ছোট ভাই মুুক্তিযোদ্ধা বড় ভাইয়ের নাম কেটে

রাজশাহীতে আহসান আলী ওরফে মুংলা (৭০) নামে এক ব্যক্তি শহীদ বড় ভাইয়ের নাম কেটে নিজের নাম মুক্তিযোদ্ধা হিসেবে অন্তর্ভুক্ত করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় বড় ভাই আনসার আলীর ছেলে বিস্তারিত..

গোপালগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিবস এবং জাতীয় শিশু দিবসের বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সহকারী একান্ত বিস্তারিত..

উন্নয়নশীল দেশের সারিতে আসছে বাংলাদেশ

আগামী বছরেই স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে বের হয়ে উন্নয়নশীল দেশের সারিতে আসবে বাংলাদেশ। এজন্য প্রয়োজনীয় তিনটি সূচকের মধ্যে ইতোমধ্যেই দু’টি মানব উন্নয়ন ও অর্থনৈতিক ভঙ্গুরতা সূচক অর্জন করেছে। ২০১৮ বিস্তারিত..

ফেইসবুকের কাছে বাংলাদেশের জন্য ডেস্ক চাইবে সরকার

ফেইসবুক কর্তৃপক্ষের কাছে বাংলাদেশের জন্য আলাদা ডেস্ক খোলার অনুরোধ জানানো হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। বিস্তারিত..

রাজনীতিতে ফিরছেন হিলারি

পশ্চিমা মিডিয়ায় খবর রটেছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের পরাজিত প্রার্থী হিলারি ক্লিনটন রাজনীতিতে ফিরছেন। তবে এ বিষয়ে সরাসরি হিলারি কিছুই বলেন নি। লন্ডনের অনলাইন এক্সপ্রেস লিখেছে, রাজনীতিতে ফেরার কথা বিস্তারিত..

অরিন্দম শীলের ছবিতে বাংলাদেশের চার নায়িকা

অরিন্দম শীল এই প্রথম যৌথ প্রযোজনার ছবি তৈরিতে হাত দিচ্ছেন। আর সেই ছবিতেই একসঙ্গে বাংলাদেশের চার নায়িকা কাজ করবেন বলে প্রাথমিকভাবে ঠিক হয়েছে। সাহিত্যিক সমরেশ মজুমদারের লেখা ‘অনুপ্রবেশ’ নিয়ে একই বিস্তারিত..

দেশের স্বার্থবিরোধী কোনো চুক্তি জনগণ মেনে নেবে না

প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের সবচেয়ে বড় সমস্যা পানি সমস্যা। আর এই পানি সমস্যা সমাধানের কোন লক্ষণ আমরা দেখতে পারছি না। পানি নিয়ে বিস্তারিত..

স্মৃতির পাতায় জাতির জনক

প্রতিবছর যখন সতেরোই মার্চ আমাদের জাতীয় জীবনে ফিরে আসে তখন জাতির জনক বঙ্গবন্ধুর কথা বেশি করে মনে পড়ে। ১৯২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধু জন্মেছিলেন এই বাংলার মাটিতে। এই দিনটি যদি বিস্তারিত..

কুসিক নির্বাচন: দুই শক্তিশালী প্রার্থী এত ‘গরীব’

সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচন করতে এসে যেন ‘গরীব’ হয়ে গেলেন দেশের অন্যতম প্রধান দুই দলের দুই হেভিওয়েট মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু ও আনজুম সুলতানা সীমা। তারা দু’জনই নির্বাচন কমিশনে বিস্তারিত..

নাকফুলে বাহার

হাজারো বছর আগে নাকফুলের প্রচলন হয়েছে। এর ব্যবহার বেশি প্রাচ্যে ও মধ্যপ্রাচ্যে। নাকফুলের সঙ্গে জড়িয়ে আছে সামাজিক প্রথা। সাজে-সজ্জায়ও নাকফুল আলাদা করে গুরুত্ব পায়। একসময় স্বর্ণের নাকফুলের কদর ছিল। এখন বিস্তারিত..