তাহমিমা আনামের পুরস্কারপ্রাপ্ত গল্প ‘গার্মেন্টস

গার্মেন্টস’ গল্পের জন্য সম্প্রতি ও’ হেনরি সাহিত্যপুরস্কার পেয়েছেন যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশি কথাসাহিত্যিক তাহমিমা আনাম। যুক্তরাষ্ট্র ও কানাডার সাময়িকীতে প্রকাশিত ইংরেজি ভাষায় লেখা গল্পের সাহিত্যমূল্যের বিচারে ১৯১৮ সাল থেকে এ পুরস্কার বিস্তারিত..

শিশুদের নিরাপদ রাখতে গুগলের কর্মসূচি

শিশুদের জন্য একটি শিক্ষামূলক কর্মসূচির ঘোষণা দিয়েছে বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন গুগল। এই কর্মসূচির আওতায় তাদের ইন্টারনেটে নিরাপদ থাকার বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। সম্প্রতি একটি ব্লগ পোস্টে এমনটিই জানিয়েছে বিস্তারিত..

চিকুনগুনিয়া প্রাণঘাতী কোনও রোগ নয়

দিনে দিনে চিকুনগুনিয়া রোগে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। চিকুনগুনিয়ায় আক্রান্তের সংখ্যা বাড়ায় জনমনে দেখা দিয়েছে আতঙ্ক। তবে সরকার বলছে, চিকুনগুনিয়া প্রতিরোধে নানামুখী পদক্ষেপ নেওয়া হয়েছে, এটি কোনও প্রাণঘাতী রোগ নয়। বিস্তারিত..

রোনালদোয় মুগ্ধ মেসি

কে সেরা- লিওনেল মেসি নাকি ক্রিস্তিয়ানো রোনালদো? ফুটবল বিশ্বের অলিগলিতে ঘুরপাক খায় প্রশ্নটা। দুজনের ব্যক্তিগত দ্বৈরথ ফুটবলকে করে তুলেছে আরও আকর্ষণীয়। বিশ্ব মিডিয়ায় কিংবা সাধারণ ফুটবল রোমান্টিকদের মধ্যে তাদের দ্বৈরথ বিস্তারিত..

ঈদের ছুটি ১০ দিন

এ বছর ১০ দিনের ঈদের ছুটির ফাঁদে পড়তে পারে দেশ। আগামী ২৩ জুন থেকে ১ জুলাই পর্যন্ত টানা এ সময়ের মধ্যে শবে কদরের একদিন, ঈদুল ফিতরের তিনদিন এবং ঈদের আগে বিস্তারিত..

একাদশ জাতীয় নির্বাচন যে ৭০ জন এমপি মনোনয়ন বঞ্চিত হতে পারেন

আগামী একাদশ জাতীয় নির্বাচন নির্ধারিত সময়ের কয়েকমাস আগেই হতে পারে বলে জানা যায়। তার জন্য আগামী নির্বাচনে জয়ী হতে আওয়ামী লীগের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি নিয়ে কাজ শুরু করা বিস্তারিত..

ড্রাগন চাষে সাফল্য: ২২ লাখ টাকার ফল বিক্রির লক্ষ্য

ঝিনাইদহের কালীগঞ্জের বালিয়াডাঙ্গা গ্রামে বিদেশি ফল ড্রাগন চাষে সাফল্য পেয়েছেন আশরাফ হোসেন স্বপন। এ বছর ( মে-নভেম্বর) মাস পর্যন্ত ৭ মাসে ২২ লাখ টাকার ড্রাগন ফল বিক্রির লক্ষ্য রয়েছে তার। বিস্তারিত..

বাবা হলেন রবীন্দ্র জাদেজা

নিজ দেশ থেকে অনেক দূরে আছেন। লন্ডনের ওভালে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলার জন্য। তবে এরই মধ্যে ভারতীয় শিবিরে উৎসবের আবহ দেখা দেয় । তবে সেটা ক্রিকেট সম্পর্কিত না। খবর বিস্তারিত..

আমরা স্বস্তি চাই, সমৃদ্ধি চাই না

কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সভাপতি মো. গোলাম রহমান বলেছেন, ‘আমরা স্বস্তি চাই, সমৃদ্ধি চাই না। সমৃদ্ধির জন্য যদি ঘুম নষ্ট হয় তাহলে সেই সমৃদ্ধির প্রয়োজন নেই।’ রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বিস্তারিত..

আজকের তারাবি

আজ ১৩তম তারাবিতে সূরা কাহাফের দশম রুকুর শেষার্ধ থেকে শুরু করে পূর্ণ সূরা পঠিত হবে। সঙ্গে সূরা মরিয়ম এবং সূরা ত্বহা পুরোটুকুই পড়া হবে। পারা হিসেবে আজ পড়া হবে ১৬তম বিস্তারিত..