,

যে কারণে প্রতিদিন কলা খাবেন

প্রতিদিন কলা খাওয়ার অনেক উপকারিতা আছে। কারণ কলাতে রয়েছে প্রচুর পরিমাণ ফাইবার ও বিভিন্ন ধরনের অ্যান্টিঅক্সিডেন্ট। এছাড়াও ১০৫ ক্যালোরির একটি কলাতে পটাশিয়াম, ভিটামিন বি৬, ভিটামিন সি, ম্যাগনেশিয়াম, কপার ও প্রোটিন বিস্তারিত..

কীটনাশক সম্পর্কে অজ্ঞ কৃষক, হুমকিতে কৃষি

প্রতিনিয়ত বাড়ছে ফসলে কীটনাশক, বিষসহ নানা উপকরণের ব্যবহার। কিন্তু এসবের মূল ব্যবহারকারী কৃষকেরা জানেন না এতে জমি ও ফসলে কী ধরনের প্রভাব পড়ছে। ক্ষতির পরিমাণও জানা নেই। ব্যবহারের পরিমাপ সম্পর্কে বিস্তারিত..

হাওরে বিপর্যয়: প্রকৃতির বৈরিতা এবং মনুষ্যসৃষ্ট কারণ

হাওর অধ্যুষিত সিলেট বিভাগের চারটি জেলা এবং কিশোরগঞ্জ, নেত্রকোনোর ১৪২টি হাওরের ধান তলিয়ে গেছে, মাছে মড়ক লেগেছে, জীববৈচিত্র্য হুমকির মুখে পড়েছে। সব মিলিয়ে হাওরাঞ্চলে দেখা দিয়েছে মহাবিপর্যয়। এখন পর্যন্ত পত্রপত্রিকার বিস্তারিত..

মুক্তির পাথেয় তিনটি কাজ

‘ঈমানদারদের জন্য কী এখনও সময় আসেনি যে, কোরআন, আল্লাহর জিকির এবং সত্যদ্বীনের প্রতি তাদের অন্তর ঝুঁকে যাবে। আল্লাহর স্মরণে তাদের অন্তর সদাকম্পিত হবে। অতঃপর নম্র দিলে তারা ক্রন্দনরত থাকবে। মুসলমানরা বিস্তারিত..

কখনো রাজনীতিতে জড়াবে না হেফাজতে ইসলাম

হেফাজতে ইসলাম সাংগঠনিকভাবে কখনোই রাজনীতিতে জড়াবে না বলে জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী। তিনি বলেছেন, ভোটের রাজনীতিতে কাউকে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সমর্থন যোগাবে না হেফাজত। সুতরাং সংসদীয় বিস্তারিত..

আত্রাইয়ে ৩ গ্রামের মানুষের নদী পারাপারের ভরসা নৌকা

নওগাঁর আত্রাই উপজেলার শেষ সীমানায় অবস্থিত অঞ্চলের নাম বিশিয়া ইউনিয়ন। এই ইউনিয়নের দর্শনগ্রাম, নন্দীগ্রাম ও তেমুখ এই ৩ গ্রামের অবস্থান আত্রাই নদীর উত্তর দিকে। এখানে নেই কোন আধুনিক মান সম্মত বিস্তারিত..

হাওর এলাকায় ত্রাণ কার কথা সত্য

কার কথা সত্য। ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের- নাকি ক্ষতিগ্রস্ত হাওরাবাসীর। হাওর এলাকায় ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা এখনও ত্রাণ পাননি। খোলা বাজারে চাল বিক্রি শুরু হলেও তা শুধু বিস্তারিত..

ক্ষমতা হারালে দেশ ছেড়ে পালাতে হবে: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

সরকার ক্ষমতা হারালে দেশ ছেড়ে পালাতে হবে বলে নেতাকর্মীদের সতর্ক করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার নগরীর ‘কিং অব চিটাগং কনভেনশন হলে’ চট্টগ্রাম বিস্তারিত..

বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে আন্তরিক হতে হবে চিকিৎসকদের : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে চিকিৎসকদের আরও আন্তরিক ও দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন। রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় বিস্তারিত..

জঙ্গি ও সন্ত্রাস বিরোধী অভিযান গাজীপুরে : পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশীদ

গাজীপুর সিটি কর্পোরেশনের জেলাশহর সহ ৯টি ওয়ার্ডে জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাস নির্মূলে জেলা পুলিশের বিশেষ অভিযান শুরু হয়েছে। এসময় জেলা পুলিশের পক্ষ থেকে এলাকাবাসীর কাছে জঙ্গি ও সন্ত্রাসীদের বিরুদ্ধে সচেতনতামূলক বিস্তারিত..