এবার পানি দিয়ে চার্জ হবে স্মার্টফোন

হাওর বার্তা ডেস্কঃ স্মার্টফোনের চার্জিং সমস্যা সমাধানে এসে গেলো যুগান্তকারী সমাধান। বিদ্যুৎ ছাড়াই পানি দিয়ে চার্জ হবে স্মার্টফোন। আর এরজন্য বিজ্ঞানীরা ছোট্ট একটি চার্জিং ডিভাইস আবিষ্কার করেছেন। যেটি দেখতে অনেকটা বিস্তারিত..

নতুন করে এক হাজার প্রাথমিক বিদ্যালয় স্থাপনের প্রস্তাব

হাওর বার্তা ডেস্কঃ ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে মানসম্মত প্রাথমিক শিক্ষাকে গুরুত্ব দেয়া হয়েছে। এ লক্ষ্যে বিদ্যালয়বিহীন এলাকায় নতুন করে আরও ১ হাজার প্রাথমিক বিদ্যালয় স্থাপনের প্রস্তাব করা হয়েছে। আজ বৃহস্পতিবার জাতীয় বিস্তারিত..

ফাইনালের বাংলাদেশের নারীরা

হাওর বার্তা ডেস্কঃ নারী এশিয়া কাপের চতুর্থ ম্যাচে থাইল্যান্ডকে রীতিমতো উড়িয়ে দিয়ে মাত্র ৬০ রানে অলআউট করে ৯ উইকেটের বড় ব্যবধানে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এই জয়ের ফলে নারী এশিয়া বিস্তারিত..

কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের আদেশ আগামী রোববার

হাওর বার্তা ডেস্কঃ কুমিল্লায় নাশকতার অভিযোগে দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন চেয়ে করা আপিল আবেদনের শুনানি আগামী রোববার পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট। উভয়পক্ষের বিস্তারিত..

২০ জেলায় স্বেচ্ছাসেবক দলের কমিটি গঠন

হাওর বার্তা ডেস্কঃ ২০ সাংগঠনিক জেলা ইউনিটের নিউক্লিয়াস কমিটি গঠন ও অনুমোদন করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। জেলাগুলো হচ্ছে- খুলনা জেলা ও মহানগর, সাতক্ষীরা, বাগেরহাট, ঝিনাইদহ, নড়াইল, বরিশাল জেলা ও মহানগর, বিস্তারিত..

লিচু চাষে সাবলম্বী ব্যবসায়ীরা

হাওর বার্তা ডেস্কঃ চলতি মৌসুমে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের লিচু বাগান গুলোর গাছে গাছে দেখা যাচ্ছে লিচু। লক্ষ লক্ষ টাকার লিচু বিক্রি করে সাবলম্বী হয়ে আয়ের স্বপ্ন দেখছেন লিচু চাষীরা। এরই মধ্যে বিস্তারিত..

ফরমালিনমুক্ত আম চেনার উপায়

হাওর বার্তা ডেস্কঃ ফলের রাজা খ্যাত আম খেতে যেমন সুস্বাদু ও রসালো তেমনি পুষ্টিগুণের দিক থেকেও অতুলনীয়। বর্তমানে চলছে আমের ভরা মৌসুম। ছোটো বড় সব বয়সী মানুষের কাছেই এটি একটি বিস্তারিত..

ইফতারে থাকতে পারে শসার স্বাস্থ্যকর সালাদ

হাওর বার্তা ডেস্কঃ ইফতারে থাকতে পারে শসার সালাদ। শরীরকে বিষমুক্ত করা থেকে শুরু করে পানিশূণ্যতা দূরীকরণে শসার জুড়ি নেই।এটি তরকারি হিসেবে যেমন চলে তেমনটি আবার খাবারের সময় সালাদ হিসেবেও বেশ বিস্তারিত..

ঈদ উৎসব কীভাবে কাটবে রোহিঙ্গাদের

হাওর বার্তা ডেস্কঃ চলতি বৃষ্টি মৌসুমে উখিয়া টেকনাফের শরণার্থী ক্যাম্পগুলোতে অবর্ণনীয় মানবেতর দিন কাটাচ্ছেন মাতৃভূমি থেকে বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিক রোহিঙ্গারা। আপন ভূমি, আপন আকাশ ছেড়ে পালিয়ে আসা এ মানুষগুলো বিস্তারিত..

জাতীয় সংসদে বাজেট ঘোষণা আজ

হাওর বার্তা ডেস্কঃ জাতীয় সংসদে আজ ২০১৮-১৯ অর্থবছরের বাজেট পেশ করতে যাচ্ছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ‘সমৃদ্ধ আগামী: অগ্রযাত্রার বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে বৃহস্পতিবার চার লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট বিস্তারিত..