ক্যান্সার নিরোধী উদ্ভিদের চাষ

মরণব্যাধী ক্যান্সার প্রতিরোধে ভেষজ গুণ সমৃদ্ধ উদ্ভিদের চাষ হচ্ছে বাংলাদেশে। বরিশালের গৌরনদী পৌরসভার উত্তর পালরদী এলাকায় রুকোলা নামের এই উদ্ভিদের চাষ করছেন ভেষজ গবেষক মো. আহছান উল্লাহ। বাংলাদেশের আবহাওয়ায় তিনিই বিস্তারিত..

পরীমনিকে অপহরণের চেষ্টা

হালের বিকর্তিত চিত্রনায়িকা পরীমনিকে অপহরণের চেষ্টা করা হয়েছে। বৃহস্পতিবার রাতে কক্সবাজারের রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়িতে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে তিনজনকে আটক করেছে রামু থানা বিস্তারিত..

পদত্যাগপত্র পেশ : চাকরিতে ফিরছেন না বাবুল আক্তার

অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান হচ্ছে। আর চাকরিতে ফিরছেন না আলোচিত পুলিশ কর্মকর্তা বাবুল আক্তার। চরম বাস্তবতার মুখোমুখি হতে হচ্ছে তাকে। ইতিমধ্যেই তার পদত্যাগপত্র পৌঁছে গেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখায়। মন্ত্রণালয়ের বিস্তারিত..

ছয় বন্ধু-বান্ধবী মিলে পরিকল্পিতভাবে খুন করে মুন্নিকে

চট্টগ্রামের পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্রী মুন্নি হত্যা রহস্যের জট খুলেছে। হত্যায় জড়িত সন্দেহে গ্রেফতার একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র রমজান আলী রাহাত আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে খুনের বিস্তারিত বিবরণ দিয়েছে। সে জানায়, বিস্তারিত..

সন্ত্রাসবাদ মুসলিমদের বেঁচে থাকা কঠিন করছে: প্রধানমন্ত্রী

লাগাতার সন্ত্রাসবাদ ইসলাম ধর্মকে অন্যের কাছে হেয় করে দিচ্ছে। অন্যদের কাছে ইসলাম ধর্ম সম্পর্কে একটা ভীতি সৃষ্টি করছে৷ আমরা যারা ইসলাম ধর্ম পালন করি, তাদের জন্য পৃথিবীতে বসবাস কঠিন করে বিস্তারিত..

সরিষকান্দির বকের রাজ্যে কিছুক্ষণ

অতীতের মতো গ্রামের বাড়িঘরের পাশে গাছের ডালে পাখির কলরব এখন আর চোখে পড়ে না। বিদেশী প্রজাতির গাছগাছালি, রাসায়নিক সার, কীটনাশক আর মনুষ্যসৃষ্ট কর্মকান্ডে প্রজননে বাঁধাগ্রস্ত, আবাসস্থল বিনষ্ট ও খাদ্যসংকটের কারণে বিস্তারিত..

হাঁস এনেছে হাসি : নায়েবের হাত ধরে বদলাচ্ছে হরিহারা

বেকারত্বের হতাশা! চারিদিক শুধুই অন্ধকার। তারপরেও ইচ্ছাশক্তি যেন থেমে নেই। ভাগ্যবদল করতেই হবে। তাই দেশের সীমানা পেরিয়ে বিদেশে পাড়ি জমানোর স্বপ্ন দেখলেন নায়েব আলী (২৮)। জমি বিক্রি করে এবং সমিতি বিস্তারিত..

‘শীর্ষনিউজ’ ‘আমারদেশ’সহ ৩৫টি ওয়েব পোর্টাল বন্ধ

‘শীর্ষনিউজবিডি ডটকম’ এবং ‘আমারদেশঅনলাইন ডটকম’সহ দেশের ৩৫টি ওয়েব পোর্টাল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের নির্দেশনার ভিত্তিতে এসব ওয়েব পোর্টাল বন্ধ করে দেওয়া হয়েছে। বিস্তারিত..

সমাজকল্যাণ ও সড়ক পরিবহন সচিব অবসরে যাচ্ছেন অক্টোবরে

আগামী অক্টোবরে অবসরোত্তর ছুটিতে যাচ্ছেন সমাজ কল্যাণ সচিব ড. চৌধুরী মোঃ বাবুল হাসান এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব এমএএন সিদ্দিক। এদের মধ্যে এমএএন সিদ্দিক আগামী ১২ অক্টোবর এবং বিস্তারিত..

আবাসিক পাখি মেটেমাথা কুরাঈগল

আবাসিক পাখি। মোহনা এবং উপকূলের কাছাকাছি জলাশয় ও নিম্নভূমির বন প্রান্তরে বিচরণ করে। সমুদ্রপৃষ্ঠ থেকে ১৫০০ মিটার উঁচুতেও দেখা যায়। বৈশ্বিক বিস্তৃতি বাংলাদেশ ছাড়া উত্তর-পূর্ব ভারত, নেপাল, শ্রীলঙ্কা, লাওস, থাইল্যান্ড, বিস্তারিত..