এ বছরই মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা-ব্রাজিল

হাওর বার্তা ডেস্কঃ একটি প্রস্তুতি ম্যাচ খেলতে যাচ্ছে আর্জেন্টিনা এবং ব্রাজিল। আর্জেন্টাইন ফুটবল বিষয়ক সংবাদমাধ্যম মুন্ডো আলবিসেলেস্তের খবর এমনটাই বলছে। টিওয়াইসি স্পোর্টসের বরাতে মুন্ডোর প্রতিবেদনে বলা হয়েছে, ব্রাজিল ফুটবল ফেডারেশনের বিস্তারিত..

নারকেল তেলের অজানা কিছু ব্যবহার

হাওর বার্তা ডেস্কঃ ১। দূর করতে ঘামের দুর্গন্ধ দূর করতে বগলে কিছু পরিমাণ নারকেল তেল ম্যাসাজ করে লাগান। নারকেল তেলে থাকা উপাদান ঘাম শুষে নেয়, যা দুর্গন্ধ হওয়া রোধ করে। বিস্তারিত..

সকালে রসুন খাওয়ার উপকারিতা

হাওর বার্তা ডেস্কঃ অনেকের কাছেই সকালে খালি পেটে কাঁচা রসুন খাওয়াটা ভীষণ অস্বাস্থ্যকর মনে হতে পারে। কিন্তু খালি পেটে রসুন খাওয়া দেহের জন্য ভীষণ স্বাস্থ্যকর একটি ব্যাপার। খালি পেটে রসুন বিস্তারিত..

প্রতিটি ঘরে ইন্টারনেট পৌঁছে দিতে সরকার বদ্ধপরিকর

হাওর বার্তা ডেস্কঃ দেশের প্রতিটি ঘরে ইন্টারনেট পৌঁছে দিতে সরকার বদ্ধপরিকর। এ লক্ষ্যে চলতি বছরের মধ্যে দুর্গম ৭৭২টি ইউনিয়ন বাদে দেশের সবকটি ইউনিয়ন অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক সংযোগের আওতায় আসবে। দুর্গম বিস্তারিত..

জলে থৈ থৈ হালতি বিল

হাওর বার্তা ডেস্কঃ নাটোর সদর উপজেলার পিপরুল, খাজুরা, মাধনগর ও ব্রক্ষপুর ইউনিয়নের বিস্তৃত এলাকা হালতি বিলের অংশ। বৈশাখ মাস হতে কার্তিক মাস পর্যন্ত বিল এলাকা ৫ ফুট হতে ৮ ফুট বিস্তারিত..

আবারও সেই ‘চিরচেনা’ রুপ

হাওর বার্তা ডেস্কঃ বেপরোয়া বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যুর পর নিরাপদ সড়কের দাবিতে শুরু হয় শিশু-কিশোরদের নজিরবিহীন আন্দোলন। কি করে সড়কে শৃঙ্খলা ফেরাতে হয় তা একরকম হাতে-কলমেই দেখিয়ে দেয় স্কুল-কলেজের বিস্তারিত..

কৃষি অবদানে সম্মাননা দেয়া হচ্ছে ৩২ ব্যক্তি-প্রতিষ্ঠানকে

হাওর বার্তা ডেস্কঃ কৃষি ক্ষেত্রে উল্লেখযোগ্য ও অনুকরণীয় অবদানের জন্য রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা হিসেবে ‘বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার’ দেয়া হবে। দেশের ৩২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এ পুরস্কার দেয়া হবে বলে বিস্তারিত..

গণতন্ত্র সুসংহতকরণে কাজ করে যাচ্ছে সরকার

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার দেশে গণতন্ত্র সুসংহত এবং উন্নয়ন কর্মকান্ড ত্বরান্বিত করতে নিরন্তর কাজ করে যাচ্ছে। কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড কিউসি আজ প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর বিস্তারিত..

সচিব পদে পদোন্নতি পেলেন নাসির উদ্দিন

হাওর বার্তা ডেস্কঃ সংস্কৃতি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. নাসির উদ্দিন আহমেদকে সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। আজ বৃহস্পতিবার (৯ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় এক আদেশে নাসির উদ্দিনকে পদোন্নতি দিয়ে আদেশ জারি বিস্তারিত..

সরকারি মাধ্যমিকে পদোন্নতি পাচ্ছেন ৪২৩ শিক্ষক

হাওর বার্তা ডেস্কঃ আট বছর পর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা পদোন্নতি পাচ্ছেন। মামলা, পদমর্যাদা পরিবর্তন হওয়াসহ নানা জটিলতার কারণে শিক্ষকদের পদোন্নতি স্থগিত ছিল। এ কারণে অনেকে ভারপ্রাপ্ত পদ নিয়ে অবসরে বিস্তারিত..