আগাম জাতের শিম চাষ করে স্বাবলম্বী কৃষক

হাওর বার্তা ডেস্কঃ কম খরচে অধিক লাভ হওয়ায় শিম চাষে আগ্রহী হচ্ছেন জয়পুরহাটের কৃষকরা। এবার শিম চাষে ভালো ফলন ও ভালো দাম পাওয়ায় এখানকার কৃষকরা বেশ খুশি। আগাম জাতের শিম বিস্তারিত..

নতুন বছরের শুরুতেই উৎসবে মাতবে স্কুলগুলো

হাওর বার্তা ডেস্কঃ ক্ষুদে শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ আগামী ৩০ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। এবারও বছরের শুরুতেই শিক্ষা মন্ত্রণালয়ের আয়োজনে ঢাকার আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে বিস্তারিত..

বিজয় দিবস অনুষ্ঠিত হয় নৌকাবাইচ

হাওর বার্তা ডেস্কঃ শীতের বিকেলে দৃষ্টিনন্দন হাতিরঝিল লোকের দু’ধারে হাজার হাজার মানুষ উপস্থিত হন। উদ্দেশ্য একটাই, নৌকাবাইচ দেখা। আজ হাতিরঝিলে অনুষ্ঠিত হয় বিজয় দিবস নৌকাবাইচ। খেলায় (১০ মাঝি) পুরুষ বিভাগে বিস্তারিত..

নিজ এলাকায় উন্নয়নমূলক কর্মকান্ডের উদ্বোধন করেন মাশরাফি

হাওর বার্তা ডেস্কঃ “নড়াইল এক্সপ্রেস” মাশরাফি বিন মতুর্জার হাত ধরে গড়ে ওঠা উন্নয়নমূলক সংগঠন ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ এর চেয়ারম্যান মাশরাফি নড়াইলে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে অংশগ্রহণ করছেন। আজ নড়াইল চৌরাস্তায় বিভিন্ন বিস্তারিত..

বাংলাদেশের ভারতকে হারানোর পরিকল্পনা

হাওর বার্তা ডেস্কঃ সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। আগামী রোববার (২৪ ডিসেম্বর) লড়াইয়ে নামবে দুই দল। ফাইনালের আগে কোচের সঙ্গে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল।কিভাবে বধ করা বিস্তারিত..

গ্রাম-গঞ্জে এখন আর দেখা যায় না বাবুই পাখির বাসা

হাওর বার্তা ডেস্কঃ ছয় ঋতুর দেশ বাংলাদেশ। ব্যাপক নগায়রণের ফলে ষড়ঋতু বৈচিত্র আর প্রাকৃতিক নৈসর্গিক পরিবেশ হারাচ্ছে জনপদে। এখন আর আগের মতন গ্রাম-গঞ্জে পাখিদের কিচির-মিচির ডাক শুনা যায় না। অথচ বিস্তারিত..

লাঙলের জোয়ার সারা দেশে ছড়িয়ে পড়বে : এরশাদ

হাওর বার্তা ডেস্কঃ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টির জয় লাভের প্রতিক্রিয়ায় সাবেক রাষ্ট্রপতি ও দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, এখন লাঙলের জোয়ার সারা দেশে ছড়িয়ে পড়বে। আজ দুপুরে বিস্তারিত..

বাণিজ্যিকভাবে মাল্টা চাষের সম্ভাবনার দ্বার খুলে দিয়েছে কৃষক

হাওর বার্তা ডেস্কঃ উত্তরাঞ্চলের ছোট জেলা জয়পুরহাটে আলু ও ধান চাষের জন্য সুনাম থাকলেও নতুন করে পরিচিতি পেতে যাচ্ছে মাল্টা চাষে। জয়পুরহাট জেলায় এবার প্রথম বাণিজ্যিকভাবে মাল্টা চাষের সম্ভাবনার দ্বার বিস্তারিত..