,

হাঁস পালন ও সবজি চাষে জীবনের সফলতা

নদীতে বাড়ী ঘর হারিয়ে মামা বাড়ীতে আশ্রয় নিয়ে মায়ের হাড় ভাঙ্গা পরিশ্রম আর নিজের অধ্যাবসায়ে হাঁস পালন ও সবজি চাষে সফলতা এনেছে ভরতকাঠির মনির হোসেন (৩২)। নেছারাবাদের গুয়ারেখা ইউনিয়নের বরতকাঠি বিস্তারিত..

ঋণ মওকুফ না হলে হাওরের কৃষকের ঋণের বোঝা বাড়বে

হাওর নিয়ে দীর্ঘস্থায়ী কোনো বিশেষ কোনো চিন্তা করছে না সরকার। গুরুত্বপূর্ণ অর্থনৈতিক অঞ্চল হিসেবে বিবেচিত এই অঞ্চলের সাম্প্রতিক দুর্যোগকালীন বিষয়ে কি কি করা দরকার তার কোনো পরিকল্পনা নেই। হাওরের এই বিস্তারিত..

শিক্ষক লাঞ্ছনা: সেলিম ওসমানের জামিন শুনানি ২৩ মে

নারায়ণগঞ্জের শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছনার ঘটনায় করা মামলার আসামি স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমান ফিরে গেলেন। রবিবার ঢাকার মুখ্য বিচারিক হাকিমের আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারক জেসমিন আরা বিস্তারিত..

মা দিবস ১৪০০ এতিমের মা

সিন্ধুতাই সাপকাল। মহারাষ্ট্রের এই নারীর বয়স ৭০ ছুঁই ছুঁই। এমনিতে তাঁর তিন ছেলে আর এক মেয়ে—মমতা। কিন্তু তাঁকে মা বলে জানে প্রায় ১৪ শ ছেলে-মেয়ে। এদের কাউকে তিনি কুড়িয়ে এনেছেন বিস্তারিত..

দুই সুখী ‘পুলিশ-মা’

ফাতেমা ইসলাম মুনমুন বাংলাদেশ পুলিশের সিনিয়র এএসপি। পাঁচ বছর ধরে পুলিশে দায়িত্ব পালন করছেন। সন্তানের বয়স তিন বছর। তবে সন্তান তাঁর কর্মক্ষেত্রে বাঁধা নয়, তাঁর অনুপ্রেরণা। ফাতেমা বললেন, ‘আমি ইউনিফর্ম বিস্তারিত..

জঙ্গি রেজওয়ানের খোঁজে গোয়েন্দারা মাঠে খুঁজে বের করতে কাজ করছি :আইজি

রাজধানীর লেকহেড স্কুলের প্রতিষ্ঠাতা ও জঙ্গিবাদে পৃষ্ঠপোষকতার অভিযোগে অভিযুক্ত রেজওয়ান হারুন লন্ডন থেকে চার দিন আগে ঢাকায় এসে গা ঢাকা দিয়েছেন। বিষয়টি জানাজানি হওয়ার পরে তাকে খুঁজতে গোয়েন্দারা মাঠে নেমেছেন। বিস্তারিত..

ইসলামি সলিডারিটি গেমস বাংলাদেশের প্রথম সোনার পদক

ইসলামী সলিডারিটি গেমস নিয়ে ক্রীড়াঙ্গনে তেমন আগ্রহ ছিল না। কখন গেমস শুরু হলো, কে বা কারা যাচ্ছে সেটাও অনেকের জানা ছিল না। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনও (বিওএ) ক্রীড়াবিদদের নিয়ে আনুষ্ঠানিকভাবে জানিয়ে বিস্তারিত..

রেকর্ড ৭ দশমিক ২৪ ভাগ প্রবৃদ্ধি হচ্ছে একনেক বৈঠক শেষে পরিকল্পনা মন্ত্রীর ব্রিফিং

আসছে ২০১৭-১৮ অর্থবছরের জন্য ১ লাখ ৬৪ হাজার ৮৪ কোটি টাকার বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদ (এনইসি)। গতকাল রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে শেরেবাংলা নগরস্থ এনইসি বিস্তারিত..

ধর্ষক সাফাতের সঙ্গে সেলফি, বিতর্কে মডেল রাহা

সম্প্রতি বনানীর রেইন ট্রি হোটেলে দুই শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় সমালোচনার ঝড় বইছে পুরো দেশে। সাধারণ মানুষ থেকে শুরু করে শোবিজের তারকারাও এই ঘটনার সমালোচনা ও অপরাধীদের শাস্তি দাবি করছেন। এরই বিস্তারিত..

গ্রেপ্তারের সময় পুলিশকে ১০ কোটি টাকার অফার দিয়েছিল দুই ধর্ষক

ধর্ষণ মামলার আসামি সাফাত আহমেদ ও সাদমান সাকিফকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত ৯টার দিকে সিলেট থেকে তাদের গ্রেপ্তার করা হয়। ধর্ষণের আসামিদের গ্রেপ্তারে পুলিশ সদর দপ্তরের সমন্বয়ে একাধিক টিম বিস্তারিত..