,

মগের মুল্লুক নাকি যে, যেমন ইচ্ছা তেমন চালাবেন

রাজনৈতিক সংকট নিয়ে বিএনপির সঙ্গে আওয়ামী লীগকে আলোচনায় বসতেই হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, ক্সমতাসীন দলের নেতারা মুখে যাই বলুক না, কেন বিস্তারিত..

আশরাফকে কেন সরানো হয়েছে আমরা জানি

সৈয়দ আশরাফুল ইসলামকে সরিয়ে ওবায়দুল কাদেরকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করার পেছনে সরকারের অগণতান্ত্রিক উদ্দেশ্য রয়েছে বলে দাবি করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম। তিনি বলেন, এই উদ্দেশ্য সম্পর্কে তার বিস্তারিত..

ধর্মের নির্জলা সত্য না বোঝায় সমাজে বিশৃঙ্খলা: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সুশাসন প্রতিষ্ঠা এবং আর্থ-সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশকে এগিয়ে নিয়ে যেতে সরকার একটি সুনিদিষ্ট পরিকল্পনা ও কর্মসূচি নিয়ে এগিয়ে যাচ্ছে এবং বিস্তারিত..

আমি কারও কাছে পদ চাইনি

আওয়ামী লীগের কাউন্সিলে কারও কাছে কোনো পদ চাননি বলে জানিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ। বৃহস্পতিবার রাতে নিজের ফেসবুকে দেয়া এক পোস্টে তিনি এ কথা জানিয়েছেন। সোহেল তাজ আওয়ামী লীগের বিস্তারিত..

ব্যতিক্রম ধর্মী আয়োজনে স্বরণ রেজওয়ান আহাম্মদ তৌফিককে

৫১ বছরে পা দিলেন কিশোরগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার রেজওয়ান আহাম্মদ তৌফিক। এ উপলক্ষে গতকাল সন্ধ্যায় কিশোরগঞ্জ প্রেস ক্লাবে ও নির্লোভ নিরহংকারী মানুষ রেজওয়ান আহাম্মদ তৌফিক ভাইয়ের জন্মদিনে দোয়া বিস্তারিত..

হাকালুকি হাওর নিয়ে কিছু কথা

হাকালুকি হাওর বাংলাদেশের বৃহত্তম হাওর। এটি মৌলভীবাজার ও সিলেট জেলায় অবস্হিত। মৌলভীবাজারের বড়লেখা, জুরী, কুলাউড়া এবং সিলেটের ফেঞ্চুগঞ্জ, গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলায় এর বিস্তৃতি। হাওরের আয়তন ১৮,১১৫ হেক্টর। উল্লেখ্য হাওর বিস্তারিত..

হাওর এলাকায় ৪৬ প্রজাতির মাছ বিলুপ্তির পথে

হাওর এলাকায় ৪৬ প্রজাতির মাছ সংকটাপন্ন, আধা সংকটাপন্ন ও বিলুপ্তির তালিকায় রয়েছে। এর মধ্যে কিছু মাছ একেবারেই পাওয়া যাচ্ছে না। সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, হাওরের মাছ রক্ষা ও উৎপাদন বাড়াতে পরিকল্পিত বিস্তারিত..

হাওরের পরিবেশ রক্ষায় দরকার পরিকল্পিত উদ্যোগ

সুনামগঞ্জে পরিবেশবিষয়ক এক মতবিনিময় সভায় বক্তারা বলেছেন, হাওরের পরিবেশ ও সম্পদ হুমকির মুখে। ঢলের সঙ্গে আসা বালুতে ভরাট হয়ে যাচ্ছে ফসলি জমি, কমে যাচ্ছে মাছ। আগের মতো বন-জঙ্গল নেই। হাওরের বিস্তারিত..

পাগলপন্থী আন্দোলন

পাগলপন্থী আন্দোলন (১৮২৫-১৮৩৩) দীউয়ানি উত্তর যুগে (১৭৬৫ সালের পর থেকে) বৃহত্তর ময়মনসিংহ জেলার শেরপুর অঞ্চলে জনগণের, বিশেষ করে কৃষক সমাজের উপর কোম্পানির রাজস্ব বিভাগের মুৎসুদ্দি, কর্মকর্তা ও জমিদারদের অত্যাচার ও বিস্তারিত..

কিশোরগঞ্জের হাওর

কিশোরগঞ্জের ইতিহাসের একটি আকর্ষণীয় দিক হাওর। কেবল ভু-প্রকৃতিগত বৈচিত্রের কারনে নয়, অর্থনৈ্তিক, সামাজিক, সাংস্কৃতিক এবং প্রকৃতিক সৌ্ন্দর্য্যের দৃষ্টিকোণ থেকেও হাওর এক বিরাট স্হান জুড়ে আছে ।হাওর মুলতঃ সাগর শব্দের অপভ্রংশ বিস্তারিত..