বাংলাদেশে যেভাবে এসেছে মরিচ

হাওর বার্তা ডেস্কঃ মরিচ হলো এক ধরণের ফল, যা রান্নায় ব্যবহার হয় মসলা হিসেবে। এটি দেয় ঝাল স্বাদ। ক্যাপসিকাম গণের সোলানেসি পরিবারের উদ্ভিদের ফল মরিচ। একে সাধারণভাবে মরিচ বলা হয়। বিস্তারিত..

জাতীয় সংসদ নির্বাচন আ’লীগের নির্বাচনী ইশতেহারে থাকছে নানান চমক

হাওর বার্তা ডেস্কঃ আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে থাকছে নানান চমক। নতুন কর্মসংস্থান, সাধারণ মানুষের জীবন-জীবিকার মান উন্নয়ন, নারীদের স্বাস্থ্যসেবা, গ্রামাঞ্চলের অর্থনীতির উন্নয়ন, চরাঞ্চলের বিস্তারিত..

রেজিস্ট্রার পদে সাত সাব-রেজিস্ট্রারকে পদোন্নতি

হাওর বার্তা ডেস্কঃ রেজিস্ট্রার পদে সাত সাব-রেজিস্ট্রারকে পদোন্নতি দিয়েছে সরকার। বুধবার আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে এ পদোন্নতি দিয়ে আদেশ জারি করা হয়েছে। পদোন্নতির পর তাদের পদায়নও করা বিস্তারিত..

থাকার জন্য দিনে কতটুকু ফল খাওয়া নিরাপদ

হাওর বার্তা ডেস্কঃ সুস্থ থাকার জন্য প্রচুর ফল খাওয়ার পরামর্শ দেয়া হয়। কারণ, ফলে আছে নানা রকমের পুষ্টি উপাদান। কিন্তু ফলও প্রয়োজনের চাইতে বেশী খেলে হতে পারে বিপদ। ইউএসডিএ এর বিস্তারিত..

ইউএস বাংলার বিমান দুর্ঘটনায় নিহতের পরিবার পেলো ৪৩ লাখ টাকা করে

হাওর বার্তা ডেস্কঃ ইউএস বাংলার বিমান দুর্ঘটনায় নেপালের ত্রিভুবন বিমানবন্দরে নিহত ও আহত পরিবারকে বিমাদাবির টাকা পরিশোধ করেছে সেনা কল্যাণ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড। বুধবার বিকেলে মহাখালীর রাওয়া কনভেনশন সেন্টারে ক্ষতিগ্রস্ত বিস্তারিত..

কিশোরগঞ্জ-৩: বিএনপি, আওয়ামী লীগে একাধিক–আসন ধরে রাখতে চায় জাপা

হাওর বার্তা ডেস্কঃ তাড়াইল উপজেলার সাত ইউনিয়ন ও করিমগঞ্জ পৌরসভাসহ উপজেলার ১১টি ইউনিয়ন নিয়ে কিশোরগঞ্জ ৩ আসন গঠিত। তাড়াইল উপজেলায় ভোটারের সংখ্যা ১ লাখ ২১ হাজার ৬৬ জন এবং করিমগঞ্জ বিস্তারিত..

আজ সৌদি বাদশাহ’র সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ আরগায় রাজ প্রাসাদে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সউদের সঙ্গে বৈঠক করেছেন। সরকারি বার্তা সংস্থা বাসসের খবরে বলা হয়, প্রধানমন্ত্রী বুধবার বিস্তারিত..

ইটনা ঘুরে ঘুরে দূর্গা পূজারমন্ডপ পরিদর্শন করেন রেজওয়ান আহাম্মদ তৌফিক

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের হাওরের ইটনা উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রত্যন্ত গ্রামে গ্রামে ঘুরে শারদীয় দূর্গা পূজার মন্ডপগুলো পরিদর্শন করেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক। পরিদর্শনের এমপি তৌফিক ইটনা বিস্তারিত..

জলবায়ু অভিযোজনে বাংলাদেশ বিশ্বে রোল মডেল : বান কি-মুন

হাওর বার্তা ডেস্কঃ বৈশ্বিক জলবায়ু অভিযোজনে বাংলাদেশের জোরালো এবং উদ্ভাবনাময়ী ভূমিকার জন্য জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি-মুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন। বান কি-মুন বলেছেন, বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ বিস্তারিত..

এ জীবন আপনার আমার সকলের

হাওর বার্তা ডেস্কঃ জীবন কখোনো কারো জন্য থেমে থাকে না। জীবন বহতা নদীর মত। বয়ে চলে অবিরাম। নিরবধি। পেণ্ডুলামের মত ছকে বাঁধা নয়! আমার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার সময়ে একদিন বিস্তারিত..