যার জন্য বিয়ে করা ফরজ

হাওর বার্তা ডেস্কঃ ব্যক্তির শারীরিক, মানসিক ও আর্থিক অবস্থার উপর নির্ভর করে বিয়ের হুকুম। তাই সকলের ক্ষেত্রে বিয়ের হুকুম এক রকম নয়; বরং ব্যক্তিভেদে বিয়ে ফরজ, ওয়াজিব, সুন্নাতে মুয়াক্কাদা, মুবাহ, বিস্তারিত..

পহেলা বৈশাখ কেন্দ্রিক ইলিশের দাম বাড়ার প্রবণতা থেমে থাকেনি

হাওর বার্তা ডেস্কঃ দুয়ারে কড়া নাড়ছে বাঙালির সার্বজনীন উৎসব পহেলা বৈশাখ। একটা সময় ছিল পহেলা বৈশাখ মানেই সকালে উঠে পান্তা ভাতের সঙ্গে ইলিশ ভাজা খাওয়া। তবে ২০১৭ সাল থেকে এ বিস্তারিত..

বর্ষবরণে থাকছে র‌্যাবের নিরাপত্তা বলয়

হাওর বার্তা ডেস্কঃ পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) রমনা পার্ক, সোহরওয়ার্দী উদ্যান, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা ও ধানমন্ডিসহ বিভিন্ন এলাকায় নিরাপত্তা বলয় গড়ে তুলবে। বর্ষবরণের অনুষ্ঠানে সম্ভাব্য নাশকতা ঠেকানোর জন্য বিস্তারিত..

সবচেয়ে বড় ভোটযুদ্ধে সবচেয়ে খাটো ভোটার

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ ভারত। দেশটির ১৭তম লোকসভা নির্বাচনে ৯০ কোটি ভোটারের ভোটযুদ্ধ শুরু হয়েছে গতকাল (বৃহস্পতিবার) সকাল থেকে। ১৯ মে পর্যন্ত মোট সাত দফায় ভোট বিস্তারিত..

ভিডিও করে ফেঁসে যাচ্ছেন ওসি মোয়াজ্জেম

হাওর বার্তা ডেস্কঃ ফেনীর সোনাগাজীতে মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে (১৮) অধ্যক্ষের যৌন নীপিড়নের পর কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যার ঘটনায় ফেঁসে যাচ্ছেন তৎকালীন সোনাগাজী মডেল থানা পুলিশের ওসি মোয়াজ্জেম হোসেন। বিস্তারিত..

নুসরাতের তদন্ত যেন কুমিল্লার তনুর মতো হারিয়ে না যায়: হাইকোর্ট

হাওর বার্তা ডেস্কঃ ফেনীর নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়ানোর ঘটনার তদন্ত যেন কুমিল্লার তনুর মতো না হয় বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। নুসরাতের মৃত্যুর খবর পত্রিকায় দেখে তা বৃহস্পতিবার আদালতের নজরে বিস্তারিত..

সৌদি আরবের খেজুর এখন চাষ হচ্ছে বাংলাদেশের মানিকগঞ্জে

হাওর বার্তা ডেস্কঃ সৌদি আরবের খেজুর এখন চাষ হচ্ছে বাংলাদেশের মানিকগঞ্জে। এই খেজুর চাষ করে চাষি হালিম এখন পুরোপুরি স্বাবলম্বী। কোটিপতি বনে গেছেন তিনি। দেশি খেজুরের চারার চেয়ে সৌদি আরবের এই খেজুরের চাহিদা ৮ গুণ বলে জানিয়েছেন সফল বিস্তারিত..

প্রথা ভাঙলেন প্রথম মিশরীয় বেদুইন নারী

হাওর বার্তা ডেস্কঃ ধূ ধূ মরুভূমির মধ্যে পাথুরে পাহাড়। আশপাশে ছোট ছোট ঝোপঝাড়। সেখানে বসে রয়েছেন এক পর্যটক। পাশে ভারবাহী গাধার দিকে চোখ পড়লেই দেখা যাবে, সেখানে দাঁড়িয়ে এক বেদুইন বিস্তারিত..

একটি বড় ‘ইনফিনিটি পুল’ কিনারায় ঝুলন্ত স্ত্রী, ছবিটি পোস্ট করে বিপদে দম্পতি

হাওর বার্তা ডেস্কঃ ইন্সটাগ্রামের এক জনপ্রিয় দম্পতি নিজেদের একটি ছবি পোস্ট করে প্রবল সমালোচনার মুখে পড়লেন। একটি বড় ‘ইনফিনিটি পুল’ এর কিনারায় প্রায় ঝুলন্ত অবস্থায় ছবিটি পোস্ট করেন তারা। লোকজন বিস্তারিত..

উৎসবের আরেক অনুষঙ্গ বাংলা নববর্ষের খাবার

হাওর বার্তা ডেস্কঃ সম্রাট আকবরের সময় প্রতি চৈত্র মাসের শেষ দিনের মধ্যে সব খাজনা, মাসুল ও শুল্ক পরিশোধ করতে হতো। খাজনা-শুল্কের ‘ঝামেলা’ মুক্তির পরদিন অর্থাৎ নতুন করে হিসাবের খাতা খোলার বিস্তারিত..