,

শনির হাওর রক্ষায় স্বেচ্ছাশ্রমে কাজ করছেন কৃষক জনপ্রতিনিধি

শনির হাওরে তিনটি ফসল রক্ষা বাঁধ মারাত্মক হুমকির মুখে রয়েছে। যে কোনো সময় বাঁধ ভেঙে তলিয়ে যেতে পারে হাওরের ১৫ হাজার হেক্টর জমির বোরো ফসল। হুমকির সম্মুখীন বাঁধগুলো হলো_ সাহেবনগর, বিস্তারিত..

সুন্দরবনে মধু আহরণ শুরু ওষুধ তৈরিতে মধুর জুড়ি নেই

বিভিন্ন মৌসুমের মধ্যে সুন্দরবনের গুরুত্বপূর্র্ণ মৌসুম মধু আহরণ মৌসুম। সুন্দরবনে আনুষ্ঠানিকভাবে মধু আহরণ শুরু হয়েছে। সুন্দরবনের মধু ও মোম দেশের একটি অন্যতম অর্থকরী সম্পদ। বিভিন্ন প্রকার ওষুধ তৈরি ও ঔষধি বিস্তারিত..

পানিতে ডুবছে কৃষকের স্বপ্ন

ফসল ঘরে তুলতে না পারায় প্রতিটি এলাকায় কৃষকের আর্তনাদে আকাশ ভারী হয়ে উঠছে। একমাত্র বোরো ফসলের উপর নির্ভরশীল কৃষকদের বুক ফাটা আর্তনাদে হাওরাঞ্চলে অন্যরকম পরিবেশ বিরাজ করছে। ফসল ডুুবে যাওয়ার বিস্তারিত..

চলচ্চিত্রের মাধ্যমে মুক্তিযুদ্ধের গৌরবগাঁথা তুলে ধরতে হবে

চলচ্চিত্রকে অসাম্প্রদায়িক সমাজ গঠনের অন্যতম হাতিয়ার হিসেবে উল্লেখ করে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বলেছেন, দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে চলচ্চিত্রে মহান স্বাধীনতা আন্দোলনের ইতিহাস এবং মুক্তিযুদ্ধের গৌরবগাঁথা তুলে ধরতে হবে, বিস্তারিত..

হাওরজুড়ে হাহাকার জেলা পানি উন্নয়ন বোর্ডের গাফিলতির কারণে বাঁধ ভাঙনের ঘটনা ঘটেছে

কয়েক দিন ধরে প্রবল বৃষ্টিপাত এবং উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে গেছে। হুমকির মুখে পড়েছে বাঁধ। এ ছাড়া জেলার বেশ কয়েকটি ইউনিয়নে বৃষ্টির কারণে খেতের ফসল পানির বিস্তারিত..

দায়িত্ব ফিরে পেয়েই বরখাস্ত বিএনপির তিন মেয়র

দীর্ঘ আইনি লড়াইয়ে পদ ফিরে পাওয়ার পর আবার বরখাস্ত হয়েছেন বিএনপিপন্থী তিন মেয়র। তারা হলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও হবিগঞ্জ বিস্তারিত..

বসবাসের অযোগ্য হয়ে যাচ্ছে ঢাকা: এরশাদ

‘বাসা থেকে রওনা দিয়েছিলাম দশটায়, এটুকু পথ আসতে লাগল দুই ঘণ্টা। ঢাকা ধীরে ধীরে বাসের অযোগ্য হয়ে যাচ্ছে। প্রতিদিন পাঁচ ছয় হাজারের মতো মানুষ বাইরে থেকে আসে এবং এখানে থেকে বিস্তারিত..

নাতির সঙ্গে প্রধানমন্ত্রী

দেশ চালানোর মতো কঠিন কাজ করেন তিনি। তাই ব্যস্ততার কোনো শেষ নেই। তিনি সরকারপ্রধান। দেশের সর্বপ্রাচীন ও জনপ্রিয়তম দলটির সভাপতি। জননেত্রী শেখ হাসিনার কথা বলছি আমরা। শত ব্যস্ততার মধ্যেও তিনি বিস্তারিত..

শিক্ষামন্ত্রীর এপিএসকে অব্যাহতি

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. তমিজুল ইসলাম খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রীর সহকারী একান্ত সচিব হিসেবে নিয়োগকৃত মো. জাকির হোসেনকে তার বর্তমান পদ সহকারী একান্ত সচিব বিস্তারিত..

কুমিল্লার দুই মন্ত্রীর বিরুদ্ধে ব্যবস্থার দাবি আ.লীগের বৈঠকে

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ একাট্টা হয়ে লড়েনি বলে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে জানিয়েছেন নির্বাচনে প্রচার চালিয়ে আসা দলের নেতারা। তারা জানান, সেখানে দলের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমার বিস্তারিত..