,

শিশুর শরীরের ১০ শতাংশের বেশি ওজনের স্কুলব্যাগ বহনে নিষেধাজ্ঞা

শিশুর শরীরের ১০ শতাংশের বেশি ওজনের স্কুলব্যাগ বহন করানো যাবে না বলে রায় ঘোষণা করেছেন হাইকোর্ট। শিক্ষা মন্ত্রণালয়কে তদারকির নির্দেশও দেওয়া হয়েছে। বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও আশিস রঞ্জন দাসের বিস্তারিত..

সন্তান নিয়ে দেশে ফিরছেন অপু

ছর ধরেই ঢাকাই ছবির ইন্ডাস্ট্রির আকাশে ভেসে বেড়িয়েছে শাকিব-অপুর প্রেমের গুঞ্জন। বিয়ে করেছেন জনপ্রিয় এই চলচ্চিত্র জুটি- সেই খবরও প্রকাশ হয়েছে বহুবার। তবে মুখ বাঁকা হাসিতে সেইসবকে গুজব বলেই পাশ বিস্তারিত..

অতিরিক্ত সচিব পদে রদবদল

প্রশাসনের ১০ অতিরিক্ত সচিব পদে রদবদল আনা হয়েছে। এদের মধ্যে সরকারি চারটি সংস্থার মহাপরিচালকও আছেন। আজ বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে দুটি আদেশে এ রদবদল করা হয়। আদেশ অনুযায়ী, বাংলাদেশ পল্লী বিস্তারিত..

আপনি ২০০ বছর বাঁচুন, নইলে আমাদের কে দেখবে :বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ

‘আমরা চাই, আপনি ২০০ বছর বাঁচুন। না হলে আমাদের কে দেখবে?’ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে একথা বলেন সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। বৃহস্পতিবার জাতীয় সংসদ অধিবেশনের সমাপনী বক্তৃতায় তিনি বিস্তারিত..

আমার স্কুলজীবনের স্মৃতিকথা

আবু এন এম ওয়াহিদ: ঘড়িতে সকাল দশটা বাজতেই চৌকিদার শচীন্দ্র স্কুলঘরের বারান্দায় মাথার উপরে কাঠের বিমে ঝুলানো পিতলের ঘণ্টিতে হাতুড়ি মারতেন – ঢং ঢং ঢং ঢং। মঈন স্যার এসে দশ বিস্তারিত..

সবচেয়ে বেশি ‘রিস্কে’ আছেন আইভী

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে বিএনপি প্রার্থী সাখাওয়াত হোসেনের চেয়ে বেশি ‘রিস্কে’ আছেন আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। তার ওপর চাপও অনেক বেশি। এক মতবিনিময় সভায় বিস্তারিত..

দাম বেশি, প্লেন তৈরির চুক্তি বাতিলের নির্দেশ ট্রাম্পের

যুক্তরাষ্ট্রের ভবিষ্যৎ প্রেসিডেন্টদেরকে বহনের জন্য বোয়িং কোম্পানিকে প্লেন তৈরির দায়িত্ব দেওয়া হয়েছিল। কিন্ত নবনির্বাচিত প্রেসিডেন্ট ডেনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের ব্যয় কমাতে চান। তাই তিনি নতুন বিমান তৈরির চুক্তি বাতিল করার নির্দেশ বিস্তারিত..

সালমা ঘর ভেঙ্গে বের হয়ে এসেছে, যে ঘর ওর ছিল না

সাদিয়া নাসরীন ॥ সালমা ঘর ভেঙ্গে বের হয়ে এসেছে, যে ঘর কখনো ওর ছিলো না। মাটির মেয়ে সালমা, গানের মেয়ে সালমা পেরেছে সম্মানহীন জীবনে আপসের দাহ থেকে মুক্ত হতে। সালমা বিস্তারিত..

শাকিল স্মরণে ‘বিজয়ের লাল সবুজের মহোৎসব’

‘বিজয়ের লাল সবুজের মহোৎসব’ এর ৬ষ্ঠ দিন ছিল কবিদের স্বকণ্ঠে আবৃত্তি অনুষ্ঠান ‘ঘরে ঘরে দূর্গ’। ১৬ দিনব্যাপী এই অনুষ্ঠানে মঙ্গলবার (৬ ডিসেম্বর ) সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউট মিলনায়তনে দেশের খ্যাতিমান বিস্তারিত..

হ্যাপির কারণে কোণঠাসা পরীমনি

বিতর্কিত মডেল অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপির কারণে কোণঠাসা হয়ে গেলেন ঢাকাই ছবির বর্তমান গ্ল্যামার গার্ল পরীমনি। কথাটা একটু অদ্ভুত শোনালেও এমনটাই হচ্ছে ‘ধুমকেতু’ ছবির মাধ্যমে। মুক্তির অপেক্ষায় থাকা ‘ধুমকেতু’ ছবিটি বিস্তারিত..