টি-টোয়েন্টিতে অধিনায়ক সাকিব

টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের অধিনায়ক করা হয়েছে সাকিব আল হাসানকে। এই সংস্করণ থেকে অবসর নেওয়া মাশরাফি বিন মুর্তজার জায়গায় তার নাম ঘোষণা করা হলো। বিষয়টি সবার অনুমিত ছিল বললে ঠিক হবে বিস্তারিত..

বুবলিকে পুরস্কার দিলেন অনন্ত-বর্ষা

যৌথ প্রযোজনার ছবি ‘শিকারি’তে অভিনয় করে সেরা অভিনেতার পুরস্কার পেলেন দেশের অন্যতম সুপারস্টার তারকা অভিনেতা শাকিব খান। আর এদিন বাদ গেলেন না এই সময়ের আলোচিত ও শাকিব খানেরই হাত ধরে বিস্তারিত..

হেফাজতের সঙ্গে আপস মানবে না ওয়ার্কার্স পার্টি

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেছেন, ‘হেফাজতের সঙ্গে আপস মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী। এই সংগঠনটির সঙ্গে আপস মানে খাল কেটে কুমির আনা, কোনো সমস্যার সমাধান হবে না। বরং বিস্তারিত..

বাংলাদেশের মানুষ কখনোই ধর্মান্ধ ছিল না: আকবর আলি

বাংলাদেশে মানুষের ধর্ম সবসময় মানবতাবাদী, কখনোই ধর্মান্ধ ছিল না। এ অঞ্চলের গ্রাম-সংগঠন কাঠামো দুর্বল হওয়ার কারণেই এখানে ইসলাম ধর্মের প্রসার ঘটেছিল। শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিরাজুল ইসলাম লেকচার হলে অনুষ্ঠিত এক বিস্তারিত..

হাওরবাসীর দুঃখেরও সমাধান আছে : শফী আহমেদ

আমি হাওরের মানুষ। এই হাওর ঘিরে আছে সাতটি জেলা। এখানে এবার যে বন্যা হয়েছে সেটা অকল্পনীয়। বিগত ৪০ বছরে এমন বন্যা চোখে পড়েনি। হাওরাঞ্চলের সম্পদ হচ্ছে দুটি। একটি ধান চাষ, বিস্তারিত..

মন্ত্রী-এমপি দ্বন্দ্বে বিজয়নগরে হরতালের ডাক, উত্তেজনা

প্রাণিসম্পদ মন্ত্রী ও ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সাংসদ ছায়েদুল হক এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সাংসদ র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরীর দ্বন্দ্ব আবার প্রকাশ্যে এসেছে। জেলার বিজয়নগর উপজেলায় পশুসম্পদ কার্যালয় ভবন উদ্বোধনের জন্য বিস্তারিত..

ব্যস্ত মান্না, বই লিখছেন মাহমুদুর, লন্ডনে শফিক

সরকারের সমালোচক হিসেবে পরিচিত তিন জনই। লেখা এবং বলা দুই ক্ষেত্রেই আলোচিত। দীর্ঘদিন কারাভোগ করেছেন। কয়েকমাস আগে মুক্তি মিলে তাদের। কেমন আছেন তারা? শফিক রেহমান, মাহমুদুর রহমান মান্না এবং মাহমুদুর বিস্তারিত..

কাঁচ কলার পাঁচ গুণ

কাঁচ কলা বা কাঁচা কলা নিয়ে অনেক প্রবাদ প্রচলিত রয়েছে। তবে এই কলা বেশ স্বাস্থ্যকর। ভিটামিন, মিনারেলসহ আরও অনেক পুষ্টিগুণ সম্পন্ন একটি সবজি কাঁচা কলা। জেনে নেয়া যাক কাঁচ কলার বিস্তারিত..

আ.লীগকে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন বি. চৌধুরী

এবার আওয়ামী লীগকে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারার চেয়ারম্যান এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। রামপাল কয়লাবিদ্যুৎ প্রকল্পকে জনবিরোধী উল্লেখ করে তিনি বলেছেন, আওয়ামী লীগ জনগণের সঙ্গে থাকার বিস্তারিত..

বাংলা টাইপিং এ যারা দুর্বল তাদের কাজে লাগবে

১. ক্ষ = ক+ষ ২. ষ্ণ = ষ+ণ ৩. জ্ঞ = জ+ঞ ৪. ঞ্জ = ঞ+জ ৫. হ্ম = হ+ম ৬. ঞ্চ = ঞ+চ ৭. ঙ্গ = ঙ+গ ৮. ঙ্ক বিস্তারিত..