খীরু নদী পরিণত হয়েছে সরু খালে

হাওর বার্তা ডেস্কঃ ময়মনসিংহের ভালুকার ওপর দিয়ে বয়ে চলা একসময়ের প্রমত্তা খীরু নদী পরিণত হয়েছে সরু খালে। প্রয়োজনীয় সংস্কার না করা এবং প্রভাবশালীদের নদীদখল-ভরাট ও দূষণে নিঃশেষ হয়ে যাচ্ছে স্থানীয়ভাবে বিস্তারিত..

আজ পশ্চিমবঙ্গে মিমের ‘থাই কারি’

হাওর বার্তা ডেস্কঃ আজ পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে এপারের বিদ্যা সিনহা মিম ও পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা সোহমের কমেডি ঘরানার ছবি ‘থাই কারি’। আজ পশ্চিমবঙ্গের ৩৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘থাই কারি’। অঙ্কিত বিস্তারিত..

দুটি কক্ষ একজন শিক্ষক

হাওর বার্তা ডেস্কঃ মাটি বন জঙ্গল নদী খাল বিলের মধ্যে বেড়ে ওঠে নৃতাত্ত্বিক জনগোষ্ঠী। তাদের মূলধারার জীবনযাপনে সম্পৃক্ত করার জন্য সরকারের উদ্যোগ হিসেবে ঠাকুগাঁওয়ের প্রত্যন্ত অঞ্চলে অবহেলিত নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর শিক্ষার বিস্তারিত..

দেশের পথে পাকিস্তানে আটক ভারতীয় পাইলট

হাওর বার্তা ডেস্কঃ ভারতীয় বায়ুসেনার পাইলট অভিনন্দন বর্তমানকে ভারতের কাছে হস্তান্তর করতে যাচ্ছে পাকিস্তান। এ লক্ষ্যে রাজধানী ইসলামাবাদ থেকে লাহোরে নিয়ে আসা হচ্ছে তাকে। ধারনা করা হচ্ছে, ভারতীয় সময় বিকেল বিস্তারিত..

শ্রম মন্ত্রণালয়ের শুভ সূচনা

হাওর বার্তা ডেস্কঃ শুনেছি কুম্ভকর্ণের ঘুম ভাঙতে ছয় মাস সময় লাগে। কিন্তু বাংলাদেশের সরকারি কর্মকর্তাদের ঘুম ৪৭ বছরেও ভাঙল না। কবে ভাঙবে, তাও কারো জানা নেই। পৃথিবীতে যদি ঘুমের কোনো বিস্তারিত..

পদ্মা-মেঘনায় ২ মাস মাছ ধরা নিষিদ্ধ

হাওর বার্তা ডেস্কঃ জাটকা রক্ষায় আজ ১ মার্চ থেকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত চাঁদপুরের পদ্মা ও মেঘনা নদীতে দুই মাস সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে। ইলিশ রক্ষায় জাটকা বিস্তারিত..

আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করছে পুলিশ

হাওর বার্তা ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘শৃঙ্খলা, নিরাপত্তা ও প্রগতি’ মন্ত্রে দীক্ষিত হয়ে পুলিশ সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করে যাচ্ছে। তারা আইনের শাসন প্রতিষ্ঠায়ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন বিস্তারিত..

চলে গেলেন বইপড়া আন্দোলনের কারিগর পলান সরকার

হাওর বার্তা ডেস্কঃ একুশে পদকপ্রাপ্ত পলান সরকার আর নেই। আজ শুক্রবার দুপুর ১২টার দিকে নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স বিস্তারিত..

ভোটার উপস্থিতি কম হওয়ার পেছনে ৫ কারণ: ওবায়দুল কাদের

হাওর বার্তা ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়ার পেছনে পাঁচটি কারণ দেখছেন। ভোটার উপস্থিতির কারণ বলতে বিস্তারিত..

তিন কারণে ভোটার উপস্থিতি কম : সিইসি

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে ভোটারদের উপস্থিতি কম হওয়ার তিনটি কারণ জানালেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। আজ শুক্রবার সকালে জাতীয় ভোটার দিবসের র‍্যালিতে অংশ বিস্তারিত..