মেধাস্বত্ব ও বুদ্ধিবৃত্তিক সম্পত্তি বঞ্চিত হচ্ছি আমরা

একজন সৃষ্টিশীল মানুষের প্রতিটি কাজই নিজের সন্তানের মতো। ধরুন, আপনার লেখা একটি পান্ডুলিপি বই আকারে প্রকাশ পেল। বইটি বাজারে বেশ ভালো ব্যবসা করছে। সবাই আপনার লিখা নিয়ে আলোচনাও করছে। কিন্তু বিস্তারিত..

সবচেয়ে পাতলা কনভার্টেবল ল্যাপটপ উন্মোচন

বিশ্বের সবচেয়ে পাতলা কনভার্টেবল ল্যাপটপ এনেছে আসুস। সোমবার এক অনুষ্ঠানের মাধ্যমে তাইওয়ানিজ প্রতিষ্ঠান আসুস তাদের এই নতুন ল্যাপটপ ‘জেনবুক ফ্লিপ এস’ উন্মোচন করেছে। আসুসের নতুন এই ‘টু-ইন-ওয়ান’ সুবিধার ল্যাপটপটিকে ট্যাবলেট বিস্তারিত..

ছাত্রলীগ সা. সম্পাদককে একহাত নিলেন কাদের

বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনকে বহর নিয়ে চলাফেরার জন্য একহাত নিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি বিস্তারিত..

দেশের জনসংখ্যা ১৬ কোটি ছাড়িয়েছে

বাংলাদেশের জনসংখ্যা ১৬ কোটি ছাড়িয়েছে বলে জানিয়েছে পরিসংখ্যান ব্যুরো। চলতি বছরের পয়লা জানুয়ারি দেশের জনসংখ্যা হয়েছে ১৬ কোটি ১৭ লাখ ৫০ হাজার। সোমবার বিকেলে পরিকল্পনা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশে পরিসংখ্যান বিস্তারিত..

হেফাজতের ১০৯ দিনের আন্দোলনে গ্রিক দেবীর ভাস্কর্য সরেছে ২০০ হাত

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ঝরণার কাছে মঙ্গলবার (৩০ মে) দুপুরে কাজ করছিলেন লিটন, মাহবুব ইসলাম ও সুলায়মান নামের তিনজন নির্মাণ শ্রমিক। আদালত প্রাঙ্গণের মূল চত্বর থেকে দেবী থেমিসের ভাস্কর্যটি কত দূরে বিস্তারিত..

চাকরির বয়স ৩৫ না হলে কঠোর আন্দোলনের ঘোষণা

৩৮ বিসিএস পরীক্ষার আগে সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করা না হলে সারাদেশে কঠোর আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেয়া হয়েছে। বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ’আয়োজিত এক সংবাদ বিস্তারিত..

চাই না সন্তান মিডিয়ার মানুষ হোক: অপু

মা হিসেবে অপু বিশ্বাস চান না যে তার সন্তান (আব্রাম খান জয়) বড় হয়ে মিডিয়ায় কাজ করুক। জয়ের ভবিষ্যৎ নিয়ে অপু বিবিসি বাংলাকে দেয়া এক সাক্ষাৎকারে এমন কথা বলেন। অপু বিস্তারিত..

দাদির মিলাদে প্রধানমন্ত্রী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দাদি সায়েরা খাতুনের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার বাদ আসর ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী বিস্তারিত..

নুসরাতের জন্য বিতর্কিত জিৎ এগিয়ে শাকিব

এবারের ঈদুল ফিতর উপলক্ষে মুক্তি পাচ্ছে যৌথ প্রযোজনার দুটি ছবি। এর মধ্যে একটি হচ্ছে শাকিব খান ও শুভশ্রী জুটির ‘নবাব’ এবং জিতের সঙ্গে শুভশ্রী ও বাংলাদেশের নুসরাত ফারিয়ার ‘বস টু’। বিস্তারিত..

হাওরের ফসলহারা কৃষকদের মাঝে ত্রাণ বিতরণে তদারকি ও সমন্বয়ের দাবি

হাওরের বোরো ফসলহারা কৃষকদের মাঝে বেসরকারি ত্রাণ বিতরণে তদারকি ও সমন্বয়ের দাবি জানিয়েছে হাওর বাঁচাও বাঁচাও আন্দোলন সংগঠন। গতকাল মঙ্গলবার দুপুরে সংগঠনের পক্ষে স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে জেলা প্রশাসকের কাছে বিস্তারিত..