রাষ্ট্রপতি ভবনে গোখরো সাপ

রাষ্ট্রপতি ভবনেও সাপ! ২২ থেকে ৩১ ডিসেম্বর‌ ভারতের তেলেঙ্গা রাজ্যে সেকেন্দরাবাদে নিজের গ্রীষ্মকালীন ভবনে থাকবেন প্রণব মুখার্জি। তার আগে বুধবার সেই ‘‌রাষ্ট্রপতি নিলায়ম’‌ থেকে পাঁচ ফুট লম্বা একটি গোখরো সাপ বিস্তারিত..

নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানে না : মির্জা ফখরুল

স্বাধীনতার ৪৫ বছর পার হয়ে গেছে। তবুও সেই বাংলাদেশ দেখছি না, যার জন্য যুদ্ধ করেছি। ক্ষমতাসীনরা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে পুরো জাতিকে বিকৃত ইতিহাস দিচ্ছেন। এখনো দুর্ভাগ্য ও হতাশার সঙ্গে বিস্তারিত..

বিএনপি জাতির সাথে তামাশা করেছে : ওবায়দুল কাদের

স্বাধীনতা বিরোধীদের বিচার চেয়ে বিএনপি জাতির সাথে তামাশা করেছে। স্বাধীনতা বিরোধীদের বিচার চায় বিএনপির এটা এ বছরের সেরা কৌতুক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও বিস্তারিত..

বিজয় দিবসে ঈগল মিউজিকের উপহার

মহান বিজয় দিবস উপলক্ষে জনপ্রিয় প্রযোজনা প্রতিষ্ঠান ঈগল মিউজিক প্রকাশ করতে যাচ্ছে দেশাত্মবোধক দু’টি গান। গানগুলোর শিরোনাম হচ্ছে- ‘সত্য সুন্দর বাংলাদেশ’ ও ‘পেয়েছো বাংলাদেশ’। দুই প্রজন্মের জনপ্রিয় আট সঙ্গীতশিল্পী গেয়েছেন বিস্তারিত..

বিয়ের পর প্রকাশ্যে রানি-আদিত্য

সর্ম্পকের সময় তো নয়, এমনকী বিয়ের পরও কোনও প্রকাশ্য একসঙ্গে অনুষ্ঠানে দেখা যায়নি রানি মুখোপাধ্যায় এবং আদিত্য চোপড়াকে। গত সোমবার রাতে প্রথমবারের জন্য এই দম্পতিকে একসঙ্গে দেখা গেল। মুম্বাইয়ের বান্দ্রা বিস্তারিত..

বিজয় দিবসে মিরপুরে জমবে ক্রিকেটারদের মিলনমেলা

ক্রিকেট থেকে অবসর নেয়ার পর সাবেকদের অনেকেই ব্যবসা বাণিজ্যে ব্যস্ত হয়ে পড়েছেন।আকরাম খান এবং খালেদ মাহমুদের মতো সাবেক তারকারা ক্রিকেটের সাথে আষ্টে-পৃষ্টে লেগে থাকলেও মাঠের খেলা থেকে বঞ্চিত। সাবেক ক্রিকেটাদের বিস্তারিত..

দূর থেকে তাকে আলাদা করা যেত দীর্ঘ কায়ার কারণে

আখতারুজ্জামান আজাদ (ফেসবুক স্ট্যাটাস): কবি মাহবুবুল হক শাকিল যেদিন ‘মনখারাপের গাড়ি’ নিয়ে বইমেলার ফটক পেরিয়ে প্রথম ঢুকলেন, তার পেছনে ছিল শতাধিক ছাত্রের মিছিল। শত জনের মাঝেও দূর থেকে তাকে আলাদা বিস্তারিত..

থামছে না মহিউদ্দিন-নাছিরের স্নায়ুযুদ্ধ

প্রায় প্রতিদিনই দেখা হচ্ছে। বিভিন্ন সভা-সমিতি ও নানা সংগঠনের কর্মসূচিতে দুজনের দেখা হলেও সম্পর্কে রসায়নটা ঠিকঠাক মিলছে না। বিশ্লেষকরা একে বলছেন, স্নায়ুযুদ্ধ। নগরবাসীকে তারা দুজনই তাদের সুসম্পর্ক দেখানোর চেষ্টা করলেও বিস্তারিত..

বঙ্গবন্ধুর শাসনামলে ১১ হাজার যুদ্ধাপরাধী ছিল, তারা এখন কোথায়

ডা. আবদুল আলীম চৌধুরী ছিলেন প্রখ্যাত চক্ষু বিশেষজ্ঞ। মুক্তিযুদ্ধের সময় বিভিন্ন ফার্মেসি ও ওষুধ কোম্পানির কাছ থেকে ওষুধ সংগ্রহ করতেন। তারপর গাড়ির বনেট ভর্তি করে সেগুলো পৌঁছে দিতেন মুক্তিযোদ্ধাদের গোপন বিস্তারিত..

যুদ্ধাপরাধীদের যারা মন্ত্রী বানিয়েছে তাদেরও বিচার হবে

যুদ্ধাপরাধীদের গাড়িতে যারা পতাকা তুলে দিয়েছে তারাও সমান অপরাধী উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের যেমন বিচার হচ্ছে, তাদেরও বিচার হতে হবে। আজ সময় এসেছে তাদের বিচার করার। বুধবার শহীদ বুদ্ধিজীবী বিস্তারিত..