,

বাংলাদেশের সঙ্গে কোনো দেশেরই মৈত্রী চুক্তি নেই

বাংলাদেশের সঙ্গে কোনো দেশেরই মৈত্রী চুক্তি নেই বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তিনি বলেন, আক্ষরিক অর্থে মৈত্রী চুক্তি বলতে বুঝানো হয়ে থাকে ‘ট্রিটি অব ফেন্ডশিপ’। সেই অর্থে বিস্তারিত..

‘মিউজিক ক্লাব’-এ আঁখি আলমগীর

বেসরকারি টেলিভিশন চ্যানেলে বাংলাভিশনের ফোনোলাইভ স্টুডিও কনসার্ট ‘মিউজিক ক্লাব’-এ গান গাইবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আঁখি আলমগীর। অনুষ্ঠানটির আগামী পর্বে অংশগ্রহণ করবেন তিনি। নিজের জনপ্রিয় গানগুলো পরিবেশন করার পাশাপাশি দর্শকদের সঙ্গে সরাসরি বিস্তারিত..

ভালোবাসা কারে কয় সখি

ভালোবাসা জানাতে এবং জানানোর দিন যেন আজই।তাই এ দিনকে নিয়ে নানা আয়োজনের পসরা সাজানো হয়েছে বন্দরনগরী চট্টগ্রামে।নগরীর হোটেল, রেস্টুরেন্ট, পার্ক সব জায়গায় তরুণ-তরুণীদের উপচে পড়া ভিড়।এছাড়া বিনোদন কেন্দ্র, ফয়েস লেক বিস্তারিত..

কিশোরগঞ্জ থেকে গাজীপুর পর্যন্ত মহাসড়ক নির্মাণ হচ্ছে

কিশোরগঞ্জ থেকে-সালনা- কাপাসিয়া মঠখোলা আঞ্চলিক মহাসড়ক নির্মাণ হতে যাচ্ছে। ইতিমধ্যে এ মহাসড়ক বাস্তবায়নে ২৪৫ কোটি টাকা সম্ভাব্য ব্যয় ধরে মন্ত্রণালয়ে প্রকল্প পাঠানো হয়েছে। মহাসড়কটি বাস্তবায়ন হলে ঢাকা থেকে কিশোরগঞ্জ জেলার বিস্তারিত..

ভুট্টায় দানা নেই, ক্ষতিগ্রস্ত কৃষক

দেশে ভুট্টা চাষের প্রসিদ্ধ অঞ্চল হিসেবে ইতোমধ্যে স্থান করে নিয়েছে উত্তরের জেলা লালমনিরহাট। এ জেলার উপর দিয়ে বয়ে যাওয়া তিস্তা-ধরলাসহ বিভিন্ন ছোটখাট নদীর তীরবর্তী বিস্তীর্ণ চরাঞ্চলসহ ৫ উপজেলার বিভিন্ন এলাকায় বিস্তারিত..

নরসিংদীতে উচ্চফলনশীল সরিষা বীজের ফলনে খুশি চাষিরা

অনুকূল আবহাওয়া ও কীটনাশকের আক্রমণ কম হওয়ায় নতুন উদ্ভাবিত বিএআরআই সরিষা বীজ চাষ করে ভালো ফলন হওয়ায় আশান্বিত হচ্ছে জেলার চাষিরা। কৃষি সম্প্রসারণ বিভাগ (ডিএই) সূত্র জানায় ৪ হাজার টন বিস্তারিত..

এক ফুলে সাত বরণ

এটি বাড়ি বা পরিবেশের শোভা বর্ধনের জন্য বাগানের কোনো ফুল নয়। এ হলো একটি তেলবীজ শস্য। গ্রামের ভাষায় এর নাম ফুলবিচি। কৃষি বৈজ্ঞানিক পরিভাষায় একে বলা হয় কুসুম ফুল। এটি বিস্তারিত..

চট্টগ্রাম মহিলা লীগের নেতৃত্বে হাসিনা-আনজি

চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সম্মেলন মঙ্গলবার অনুষ্ঠিত হয় দ্য কিং অব চিটাগংয়ের বলরুমে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন হাসিনা মহিউদ্দিন। সাধারণ সম্পাদক হয়েছেন আনজুমান আরা চৌধুরী আনজি। সম্মেলনের কাউন্সিল অধিবেশনে বিস্তারিত..

জাতিসংঘের সংসদীয় শুনানিতে বাংলাদেশের তিন এমপি

জাতিসংঘ ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়ন এবং জাতিসংঘের যৌথ উদ্যোগে আয়োজিত আইপিইউ পার্লামেন্টারি হিয়ারিং-এ (সংসদীয় শুনানি) বাংলাদেশের তিনজন সংসদ সদস্য যোগ দিয়েছেন। দুই দিনব্যাপী আইপিইউর এই হিয়ারিং সোমবার জাতিসংঘ সদর দপ্তরে শুরু হয়েছে। বিস্তারিত..

৭৪ জনের মধ্যে ৭২ জনই ভুয়া মুক্তিযোদ্ধা

মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে ৭৪ জনের মধ্যে ৭২ জনকেই ভুয়া হিসেবে শনাক্ত করেছে কমিটি। বাকি দুইজনও মুক্তিযোদ্ধা কি না তা নিশ্চিত হওয়া যায়নি। তবে তাদেরকে আরও প্রমাণ উপস্থাপনের সুযোগ দেয়া হয়েছে। মুক্তিযোদ্ধা বিস্তারিত..