আনন্দদিন’-এ কেন ‘বেগমজান

জাতিস্বর’, ‘রাজকাহিনী’, ‘জুলফিকার’-এর পর এবার তার ভক্তরা অপেক্ষায় আছেন নতুন চমকের। কারণ, টলিউড পেরিয়ে তিনি এবার নাম লিখিয়েছেন বলিউডেও। নির্মাণ করেছেন ক্যারিয়ারের প্রথম হিন্দি সিনেমা ‘বেগমজান’। তবে এটি ‘রাজকাহিনী’র চিত্রনাট্য বিস্তারিত..

প্রবাসে শাহীনূরের গা শিউরে ওঠা জীবন

গা শিউরে ওঠা এক প্রবাস-জীবনের বর্ণনা। এ যেন এক প্রাগৈতিহাসিক অন্ধকার জীবনের কথা। ক্রীতদাস নয়, তার চেয়েও বীভৎস এক জীবনে আটকা পড়েছিলেন শাহীনূর বেগম। সেই অন্ধকার গহ্বর থেকে বাঁচতে জানালার বিস্তারিত..

মায়ের ভাগ দিতে হতো ফালুকে, তারেকের ভাগ মামুনকে

বিএনপি জামায়াত জোট ক্ষমতায় থাকাকালে বড় ব্যবসায়ীদেরকে দুই জায়গায় ঘুষ দিতে হতো বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি অভিযোগ করেন, এই ঘুষের একটি অংশ যেতো প্রধানমন্ত্রীর জন্য এবং আরেকটি যেতো বিস্তারিত..

এ এক পাখির রাজ্য

‘পাখিদের ভয় দেখাবেন না, ওরাও বাঁচতে চায়’, ‘প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় পাখি, সৌন্দর্যের প্রতীক পাখি’- পাখি সংরক্ষণের এমন নানা সাইনবোর্ডের দেখা মিলবে নওগাঁর মহাদেবপুর উপজেলার হাসানপুর গ্রামে। গ্রামে ঢুকলেই কানে ভেসে বিস্তারিত..

এ রকম গণহত্যা বিশ্বের কোথাও নেই

২৫ মার্চকে গণহত্যা দিবস হিসেবে ঘোষণার প্রস্তাব জাতীয় সংসদে সর্বসম্মতিতে পাস হয়েছে। শনিবার রাত ৯টা ৫৫ মিনিটে সংসদের চতুর্দশ অধিবেশনে কণ্ঠভোটে প্রস্তাবটি পাস হয়। এর আগে প্রধানমন্ত্রী ও সংসদ নেতা বিস্তারিত..

২৫ মার্চ ‘জাতীয় গণহত্যা দিবস’ প্রস্তাব পাস সংসদে

১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনীর হত্যাযজ্ঞ স্মরণে দিনটিকে ‘জাতীয় গণহত্যা দিবস’ হিসেবে ঘোষণার প্রস্তাব জাতীয় সংসদে সর্বসম্মতিতে পাস হয়েছে। শনিবার রাত ৯টা ৫৫ মিনিটে সংসদের চতুর্দশ অধিবেশনে কণ্ঠভোটে বিস্তারিত..