,

যে পানীয় খেলে কমবে পেটের মেদ

শরীরের মধ্যে প্রথমে পেট থেকেই শুরু হয়। তার পর ধীর ধীরে নিজের সাম্রাজ্য বিস্তার করে মেদ বা চর্বি। তাই তো পেটের চর্বি কমানো সব থেকে কঠিন। আসলে পেটের চারিদিকে জমতে বিস্তারিত..

মাশরাফিকে ফেরাতে মিরপুরে মানববন্ধন

টি-টোয়েন্টি থেকে অধিনায়ক মাশরাফির বিদায় যেন কিছুতেই মেনে নিতে পারছেনা তার ভক্তরা। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের সামনে কাল মানববন্ধন হয়েছে দুবার। আজ শনিবারও হয়েছে। বেলা সাড়ে তিনটায় এই মানববন্ধন আয়োজন করেছে বিস্তারিত..

জনতা ব্যাংকের লিখিত পরীক্ষার সময়সূচী

জনতা ব্যাংক লিমিটেডে এক্সিকিউটিভ অফিসার পদে নিয়োগের লিখিত পরীক্ষার সময়সূচী প্রকাশিত হয়েছে। গত ২৪ মার্চ অনুষ্ঠিত এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণরা লিখিত পরীক্ষায় অংশ নিতে পারবেন। লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২১ বিস্তারিত..

১০ হাজার মুক্তিযোদ্ধাকে ভিসা ও ফ্রি চিকিৎসা দেবে ভারত

বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে অংশ নেয়া জাতির শ্রেষ্ঠ সন্তান ১০ হাজার মুক্তিযোদ্ধাকে পাঁচ বছরের জন্য মাল্টিপল ভিসা দেবে ভারত। একই সঙ্গে ১০ হাজার মুক্তিযোদ্ধাকে ফ্রি চিকিৎসাসেবা দেয়ারও ঘোষণা দিয়েছেন ভারতের বিস্তারিত..

মানব উন্নয়ন সূচকে ৩ ধাপ এগিয়েছে বাংলাদেশ

– জাতিসংঘের মানব উন্নয়ন সূচকে তিন ধাপ এগিয়েছে বাংলাদেশ। গতবছর ১৪২ তম অবস্থানে থাকলেও এবার ১৩৯ তম অবস্থানে আছে বাংলাদেশ। এমন উন্নতিতে জাতিসংঘ মনে করছে, বাংলাদেশ একটি রোল মডেল হতে বিস্তারিত..

যে ৩টি কারনে জাপানি মেয়েরা বুড়ি হওয়ার আগ পর্যন্ত সুন্দরী থাকে, জেনে নিন

কোয়ার্টার শতক ধরে বিশ্ব রেকর্ডে গড় হিসেবে দীর্ঘায়ু হওয়ার শীর্ষ স্থানটি ধরে রেখেছেন সূর্য উদয়ের দেশ জাপানের মেয়েরা। জাপানি মেয়েরা গড়ে প্রায় ৮৪ বছর বা তার বেশি সময় বেঁচে থাকেন। বিস্তারিত..

এশিয়ার নীরব ঘাতক ‘সুপারি’,এর ক্ষতিকর দিক সম্পর্কে জানলে চমকে উঠবেন আপনি

প্রায় এশিয়াজুড়েই পাওয়া যায় সুপারি। কাঁচা কিংবা শুকনো-সব ভাবেই এটি খাওয়া যায়। চাঙ্গা করার ক্ষেত্রে এই সুপারি প্রায় ছয় কাপ কফির সমান কার্যকর। বিশ্বের মোট জনগোষ্ঠীর প্রায় এক-দশমাংশ এই সুপারি বিস্তারিত..

অনলাইনে পড়াশোনা

অনলাইন শিক্ষা কার্যক্রম চালু করেছে, এমন বিশ্ববিদ্যালয়গুলোর ওয়েবসাইটে ঢু মারলেই কোর্স সম্পর্কে জানা যাবে। এর বাইরে শুধু অনলাইন কোর্সবিষয়ক বিশেষায়িত বিভিন্ন ওয়েবসাইটও রয়েছে, যারা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের আহ্বান করা কোর্স সম্পর্কে বিস্তারিত..

সৌরশক্তির ব্যবহার বাড়াতে বহুমুখী উদ্যোগ

সৌরশক্তি থেকে জ্বালানি উৎপাদন এখন সহজলভ্য হচ্ছে। সৌরশক্তিকে কাজে লাগিয়ে, নানা প্রযুক্তি ব্যবহার করে জ্বালানি উৎপাদন করা হচ্ছে। এটি যেমন পরিবেশবান্ধব, তেমনি সাশ্রয়ী। এ কারণে বিশ্বব্যাপীই সৌর জ্বালানির কদর বাড়ছে। বিস্তারিত..

জড়িয়ে ধরলে কষ্ট নয়, ব্যথাও কমে

সাধারণত দুঃখ কিংবা আনন্দের অতিশায্যে আমরা একে অপরকে জড়িয়ে ধরি। এতে করে আমাদের মধ্যকার আবেগ বা অনভূতির বহিঃপ্রকাশ ঘটে। এর বৈজ্ঞানিক ব্যাখ্যাও রয়েছে। এ সম্পর্কে গবেষকরা বলেন, জড়িয়ে ধরলে শরীরের বিস্তারিত..