ভাটিও দুর্গম হাওরের কৃষকের ছেলে রাষ্ট্রপতি আবদুল হামিদ

জাকির হোসাইনঃ‘মেষপালক থেকে রাষ্ট্রনায়ক’। প্রচলিত কথাটির সঙ্গে একটু মিলিয়ে ‘হাওর থেকে বঙ্গভবনের অধিপতি’- এভাবে বললে এতটুকু অত্যুক্তি হবে না। প্রথমজনকে চিনতে কারো অসুবিধা হওয়ার কথা নয়। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট আব্রাহম বিস্তারিত..

জেনে নিন ছাত্রলীগ নেতারা কে কোথায়

হাওর বার্তা ডেস্কঃ অবিভক্ত পাকিস্তানের সর্বপ্রথম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ঐতিহ্যবাহী এই ছাত্র সংগঠনটির জন্ম আওয়ামী লীগের এক বছর আগে। জন্মের পর যে কোনো আন্দোলন-সংগ্রামে সামনের কাতারে ছিল সংগঠনটি। ১৯৫২ বিস্তারিত..

দাম কম থাকায় আলু চাষে উৎসাহ হারাচ্ছেন কৃষকরা

হাওর বার্তা ডেস্কঃ দিনাজপুরের কৃষকরা আগাম আলু চাষ শুরু করেছেন। তবে, তারা বাজারে আলুর দাম কম থাকায় চাষের উৎসাহ হারিয়ে ফেলছেন। কৃষকরা জানান, গত বছর আগাম জাতের আলুতে কিছুটা লাভ বিস্তারিত..

অন্তর জ্বালা’র জন্য পুরস্কার ৫০ হাজার টাকা

হাওর বার্তা ডেস্কঃ মালেক আফসারী পরিচালিত ‘অন্তর জ্বালা’ মুক্তি পেতে যাচ্ছে ১৫ ডিসেম্বর। মুক্তির আগেই নানা ধরনের চমক সৃষ্টি করেছেন ‘ক্ষতিপূরণ’-খ্যাত এ নির্মাতা। এবার আয়োজন করলেন লটারির।নির্মাতা নিজের ফেসবুক ওয়ালে বিস্তারিত..

বন্ধনে চড়ে যশোরে এলেন ভারতীয় হাইকমিশনার

হাওর বার্তা ডেস্কঃ খুলনা-কলকাতা রুটে বাণিজ্যিক ট্রেন ‘বন্ধন এক্সপ্রেস’-এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। গতকাল দুপুর দেড়টায় খুলনা থেকে কলকাতার উদ্দেশে ট্রেনটি ছেড়ে যায়। আজ দুপুর ২টা ৩৭ মিনিটে খুলনা থেকে বিস্তারিত..

বাম্পার ফলনের আমন ধান গোছাতে ব্যস্ত কৃষক

হাওর বার্তা ডেস্কঃ ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় আমন ধানচাষে বাম্পার ফলন হয়েছে। ফসল ঘরে তুলতে দিনরাত মাঠে কাজ করছেন কৃষকরা। অনুকূল আবহাওয়া, পোকার আক্রমণ ও রোগবালাই কম থাকায় অন্য বছরের তুলনায় বিস্তারিত..

শীতের কুয়াশায় অতিথি পাখি হাজির হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ ঋতুর পালাক্রমে হেমন্তের বিদায় নেয়ার পরপরই স্নিগ্ধ সকালের কুয়াশা তার শীতের বার্তা নিয়ে হাজির হয়েছে। ইতোমধ্যে হালকা কুয়াশা পড়তে শুরু করেছে। শুরু হয়েছে শীতের মৌসুম। প্রাকৃতিক সৌন্দর্যের বিস্তারিত..

সেলফিকে গুরুত্ব দিয়ে অপো এফ ৫

হাওর বার্তা ডেস্কঃ স্মার্টফোনের পেছনের ক্যামেরাকে বেশি গুরুত্ব দিতে দেখা যায় ফোন নির্মাতাদের। কিন্তু এখানকার সেলফি যুগে চীনের মোবাইল ফোন নির্মাতা অপো সামনের ক্যামেরা বেশি গুরুত্ব দিয়ে এনেছে নতুন স্মার্টফোন। বিস্তারিত..

নিঃস্ব হয়ে পড়ছে সাধারণ মানুষ

হাওর বার্তা ডেস্কঃ সাধারণত শহরের মানুষের তুলনায় গ্রামের মানুষের জীবনযাত্রার উন্নতি তৃতীয় বিশ্বের দেশগুলোতে উন্নয়নের মানদন্ড হিসেবে ধরা হয়। গ্রামের উন্নতি মানে দেশের উন্নতি। গ্রাম বাঁচলে দেশ বাঁচবে- এমন একটি বিস্তারিত..

মরিচের রয়েছে বহু গুণ

হাওর বার্তা ডেস্কঃ ঝাল বলেই যে মরিচের কোনো গুণ নেই এমনটা নয়। মরিচের রয়েছে বহু গুণ। এতে যেমন প্রচুর পরিমাণে ভিটামিন ও মিনারেল রয়েছে তেমন বহু ওষুধী গুণও রয়েছে। তাই বিস্তারিত..