নারীরা আজ সর্বত্র কাজ করার সুযোগ পাচ্ছে : শিক্ষামন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, গত ১০ বছরে নারী শিক্ষায় বাংলাদেশে যুগান্তকারী অগ্রগতি সাধিত হয়েছে। মাধ্যমিক স্তর পর্যন্ত মেয়েরা ছেলেদের চেয়ে এগিয়ে। উচ্চ শিক্ষায় মেয়েরা সমতা অর্জনের বিস্তারিত..

কোট-টাইয়ের সঙ্গে লুঙ্গি পরে ভক্তদের সামনে সাকিব

হাওর বার্তা ডেস্কঃ বিচিত্র এক বেশে ভক্তদের মাঝে ধরা দিলেন সাকিব আল হাসান। কোট-টাই পরেছেন। কিন্ত প্যান্ট না পরে পরেছেন বাঙ্গালীর অন্যতম প্রধান পোশাক লুঙ্গি। বৃহস্পতিবার বিকেলে এমন বেশের একটি বিস্তারিত..

আওয়ামী লীগের ১৮ সদস্যের একটি প্রতিনিধিদল চীন যাচ্ছেন

হাওর বার্তা ডেস্কঃ আওয়ামী লীগের ১৮ সদস্যের একটি প্রতিনিধিদল ৫ দিনের সফরে চীন যাচ্ছে। আগামী ২৮ অক্টোবর তারা চীনের উদ্দেশে ঢাকা ছাড়বেন। চীনা কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে এ সফর বলে নেতারা বিস্তারিত..

মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ জোরদারের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

হাওর বার্তা ডেস্কঃ রাষ্ট্রপতি এম আবদুল হামিদ জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীকে তাদের টেকসই শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করে নিজ দেশে ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর চাপ প্রয়োগ জোরদার করার জন্য জাতিসংঘ বিস্তারিত..

সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি ৫৭৪ জন কর্মকর্তা

হাওর বার্তা ডেস্কঃ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ৫৭৪ জন সহকারি অধ্যাপককে পদোন্নতি দিয়ে সহযোগী অধ্যাপক করা হয়েছে। বৃহষ্পতিবার শিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপণ জারি করে। সম্প্রতি মন্ত্রণালয়ে বিভাগীয় পদোন্নতি কমিটির বিস্তারিত..

বিয়ে নিয়ে যেভাবে সমস্যায় জড়াতে পারেন দীপিকা-প্রিয়াঙ্কা

হাওর বার্তা ডেস্কঃ বলিউডে যেন বিয়ের ধুম পড়েছে। প্রিয়াঙ্কা চোপড়ার পর এবার দীপিকা-রণবীরও বিয়ের ঘোষণা করেছেন। নভেম্বরের ১৪-১৫ তারিখ বিয়ের দিন ঠিক হয়েছে। বিয়ে হচ্ছে ইতালির লেক কোমোয়। সব ঠিকই বিস্তারিত..

ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে

হাওর বার্তা ডেস্কঃ ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। ৪ নভেম্বরের তফসিল ঘোষণা করে ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে ভোট নেয়ার প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির বিস্তারিত..

সুইজারল্যান্ডের ‘লেক থানে’ রাষ্ট্রপতির নৌভ্রমণ

হাওর বার্তা ডেস্কঃ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সুইজারল্যান্ডের বার্নেসি ওবারল্যান্ড অঞ্চলের কেন্দ্রস্থলে আলপসের উত্তরাঞ্চলীয় থান নগরীর কাছে ‘লেক থানে’ নৌভ্রমণ করেছেন। বুধবার জেনেভা সফরের তৃতীয় দিনে এ নৌবিহারে তার সঙ্গে বিস্তারিত..

নতুন ভয়াবহ মাদক ‘খাট’

হাওর বার্তা ডেস্কঃ দেখে অনেকেই মনে করবেন গ্রীন টি কিন্তু এটা একটা মারাক্তক মাদক দ্রব্য। ভেষজ এই উদ্ভিদটি প্রাণঘাতী এবং ভয়ংকর বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। ‘খাট’ নিউ সাইকোট্রফিক সাবস্টেন্সেস বা এনপিএস বিস্তারিত..

নওগাঁয় মিষ্টি কুমড়ার বাম্পার ফলনে খুশি কৃষক

হাওর বার্তা ডেস্কঃ নওগাঁয় দিন দিন বাড়ছে মিষ্টি কুমড়ার আবাদ। সময়, শ্রম ও খরচ কম হওয়ার পাশাপাশি ভালো দামও মিলছে। এ কারণে এই সবজি আবাদে আগ্রহী হয়ে উঠছেন কৃষকরা। নওগাঁর বিস্তারিত..