শিলা বৃষ্টি ও ঝড়ে পাট চাষীরা দিশেহারা

হাওর বার্তা ডেস্কঃ ফরিদপুরের মধুখালী উপজেলা গত দুই দিনের শিলা বৃষ্টি ও ঝড়ে উপজেলার বেশ কিছু এলাকায় পাট ও বোরো ধানসহ বিভিন্ন ধরনের ৫৬০ হেক্টর জমির ফসলের ক্ষতির খবর পাওয়া বিস্তারিত..

দেশে তৈরি প্রথম ফিচার ফোন বাজারে আনলো ওয়ালটন

হাওর বার্তা ডেস্কঃ স্মার্টফোনের পর এবার দেশে তৈরি ফিচার ফোন বাজারে ছাড়লো ওয়ালটন। ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত প্রথম ফিচার ফোনের মডেল ‘ওলভিও এমএম১৭’। দীর্ঘ ব্যাটারি ব্যাকআপ সমৃদ্ধ এই ফোনে ফেসবুক, বিস্তারিত..

বাংলাদেশ নৌবাহিনীর জরিপ জাহাজের চট্টগ্রাম বন্দর ত্যাগ করেছে

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশে চারদিনের শুভেচ্ছা সফর শেষে রাশিয়ান নৌবাহিনীর জরিপ জাহাজ ‘অ্যাডমিরাল ভ্লাদিমিরস্কি’ ‘মঙ্গলবার (১ মে) সকালে চট্টগ্রাম বন্দর জেটি ত্যাগ করেছে। এ সময় বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম নৌঅঞ্চলের চিফ বিস্তারিত..

হাওরে এখন কৃষি ধানের আলোয় ভাসছে হাওর

হাওর বার্তা ডেস্কঃ হাওরজুড়ে এখন সবুজ ধানের বিপুল সমারোহ। ধানের আলোয় ভাসছে হাওর। সবুজ ধানের শিষ লালচে হতে শুরু করেছে। ধান পাকছে, আশা জাগছে কৃষকের মনে। ফলনও ভালো হয়েছে। কৃষকের বিস্তারিত..

সাধারণ সম্পাদকসহ বিআইজেএফের চারজন পদত্যাগ

হাওর বার্তা ডেস্কঃ সাধারণ সম্পাদকসহ বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) চারজন পদত্যাগ করেছেন। পদত্যাগকারীরা হলেন- সহ-সভাপতি নাজনীন কবির, সাধারণ সম্পাদক সাব্বিন হাসান, যুগ্ম সম্পাদক তারিকুর রহমান বাদল এবং প্রকাশনা ও বিস্তারিত..

বেনিয়ামিন নেতানিয়াহুর ক্ষমতা বৃদ্ধি করা হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ক্ষমতা বৃদ্ধি করা হয়েছে। ইসরাইলের সংসদ নেসেটে সোমবারএ সংক্রান্ত একটি বিল পাস হয়। ওই বিলে এককভাবে যুদ্ধ ঘোষণার ক্ষমতার বিষয়টি নেতানিয়াহুকে দেয়ার সুপারিশ বিস্তারিত..

মুরগির কুচকুচে কালো মাংস ডিম হলো সাদা

হাওর বার্তা ডেস্কঃ এই মুহূর্তে ভাগাড়ের মাংস নিয়ে সরগরম রাজ্য। যত সময় যাচ্ছে, তত বেরিয়ে আসছে চমকে দেওয়া সব তথ্য। কী করে চেনা যাবে ভাগাড়ের মাংস, ভেবে ভেবে নাজেহাল আম বিস্তারিত..

হাওরাঞ্চলে দেখা দিতে পারে আগাম বন্যা

হাওর বার্তা ডেস্কঃ আগামী শুক্রবার থেকে পরবর্তী চারদিন দেশের উত্তর-পূর্বাঞ্চলে ভারি বৃষ্টিপাত হতে পারে, যার ফলে হাওরাঞ্চলে দেখা দিতে পারে আগাম বন্যা। আবহাওয়া অধিদপ্তরের এমন পূর্বাভাসের পরিপ্রেক্ষিতে দুর্যোগ ও ত্রাণ বিস্তারিত..

ইটভাটায় সেতু-কালভার্ট বন্ধ, কমছে কৃষকের ধান উৎপাদন

হাওর বার্তা ডেস্কঃ দুই বা তিন ফসলি জমিতে ইটভাটা কোনোভাবেই গড়ে উঠতে দেওয়া যাবে না। এমন নির্দেশ রয়েছে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু এই নির্দেশের থোড়াই কেয়ার করছে গাইবান্ধার ইটভাটার মালিকরা। বিস্তারিত..

গবেষণা বলছে ‘ভাত শরীরের পক্ষে ক্ষতিকারক’

হাওর বার্তা ডেস্কঃ দিনে শেষে ভাত ছাড়া বাঙালির খাদ্য তালিকা অসম্পূর্ণ। দেশের একাংশ মানুষই এর উপর নির্ভরশীল। আর সেই ভাতেই নাকি সমস্যা। ভাতের মধ্যেই লুকিয়ে এই ক্ষতিকারক উপাদানটি। ভাত নারীদের বিস্তারিত..