স্বাস্থ্য মন্ত্রণালয়কে দুইভাগে বিভক্ত

কাজের সুবিধার্থে স্বাস্থ্য মন্ত্রণালয়কে দুইভাগে বিভক্ত করা হয়েছে। একটি হলো স্বাস্থ্যসেবা বিভাগ এবং অপরটি মেডিকেল শিক্ষা ও পরিকল্যাণ বিভাগ। গত ১৬ মার্চ জারি করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। প্রজ্ঞাপনে বিস্তারিত..

বিরল পরিযায়ী হিমালয়ী গৃধিনী

বিরল দর্শন, পরিযায়ী পাখি। দেশে খুব কম দেখা যায়। বৈশ্বিক বিস্তৃতি বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান, মিয়ানমার, তিব্বত, চীন, আফগানিস্তান, কাজাখস্তান, থাইল্যান্ড, কম্বোডিয়া ও সিঙ্গাপুর পর্যন্ত। ঈগলাকৃতির চেহারা। খোলামাঠ প্রান্তরে বিচরণ বিস্তারিত..

সব দলের অংশগ্রহণে নিরপেক্ষ নির্বাচন হতে হবে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, এদেশে আর কখনো একদলীয় নির্বাচন করতে দেওয়া হবে না। সব দলের অংশগ্রহণে একটি নিরপেক্ষ নির্বাচন হতে হবে। হোক সেটি সহায়ক সরকার বা বিস্তারিত..

জঙ্গিরা ধর্মের নামে অশান্তি-সংঘর্ষ ছড়াচ্ছে : গওহর রিজভী

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, কিন্তু বর্তমানে সারা পৃথিবীতে মুষ্টিমেয় কিছু উগ্রবাদীর কারণে সব মুসলমানদের দোষারোপ করা হচ্ছে। সম্প্রতি বাংলাদেশেও যারা জঙ্গি হামলা করছে, তারা ধর্মের নামে বিস্তারিত..

আইএস-এর কার্যক্রম রোধে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক পিপিএম বলেছেন, দেশে আইএস’র কোন অস্তিত্ব নেই। আইএস এর কার্যক্রম যেন দেশে না হয় এজন্য গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। বাংলাদেশে জঙ্গি নির্মূল হয়নি, তবে বিস্তারিত..

বাংলাদেশে কোনও জঙ্গি থাকবে না : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে কোনও জঙ্গি থাকবে না। জঙ্গিরা রেহাই পাবে না। জঙ্গিরা কে কোথায় বাস করে সবাই তা খেয়াল রাখবেন। জঙ্গিদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ বিস্তারিত..

Things Men Only Do When They’re Crazy About You

When you start falling for someone, it’s exciting, but also terrifying. You’re not sure if he feels the same way back, and you’re looking for signs while also attempting to বিস্তারিত..

৯ম ওয়েজ বোর্ড ঘোষণা শিগগিরই

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, শিগগিরই প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার জন্য পৃথক ওয়েজ বোর্ড ঘোষণা করা হবে। বিভিন্ন গণমাধ্যম থেকে ওয়েজ বোর্ড কমিটির জন্য নাম ইতোমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিস্তারিত..

৬০ বছর গোসল ছাড়া, খাদ্য যার পচা মাংস

‘নোংরাতম’ মানুষ দক্ষিণ ইরানের ফারস জেলার আমু হাজিকে নিয়ে কয়েক বছর আগেই ঝড় উঠেছিল বিশ্ব গণমাধ্যমে। তার জীবনের চার ভাগের তিনভাগই কাটিয়েছেন গোসল না করে। এত বছর ধরে শরীরে মাটির বিস্তারিত..

নিউইয়র্কে কথিত বাংলাদেশি সঙ্গীতশিল্পী শম্পাসহ গ্রেফতার ৩০

১০ মার্চ- ক্রেডিট কার্ড জালিয়াতি ও প্রতারণার দায়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে শম্পা জামান (৪৬) নামে এক বাংলাদেশি সঙ্গীতশিল্পীসহ ৩০ জনকে গ্রেফতার করেছে স্থানীয় আইন-শৃঙ্খলা বাহিনী। গত এক সপ্তাহে নিউইয়র্কের বিভিন্ন স্থান বিস্তারিত..