হাওরে এবার মাছের মড়ক

ধান গেছে অকাল বন্যায়। দেনার দায় মেটাতে গেছে গোয়ালের গরু। শেষ ভরসা ছিল হাওরের মাছ। হাওরাঞ্চলের কৃষক যখন মাছ শিকার করে জীবিকা নির্বাহ করার স্বপ্ন দেখছেন, তখন সেই মাছেও মড়ক বিস্তারিত..

তেঁতুলের ৬টি পার্শ্ব প্রতিক্রিয়া

টক-মিষ্টি স্বাদের তেঁতুল এর কথা মনে হলেই জিভে জল চলে আসে অনেকের। বিভিন্ন খাবারের সাথে খাওয়া হয় তেঁতুল। অন্যদিকে এর পুষ্টিগুণ এবং নিরাময় ক্ষমতাও প্রচুর। কিন্তু তেঁতুলের কিছু পার্শ্বপ্রতিক্রিয়াও আছে। বিস্তারিত..

মিঠামইনে রাষ্ট্রপতি আমার জীবনে হাওরের এত ক্ষয়ক্ষতি দেখিনি

হাওর অঞ্চলে ফসল হারানো কৃষকের সুব্যবস্থা করার আশ্বাস দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেছেন, ‘আমার জীবনে হাওরের এত ক্ষয়ক্ষতি দেখিনি। আমি কৃষকের সন্তান, আমার বাপ একজন কৃষক ছিলেন। তাই বিস্তারিত..

চ্যাম্পিয়নস ট্রফির আগে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত-পাকিস্তান

চ্যাম্পিয়নস ট্রফির আগে ভারত-পাকিস্তানকে প্রতিপক্ষ হিসেবে পেতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির মূল লড়াইয়ে নামার আগে দুটি বিস্তারিত..

সবুজ থাকবে সবজি

ঢেঁড়স ভাজি দিয়ে ভাত খাচ্ছেন, দেখলেন ঢেঁড়সের রং কালচে। মনে করার চেষ্টা করছেন রান্না করার আগে এটার রং কী ছিল। করল্যা ভাজিতেও একই দশা। লাউও কালচে হয়ে গেছে। খাবার বা বিস্তারিত..

৫ টাকার ভাড়া ১০ টাকা

সরকার রাজধানীর বিভিন্ন রুটে পরিবহন মালিক-শ্রমিকদের পাতানো ফাঁদ ‘সিটিং সার্ভিস’ বন্ধ ঘোষণা করলেও বাস্তব চিত্র একই। বরং বাড়তি ভাড়া নিচ্ছে পরিবহন শ্রমিকরা। এমন বেশ কিছু চিত্র দেখা গেলো রাজধানীর জাতীয় বিস্তারিত..

গরমে তৃষ্ণা মেটাতে চাই

বাইরে ঘুরতে গিয়ে অস্বাস্থ্যকর শরবত না পান করে ঘরেই তৈরি করুন স্বাস্থ্যকর ফলের শরবত। ঝটপট তৈরি করা যায় এমন কিছু শরবতের রেসিপি: তরমুজের জুস উপকরণ তরমুজের টুকরো ১ কাপ, চিনি বিস্তারিত..

হজযাত্রীদের নিবন্ধনের সময় বাড়ল ছয় দিন

এবার যারা বেসরকারিভাবে হজে যেতে ইচ্ছুক এবং ইতোমধ্যে প্রাক নিবন্ধন সম্পন্ন করেছেন তাদের চূড়ান্ত নিবন্ধনের সময় ছয় দিন বেড়েছে। হজ এজেন্সিগুলোর দাবির মুখে ধর্ম মন্ত্রণালয় সোমবার বিকালে এই সময় বাড়ানোর বিস্তারিত..

হারিয়ে যাচ্ছে সৈকতের ‘লাল গালিচা’

একসময় সমুদ্রসৈকতে গিয়ে পর্যটকরা বিস্ময়ের সঙ্গে দেখত সেখানে যেন লাল গালিচা বিছানো। হাজার হাজার লাল কাঁকড়ায় সৈকতজুড়ে লালের মেলা। পর্যটকরা বিনোদিত হতো তাতে। কিন্তু সৈকতে বিনোদনের এই প্রাকৃতিক উপকরণটি এখন বিস্তারিত..

দ্বিতীয় দিনের মতো কিশোরগঞ্জ, নেত্রকোনা ও সুনামগঞ্জের হাওর পরিদর্শনে রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দ্বিতীয় দিনের মতো আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শন করেছেন। রাষ্ট্রপতি সোমবার কিশোরগঞ্জ, নেত্রকোনা ও সুনামগঞ্জের বন্যাকবলিত বিভিন্ন হাওর পরিদর্শন করেন। ভারত থেকে নেমে আসা পাহাড়ি বিস্তারিত..