বেশি খাওয়ার প্রবণতা কমায় খেজুর

হাওর বার্তা ডেস্কঃ আমাদের অনেকেরই পছন্দের ফলের তালিকায় থাকে খেজুর। তবে খেজুর যারা ভালোবাসেন তারা হয়ত খেজুর খেলে কী কী শারীরিক সমস্যা দূর হয় এই বিষয়টি জানতেন না? আর যারা বিস্তারিত..

আশুগঞ্জে সিএনজি-কাভার্ডভ্যানের সংঘর্ষে নারীর মৃত্যু

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সিএনজি চালিত অটোরিক্সা ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে মনোয়ারা বেগম (৫৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। আজ সোমবার সকাল ১১ টার দিকে উপজেলার সোনারামপুর বিস্তারিত..

অসাম্প্রদায়িকতা ও নজরুল : রফিকুল ইসলাম

হাওর বার্তা ডেস্কঃ নজরুল ইসলাম তাঁর ‘আমার কৈফিয়ৎ’ কবিতায় লিখেছেন : মৌ-লোভী যত মৌলবী আর ‘মোল্-লা’রা কন হাত নেড়ে’,/দেব-দেবী নাম মুখে আনে, সবে দাও পাজিটার জা’ত মেরে!/ফতোয়া দিলাম—কাফের কাজী ও, বিস্তারিত..

প্রতিদিন ১টি করে পেয়ারা খাওয়ার উপকারিতা

হাওর বার্তা ডেস্কঃ সম্প্রতি আমেরিকান এক গবেষণায় দেখা গেছে, যেকোন ঋতুতে শরীর সুস্থ রাখতে পেয়ারা দারুণ কার্যকরী। শরীরের একাধিক গুরুত্বপূর্ণ অঙ্গ সক্রিয় রাখার জন্য এটি গুরুত্বপূর্ণ একটি প্রাকৃতিক উপাদান। পেয়ারায় বিস্তারিত..

বন্যার্তদের জন্য ১২ কোটি রুপি দিচ্ছেন সালমান

হাওর বার্তা ডেস্কঃ ভারতের কেরালায় বন্যাদুর্গতদের জন্য বলিউড তারকাদের অনেকেই ত্রাণ তহবিলে অর্থ দিচ্ছেন। অভিনেতা জাবেদ জাফেরি টুইটারে লিখেছিলেন, ত্রাণ ও পুনর্বাসন তহবিলে সালমান খান ১২ কোটি রুপি দিয়েছেন। কিন্তু বিস্তারিত..

সরকারি হলো আরও ৫ কলেজ

হাওর বার্তা ডেস্কঃ দেশের বিভিন্ন এলাকার আরও পাঁচটি বেসরকারি কলেজকে সরকারিকরণ করা হয়েছে। ঈদের আগে গত ১২ আগস্ট ২৭১টি বেসরকারি কলেজকে সরকারিকরণ করা হয়। সোমবার (২৭ আগস্ট ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিস্তারিত..

বেনজেমার জোড়া গোলে রিয়ালের জয়

হাওর বার্তা ডেস্কঃ সোমবার রাতে লা লিগায় করিম বেনজেমার জোড়া গোলে ৪-১ ব্যবধানের দুর্দান্ত জয় তুলে নেয় হুলেন লোপেতেগির শিষ্যরা। বেনজেমার পাশাপাশি দলের জয়ে একটি করে গোল করেন গ্যারেথ বেল বিস্তারিত..

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

হাওর বার্তা ডেস্কঃ অস্ট্রেলিয়ার নতুন প্রধানমন্ত্রী স্কট মরিসনকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘কমনওয়েলথভুক্ত দেশ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করায় আপনাকে বাংলাদেশ সরকার, জনগণ বিস্তারিত..

নেপালে বিমান বিধ্বস্ত, পাইলট আবিদ ছিলেন বিপর্যস্ত ও বেপরোয়া

হাওর বার্তা ডেস্কঃ গত ১২ মার্চ নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে বিধ্বস্ত হওয়া ইউএস-বাংলা এয়ারলাইন্সের পাইলট কন্ট্রোল টাওয়ারের সঙ্গে মিথ্যা বলেছিলেন। এমনকি ঢাকা থেকে কাঠমান্ডুগামী এক ঘণ্টার যাত্রাপথে তিনি ককপিটের বিস্তারিত..

মহাসড়কে নিষিদ্ধ যানবাহন

হাওর বার্তা ডেস্কঃ সড়কে কোনোভাবেই শৃঙ্খলা ফিরছে না। ফলে বন্ধ হচ্ছে না অসংখ্য প্রাণহানির ঘটনা। প্রকাশিত খবর অনুযায়ী ঈদের ছুটি ও আগে-পরে মিলিয়ে গত সাত দিনে ঝরে গেছে ১০৯টি তাজা বিস্তারিত..