শাহরিয়ার কবিরের আবিষ্কার: `বহু এনজিও রোহিঙ্গাদের জেহাদে উদ্বুদ্ধ করছে’

হাওর বার্তা ডেস্কঃ রোহিঙ্গাদের জঙ্গি কাজে সম্পৃক্ত হওয়ার জন্য প্ররোচনা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির। তিনি বলেন, ‘বহু এনজিও ওদের (রোহিঙ্গাদের) রেডিক্যালাইজড বিস্তারিত..

এ কে খন্দকারের ক্ষমা প্রার্থনা, স্ত্রীর গুরুতর অভিযোগ

হাওর বার্তা ডেস্কঃ বঙ্গবন্ধু ১৯৭১ সালের ৭ মার্চের ভাষণ শেষে ‘জয় পাকিস্তান’ বলে শেষ করেন- এমন উদ্ভট তথ্য লেখায় জাতির কাছে ক্ষমা চাইলেন মুক্তিযুদ্ধের উপপ্রধান সেনাপতি এ কে খন্দকার। বইটি বিস্তারিত..

ফোন বানানো বন্ধই করে দিল হুয়াওয়ে

হাওর বার্তা ডেস্কঃ যুক্তরাষ্ট্র বাণিজ্য বিষয়ক নিষেধাজ্ঞা তিন মাস শিথিল করলেও নতুন আশা খুঁজে পাচ্ছে না চীনা ফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠান হুয়াওয়ে। সাউথ চীনা মর্নিং পোস্ট তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, প্রতিষ্ঠানটি বিস্তারিত..

এভাবেই প্রতিদিন ৯৫ বছর বয়সী মা’কে দুধ-ভাত খাওয়ান স্বপন

হাওর বার্তা ডেস্কঃ মায়ের প্রিয় খাবার দুধ ভাত আর কলা। তাই প্রতিদিনই স্কুল থেকে ফিরে এভাবেই পরম যত্নে নিজ হাতে মা’কে দুধ ভাত আর কলা খাওয়ান ফরিদপুরের চর টেপাখোলা উচ্চ বিস্তারিত..

ইসলামে হালাল উপার্জনের ফজিলত

হাওর বার্তা ডেস্কঃ হালাল উপার্জন ইবাদত কবুলের পূর্বশর্ত। উপার্জন হালাল না হলে বান্দার দোয়া ও ইবাদত কোনো কিছুই কবুল হয় না। তাই মুমিনের প্রধান দায়িত্ব হালাল উপার্জন করা এবং হারাম বিস্তারিত..

ছাত্রলীগ নেতার গাড়ির কাগজ দেখতে চাওয়ায় ৪ পুলিশ ক্লোজড

হাওর বার্তা ডেস্কঃ দিনাজপুরের বিরলে উপজেলা ছাত্রলীগ সভাপতি সারোয়ারুল ইসলাম রাসেলের গাড়ির কাগজ দেখতে চাওয়ায় এক এসআই ও তিন পুলিশ কনস্টেবলকে প্রত্যাহার (ক্লোজ) করা হয়েছে। বিরল থানার সামনে গতকাল শনিবার বিস্তারিত..

আমেরিকার ভিসার জন্য চালু হলো নতুন নিয়ম

হাওর বার্তা ডেস্কঃ যুক্তরাষ্ট্রের নতুন আইন অনুযায়ী এখন থেকে দেশের ভিসার জন্য প্রায় সব আবেদনকারীদের ইন্টারনেট-ভিত্তিক সামাজিক যোগাযোগ মাধ্যমের বিস্তারিত তথ্য জমা দিতে হবে। মার্কিন পররাষ্ট্র দপ্তরের নতুন নিয়মে বলা হয়েছে, বিস্তারিত..

বিকেলে শুরু হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ মিশন

হাওর বার্তা ডেস্কঃ অপেক্ষার পালা শেষ। ইংল্যান্ড বিশ্বকাপে শুরু হতে যাচ্ছে বাংলাদেশের শিরোপা মিশন। নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে যাচ্ছে মাশরাফী বিন মোর্ত্তজার দল। লন্ডনের কেনিংটন ওভালে বাংলাদেশ সময় বিস্তারিত..

ইতিহাসের পাতায় মাশরাফি

হাওর বার্তা ডেস্কঃ মাশরাফি বিন মর্তুজা একজন বীর যোদ্ধা। একজন বীর সেনাপতি। একজন নেতা। একজন ক্রিকেটার এবং সব মিলিয়ে একজন অসাধারণ মানুষ। ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আজ টস করেই বাংলাদেশের বিস্তারিত..

ব্রাজিলে বাড়ছে মসজিদ ও মুসলমানদের সংখ্যা

হাওর বার্তা ডেস্কঃ প্রায় ২০ কোটিরও বেশি জনসংখ্যা নিয়ে সারাবিশ্বে ব্রাজিলের অবস্থান পঞ্চম। এরমধ্যে মুসলিমদের সংখ্যা হল ১৭ লাখের মত। যা ব্রাজিলের মোট জনসংখ্যার ৫-৬ শতাংশ। গাণিতিক হিসাবে লাতিনের সর্ববৃহৎ বিস্তারিত..