শহীদ বুদ্ধিজীবী দিবস

শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালের এ দিনে দখলদার পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকার আল-বদর, আল-শামস মিলিতভাবে বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে। বুদ্ধিজীবীদের হত্যার ঠিক দুই দিন পর বিস্তারিত..

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ঈদে মিলাদুন্নবি (সা.) উদযাপিত

সারাদেশে ধর্মীয় মর্যাদা, ভাবগম্ভীর পরিবেশ ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপিত হয়েছে। আজ বিশ্বমানবতার মুক্তির দিশারী মহানবী হযরত মুহম্মদ (সা.) এর জন্ম ও ওফাত দিবস। মুসলিম উম্মাহ দিবসটি বিস্তারিত..

সু চি, আপনার প্রতি বিন্দুমাত্র শ্রদ্ধাও আর অবশিষ্ট নেই

মায়ানমারে রোহিঙ্গাদের যেভাবে অমানবিক নিপীড়নের মাধ্যমে জাতিসত্ত্বাগতভাবে নিশ্চিহ্ন (ethnic cleansing) করার প্রক্রিয়া চলছে, তাকে ‘গণহত্যা’ বললেও কম বলা হয়। সেখানে একাধারে রোহিঙ্গা নারী-পুরুষ-শিশু-বৃদ্ধ নির্বিশেষে কুপিয়ে-পিটিয়ে-পুড়িয়ে নৃশংসভাবে হত্যা করা হচ্ছে, নারী-শিশুদের বিস্তারিত..

বঙ্গভবনে যাচ্ছেন খালেদা জিয়া

নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সংলাপে বসতে বঙ্গভবনে যাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। দলটির পক্ষ থেকে এ সংলাপে নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে সার্চ কমিটির জন্য বিস্তারিত..

জঙ্গিদের সাংগঠনিক গুড়িয়ে দেওয়া হয়েছে: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, সাম্প্রতিক সময়ে দেশজুড়ে জঙ্গি যে অপতৎপরতা চালিয়েছিল, তা কঠোর হাতে দমন করা হয়েছে। তাদের জঙ্গিদের সাংগঠনিক কাঠামো গুড়িয়ে দেওয়া হয়েছে। তারা আর মাথা বিস্তারিত..

টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশ এগিয়েছে

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চন্নু বলেছেন, টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে বাংলাদেশ একধাপ এগিয়েছে। তাই আমাদের ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ গড়া নিশ্চিত করতে হবে। উন্নত ও বিস্তারিত..

আইভীকে জেতাতে নির্বাচনি মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা

নারয়াণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে দলের মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভীকে জেতাতে নির্বাচনি মাঠ চষে বেড়াচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। সংসদের বাইরে থাকা কেন্দ্রীয় নেতারা প্রতিদিনই ভোটারদের দ্বারে দ্বারে বিস্তারিত..

সুস্থতার জন্য পিনাট বাটার

সকালের নাস্তায় রুটির সঙ্গে পিনাট বাটার খেতে পছন্দ করেন অনেকেই। শুধু খেতেই সুস্বাদু নয় এটি, পুষ্টিগুণের দিক থেকেও পিনাট বাটার অতুলনীয়। নিয়মিত এই বাটার খেলে দূরে থাকতে পারবেন বিভিন্ন ধরনের বিস্তারিত..

সিলেটের জেলা প্রশাসকসহ তিন কর্মকর্তার সম্পদের হিসাব চেয়েছে দুদক

সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী, সহকারী কমিশনার (নেজারত) তানভীর আল নাসীফ সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল বিস্তারিত..

কোনও দলকে আর দাড়িপাল্লা প্রতীক বরাদ্দ দেওয়া হবে না: সুপ্রিম কোর্ট

কোনও দলকে নির্বাচনের প্রতীক হিসেবে আর দাড়িপাল্লা প্রতীক ব্যববহার করতে দেওয়া হবে না। সোমবার ফুল কোর্টের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন সুপ্রিম কোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার জেনারেল বিস্তারিত..