বেশ উপকারী। তবে এই সাদা বিস্তারিত..

কাঁকরোলকে ‘স্বর্গীয় ফল’ বলা হয় কেন জানেন

হাওর বার্তা ডেস্কঃ কাঁকরোল দেখতে অনেকে সুন্দর কিন্তু খুব কম মানুষ এই সবজিটি কিনে বাসায় নিয়ে যান কারন এটা কেন জানি মানুষ খেতে চায় না। কিন্তু আপনি আসলে জানেন না এই বিস্তারিত..

সম্পদ নয়, ভ্রমণই দেয় প্রকৃত সুখ

হাওর বার্তা ডেস্কঃ খুব খুশী হয়ে মাসের শুরুতে পাওয়া বেতন হাতে গেলেন একটা সখের জামা কিনতে। অথবা কিনলেন এক জোড়া জুতো, সুন্দর কোন ব্যাগ। মনে করে দেখুন তো, কেনাকাটার এই বিস্তারিত..