,

আওয়ামী লীগেও বিশ্বাসঘাতক আছে

নূহ-উল-আলম লেনিন। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সম্প্রতি মুখোমুখি হন এর। দীর্ঘ আলোচনায় গুরুত্ব পায় জঙ্গিবাদ। তুলে ধরেন রাজনীতির অন্যান্য বিষয়ও। সাক্ষাৎকার নিয়েছেন সায়েম সাবু। জাতীয় বিস্তারিত..

ইন্টার্নি চিকিৎসকদের মাসিক ভাতা ১৫ হাজার টাকায় পুনঃনির্ধারণ

সরকারি হাসপাতালে কর্মরত ইন্টার্নি চিকিৎসকদের মাসিক ভাতা বিদ্যমান ১০ হাজার টাকা থেকে ১৫ হাজার টাকায় পুনঃনির্ধারণ করা হয়েছে। আজ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ইস্যুকৃত এক স্মারকপত্রে জানানো হয়, চলতি মাস থেকেই এই বিস্তারিত..

বাবুল আক্তারের কর্মস্থলে যোগদান করা না-করা নিয়ে নাটক

পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের চাকরি নিয়ে রহস্যের নিরসন হয়নি। দুর্বৃত্তদের গুলিতে স্ত্রী নিহত হওয়ার ৩৮ দিন পর বুধবার তিনি পুলিশ সদর দফতরে গেলেও চাকরিতে যোগদান করেননি। পুলিশ সুপার বাবুল আক্তার বিস্তারিত..

জেলে বসেও দেশের উন্নয়নের ছক কেটেছি : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০০৭ সালে তাকে যখন জেলে নিয়ে যাওয়া হয়, তখন তিনি সেখানে বসেও ভবিষ্যতে দেশের উন্নয়নে কখন কি করা যেতে পারে, কিভাবে দেশকে একটি কাঙ্খিত লক্ষ্যে নিয়ে বিস্তারিত..

খালেদার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ১১ আগষ্ট পর্যন্ত মুলতবি

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার স্বাক্ষ্যগ্রহণ আগামী ১১ আগষ্ট পর্যন্ত মুলতবি করা হয়েছে। আজ বৃস্পতিবার বকশিবাজারে গঠিত আবু আহমেদ জমাদারের বিশেষ বিস্তারিত..

সরকারকে ‘সম্পূর্ণ’ মনোযোগ দিতে বললেন মার্কিন রাষ্ট্রদূত

সাম্প্রতিক জঙ্গি হামলার ঘটনায় শঙ্কিত বিদেশি বিনিয়োগকারীদের আশ্বস্ত করতে সরকারকে জঙ্গি মোকাবেলায় ‘সম্পূর্ণ’ মনোযোগ দেয়ার পরামর্শ দিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেন্স বার্নিকাট। বৃহস্পতিবার রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে যুক্তরাষ্ট্রে বিস্তারিত..

শিখুন ইয়োগা : পাদাহাস্তাসন

ইয়োগা কি? ইয়োগা বা যোগব্যায়াম একটি শাস্ত্রীয় কৌশল। যা পাঁচ হাজার বছরেরও পুরোনো। প্রাচীন ভারতীয় উপমহাদেশের মুনি ঋষিরা তাদের স্বাস্থ্য ঠিক রাখা এবং দীর্ঘজীবনের জন্য বিভিন্ন কলা-কৌশল আবিষ্কার বা আয়ত্ত বিস্তারিত..

যারা ঢাকায় মেসে থাকেন, তারা নিরাপদ!

গত রাতে বাসায় পুলিশ আসছিল। তাদের ঘোরতর সন্দেহ আমরা জঙ্গি বা নেশাখোর। নাহলে ঘর অগোছালো ক্যান? গদির উপরে বুট জুতার পাড়া দিয়ে তারা ফয়েল পেপার খুঁজছিল (আমরা ফ্লোরিং করে থাকি)। বিস্তারিত..

শাপলা বিক্রি করে চলছে শতাধিক পরিবার

জাতীয় ফুল শাপলা এখন জনপ্রিয় সবজিতে পরিণত হয়েছে। সাধারণ মানুষ সেই শাপলা এখন মজাদার তরকারি হিসেবে খাচ্ছে। অন্যদিকে শাপলা ফুল বিক্রি করে জীবিকা নির্বাহ করছে মুন্সীগঞ্জের সিরাজদীখান, লৌহজং ও শ্রীনগর বিস্তারিত..

বাঙালি মুসলমানের ধর্ম কি কোনোভাবেই আক্রান্ত

এর আগের একটি লেখায় উল্লেখ করেছিলাম যে, গত ১ জুলাই গুলশানের হোলি আর্টিসান রেস্তোরাঁয় ঘটে যাওয়া ঘটনার আগের বাংলাদেশ আর তার পরের বাংলাদেশ আসলে কোনো ভাবেই এক নয়। যেমন এক বিস্তারিত..