৫ জানুয়ারি ঘিরে উত্তপ্ত হচ্ছে রাজনীতি

দশম জাতীয় সংসদ নির্বাচনের তৃতীয় বর্ষপূর্তি ৫ জানুয়ারিকে ঘিরে মুখোমুখি অবস্থান নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সংসদের বাইরে থাকা প্রধান বিরোধী রাজনৈতিক দল বিএনপি। উভয় দলই কৌশলী কর্মসূচি হাতে নিয়েছে। বিস্তারিত..

এবার পারবে টাইগাররা

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে জয়ের খরা কাটানোর সুযোগ টাইগারদের সামনে। এর আগে দুই দলের মধ্যকার চারটি টি-টোয়েন্টি ম্যাচে একতরফা জয় পায় নিউজিল‌্যান্ড। অতীত ভুলে আগামীকাল নতুনভাবে ইতিহাস গড়ার সুযোগ সাকিব-তামিমদের সামনে। বিস্তারিত..

ডট বাংলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

দীর্ঘ প্রতীক্ষার পর উন্মুক্ত হলো ডট বাংলা ডোমেইন। আজ শনিবার দুপুরে গণভবনে এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর ফলে আগ্রহীরা রোববার থেকেই নিবন্ধনের জন‌্য আবেদন করতে পারবেন বলে গণমাধ্যমকে বিস্তারিত..

ফারিয়া-ইরফানের ‘বাকরখানি প্রেম’

পুরনো ঢাকার ঐতিহ্যবাহী খাবার বাখরখানি। এই খাবারের ওপর ডকুমেন্টারি বানাতে বিদেশ থেকে বাংলাদেশে আসেন প্রবাসী ফারিয়া। কাজ করতে গিয়ে পরিচয় হয় চারুকলার ছাত্র ও শৌখিন ফটোগ্রাফার শব্দ আহমেদ এর সঙ্গে। বিস্তারিত..

বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপন নিষিদ্ধ

বাংলাদেশে সম্প্রচার হয় এমন বিদেশি টেলিভিশন চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচারে নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। এই দাবিতে বাংলাদেশের বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোর মালিকপক্ষের আন্দোলনের মুখে সরকার এই সিদ্ধান্ত নিলো। সোমবার সরকারের এক বিস্তারিত..

সুষ্ঠু নির্বাচনের জন্য রাজনৈতিক দলগুলোকে সমঝোতা করার আহ্বান রাষ্ট্রপতির

সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে রাজনৈতিক দলগুলোর মধ্যে সমঝোতা অপরিহার্য বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সোমবার নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে চলামান সংলাপে জাতীয় পার্টির (জেপি) সঙ্গে আলোচনার সময় বিস্তারিত..

কমে আসছে খেজুর গাছিদের ছুটাছুটি

এক সময় শীতের আগমনী বার্তা গায়ে পৌঁছার আগেই কুমিল্লার গ্রামে গঞ্জের আনাচে কানাচে ছুটাছুটি করতে দেখা যেত খেজুর গাছিদের আনা গোনা। মাটির তৈরি ছোট কলস, দৃষ্টি নন্দন মোড়ানো দড়ি আর বিস্তারিত..

রাষ্ট্রপতির সঙ্গে আ’লীগের সংলাপ ১১ জানুয়ারি

নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে আলোচনার জন্য চতুর্থ পর্যায়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে ১১ জানুয়ারি বিকেল ৪টায় আলোচনা করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আওয়ামী লীগ ছাড়া এই পর্যায়ে পাঁচটি রাজনৈতিক বিস্তারিত..

ময়মনসিংহে পুলিশে চারজনের পদোন্নতি

ময়মনসিংহে বিভাগীয় পর্যায়ে পদোন্নতি পরীক্ষায় অংশগ্রহণ করে এএসআই ও এসআই পদে পদোন্নতি পেয়েছেন ময়মনসিংহ জেলা পুলিশের চার সদস্য। সোমবার দুপুরে পুলিশ লাইন্সে পুলিশ সুপারের কার্যালয়ে পদোন্নতিপ্রাপ্তদের আনুষ্ঠানিকভাবে র‌্যাংক ব্যাচ পরিয়ে বিস্তারিত..

শুরুতেই বাণিজ্য মেলা জমে ওঠার আভাস

বাণিজ্য মেলার দ্বিতীয় দিন ছিল সোমবার। দ্বিতীয় দিনেই মেলা জমে ওঠার আভাস লক্ষ্য করা গেছে। ক্রেতা কম থাকলেও দর্শনাথীদের বেশ আনাগোনা লক্ষ করা গেছে। এবার মেলাপ্রাঙ্গণ সাজানো হয়েছে দৃষ্টিনন্দনভাবে। অন্য বিস্তারিত..