,

স্বাধীনতা দিবসে জঙ্গিবাদ প্রতিরোধে দৃপ্ত শপথ

জঙ্গিবাদ প্রতিরোধের দৃপ্ত শপথে রোববার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সরকারি ও বেসরকারি উদ্যোগে রাজধানী ঢাকাসহ সারা দেশে নানা কর্মসূচি পালিত হয়। এসব কর্মসূচির মধ্য দিয়ে বিস্তারিত..

বৈশাখী গানে কোনাল

সঙ্গীত শিল্পী সোমনুর মনির কোনাল এখন সারাদেশে স্টেজ শো নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এছাড়াও পহেলা বৈশাখের একটি সরকারি অনুষ্ঠানের জন্য স্বাগত সঙ্গীত গেয়েছেন। এখানে আরও কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার, বিস্তারিত..

স্বাধীনতা দিবসে মোদির শুভেচ্ছা বার্তা

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুভেচ্ছা বার্তাটি ‘মন কি বাত’ নামে সাউন্ডক্লাউড অ্যাকাউন্টে প্রকাশ করা হয়েছে। আজ ২৬ মার্চ দুপুর বিস্তারিত..

রাষ্ট্রপতির সংবর্ধনায় প্রধানমন্ত্রীসহ বিশিষ্টজনেরা

রাষ্ট্রপতি আবদুল হামিদ ও তাঁর পত্নী রাশেদা খানম রবিবার দেশের ৪৬তম স্বাধীনতা ও জাতীয় দিবসে বঙ্গভবনে এক সংবর্ধনার আয়োজন করেন। বঙ্গভবনে প্রাঙ্গণে বিকাল পৌনে ৫টায় অনুষ্ঠিত এ সংবর্ধনায় প্রধানমন্ত্রী শেখ বিস্তারিত..

মিছিল-মিটিং করতে দেন, জঙ্গি থাকবে না: আব্বাস

বর্তমান সরকার যদি বিএনপিকে ‘স্বাভাবিকভাবে’ সভা-সমাবেশ করতে দেয় তাহলে জঙ্গিবাদ থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তার অভিযোগ, বর্তমান সরকার গণতন্ত্রকে বন্দী করে রেখেছে। এ বিস্তারিত..

মাশরাফির মত মনোভাব সবার মাঝে দেখতে চান তামিম

সবে মাত্রই চোট কাটিয়ে উঠলেন, তা নিয়ে কোনো ভাবনাই যেন নেই টাইগার অধিপতি মাশরাফি বিন মুর্তজার মধ্যে। এক রান বাঁচাতে যেভাবে ঝাঁপিয়ে পড়েন সেটা তামিমের কাছে বিশেষ কিছু। দলের সবচেয়ে বিস্তারিত..

আলুর এতো গুণ

মেডিকেল সাইন্সের ভাষায় পৃথিবীর অন্যতম স্বাস্থ্যকর খাবার হচ্ছে আলু। অনেক ডাক্তার বলে থাকেন, আলু খেলে মোটা হয়। এমনকি ডায়াবেটিস রোগীদের আলু খাওয়া একদম নিষেধ বলেও প্রেসিক্রিপশন দেন অনেক ডাক্তার। আলু বিস্তারিত..

তাদের স্বাধীনতা

‘স্বাধীনতা’ এ শব্দের সঙ্গে জড়িত কাঙ্খিত জীবনের প্রতিচ্ছবি। এই শব্দটি একজনের কাছে একরকম ভাবে ধরা দেয়। স্বাধীনতা শব্দটিকে একজন একরকম শব্দালঙ্কারে সাজিয়ে তোলেন। এবার জানা যাক, এই তারকারা কি বলেন বিস্তারিত..

গুগল ‘ডুডলে’ বাংলাদেশের স্বাধীনতা দিবস

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ওয়েব সার্চ ইঞ্জিন গুগল বাংলাদেশের ৪৭তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করছে। এ উপলক্ষে গুগল তার হোমপেজে বিশেষ ‘ডুডল’ তৈরি করেছে। বিশেষ এই ‘ডুডল’টিতে দেখা যাচ্ছে একটি বিস্তারিত..

গোপালগঞ্জে হয়ে গেল গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড় দৌঁড় প্রতিযোগিতা

গোপালগঞ্জের বলাকইড় বিলে হয়ে গেল গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড় দৌঁড় প্রতিযোগিতা। স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে রোববার বিকেলে এ অনুষ্ঠানের আয়োজন করে করপাড়া ইউনিয়নবাসী। ঘোড় দৌড় প্রতিযোগিতায় ৯টি ঘোড়া বিস্তারিত..