নৈতিক স্খলন বাহিনীর মনোবল দুর্বল করে দেয় র‌্যাবের দরবার হলে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের সাধারণ নাগরিকরা যেন অহেতুক নির্যাতনের শিকার না হয়, সেজন্য র‌্যাব সদস্যদের সজাগ থাকতে হবে। তিনি বলেছেন, জনগণের যেন কোনো রকম কষ্ট না হয়, সেদিকে সকলের বিস্তারিত..

হাওরে দূষণ ও বিপর্যয় বাংলাদেশের সামগ্রিক নিরাপত্তার প্রশ্ন , কিশোরগঞ্জ ও সুনামগঞ্জের হাওরের মৎস্যজীবীরা

কিশোরগঞ্জ,নেত্রকোনা সিলেট ও সুনামগঞ্জের হাওর-বাঁওড় বেষ্টিত জনপদগুলোর পরিবেশ এখন মরকের দুর্গন্ধ এবং লাখো মানুষের কান্নার আর্তনাদে ভারী হয়ে উঠেছে। শত বছরে হাওরাঞ্চলের ইতিহাসে হয়তো অনেক বন্যা, ক্ষরা, দুর্গতি ও দুর্ভিক্ষের বিস্তারিত..

হাওরাঞ্চলের কৃষক ফসল হারিয়ে চরম খাদ্য সংকটে রয়েছে হাওরবাসীরা

ভারতীয় বানের পানিতে তলিয়ে যাওয়ায় বছরের একমাত্র ফসল হারিয়ে চরম খাদ্য সংকটে রয়েছে হাওরবাসীরা। এই সংকটে পড়েছে ৭ জেলার হাওরাঞ্চলের কৃষক পরিবারগুলো। ফসল হারিয়ে তারা দিশাহারা। তার উপর কাজ নেই। বিস্তারিত..

জয়াকে নিয়ে উইকিপিডিয়ার তথ্যগত ভুল

উইকিপিডিয়ায় প্রায় প্রত্যেক তারকার জীবন বৃত্তান্ত পাওয়া যায়। বাংলাদেশেরও অনেক তারকার জীবন বৃত্তান্ত রয়েছে। এ তালিকায় জয়া আহসানও রয়েছেন। তবে তিনি জানিয়েছেন, তাকে নিয়ে ভুল তথ্য রয়েছে উইকিপিডিয়ায়। সেটি হলো-রবীন্দ্রসঙ্গীতে বিস্তারিত..

দুই মহিলার মধ্যে বিয়ে

এক মহিলা সরকারি কর্মী তার সঙ্গিনীর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। দিনকয়েক আগে মনজিৎ কাউর সান্ধু (৪৪) বিয়ে করেছেন তার ২৭ বছর বয়সী বান্ধবীকে। তবে তিনি তার বান্ধবীর নাম প্রকাশ বিস্তারিত..

শিলার সঙ্গে শাওনের কি আসলেই বন্ধুত্ব ছিল

সংগীতশিল্পী, অভিনেত্রী ও পরিচালক মেহের আফরোজ শাওন-এর আর একটা পরিচয় তিনি নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ-এর স্ত্রী। হুমায়ূনকন্যা শিলার সাথে শাওনের বন্ধুত্ব নিয়ে অনেকেই অনেক কথা বলে থাকেন। কিন্তু শাওন বিস্তারিত..

কাঁচা কাঁঠালের রকমারি রেসিপি

গরুর মাংস ১ কেজি, কাঁচা কাঁঠাল টুকরা ২ কাপ, মরিচ গুঁড়া ৩ টেবিল চামচ, ধনে গুঁড়া ২ টেবিল চামচ, হলুদ গুঁড়া ২ চা চামচ, জিরা বাটা ২ চা চামচ, পেঁয়াজ বিস্তারিত..

হাওরবাসীদের প্রতি সুবিচার করুন :অনুপম মাহমুদ

হাওরের সঙ্গে আমার জন্ম ও নাড়ির বন্ধন। তাই হাওরের হাসি কান্না, আনন্দ বিষাদ আমাকে স্পর্শ করে। ছোটবেলা থেকেই যুক্ত আছি সামাজিক নানা উদ্যোগের সঙ্গে। আপনারা জানেন হাওর এলাকা এখন বিপর্যস্ত। বিস্তারিত..

পুকুরে ফুটল পদ্ম ফুল

ফরিদপুর জেলায় কোনো জলাশয়ে পদ্ম ফুল ছিলো না। সম্প্রতি শহরের সিভিল সার্জনের বাসভবনের একটি পুকুরে ফুটেছে হাজার হাজার পদ্ম। প্রতিদিনই এই পদ্মের সৌন্দর্য্য দেখতে ভিড় করছেন অসংখ্য মানুষ। পুকুরটি হয়ে বিস্তারিত..

কিশোরগঞ্জ সুনামগঞ্জ মৌলভীবাজার নেত্রকোনা হবিগঞ্জের ত্রাণের জন্য হাহাকার হাহাকার

হাওরে-হাওরে হাহাকার। কৃষকের ঘরে কান্না। সামনে অনিশ্চিত ভবিষ্যৎ। সব খুইয়ে এখন সবাই চোখে অন্ধকার দেখছে। ধনী-গরিব সব এক কাতারে। বৈশাখের নবান্ন উৎসবের প্রস্তুতি যে তাদের ওপর খ্তগ নেমে আসবে কস্মিনকালেও বিস্তারিত..