,

হাওরবাসী কৃষকদের পাশে দাঁড়ান

ধান কাটার এ সময় প্রচুর বৃষ্টি হচ্ছে, যা হাওরে আগাম বন্যার বার্তা বয়ে আনছে । বিভিন্ন কারণে হাওরাঞ্চলে এখন আর ধান কাটার শ্রমিক ‘দা-ওয়াল’রা দল বেঁধে অধিক পরিমানে আসে না বিস্তারিত..

মুসলিম হলেই উগ্রপন্থী, ভুল প্রমাণ করলেন সাদিক খান

অবশেষে লন্ডনবাসী প্রমান করে দিলো পাকিস্তানি বংশোদ্ভূত সাদিক খানের কাছেই আগামী চার বছরের জন্যে লন্ডন হবে বেশি নিরাপদ। মুসলিম হলেই উগ্রপন্থীদের সাথে যোগসূত্র এমন ধারণা ভুল প্রমানিত করেছে বিশ্বের অন্যতম বিস্তারিত..

সিম নিবন্ধনে অপরাধী শনাক্ত সহজ হবে

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনের ফলে সহজে অপরাধীদের শনাক্ত করা সম্ভব হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। সোমবার সংসদের টেবিলে উত্থাপিত এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন। বিস্তারিত..

দলতন্ত্র গৃহযুদ্ধ বাধিয়ে দেয়

ড. বদিউল আলম মজুমদার, সুসাশনের জন্য নাগরিক (সুজন) সাধারণ সম্পাদক। একই সঙ্গে তিনি একজন অর্থনীতিবিদ, গবেষক ও উন্নয়নকর্মী। বর্ণাঢ্য কর্মময় জীবনের বর্তমান পর্যায়ে ‘দি হাঙ্গার প্রজেক্ট’-এর কান্ট্রি ডিরেক্টর ও গ্লোবাল বিস্তারিত..

বাংলাদেশ-ভারত সম্পর্ক দ্বি-পাক্ষিক সহযোগিতার রোল মডেল

বাংলাদেশর সঙ্গে ভারতের বর্তমান সম্পর্ককে দ্বি-পাক্ষিক সহযোগিতার রোল মডেল বলে উল্লেখ করেছেন ঢাকায় সফররত ভারতীয় পররাষ্ট্র সচিব ড. এস জয়শংকর। তিনি বলেছেন, এখন এই সম্পর্ককে আরও গুরুত্বের সঙ্গে এগিয়ে নেওয়া বিস্তারিত..

সার্জন জাহিদকে গ্রেফতার করলেই জানা যাবে তনু হত্যা মূল রহস্য

সার্জন জাহিদ ও তার স্ত্রীকে গ্রেফতার করলেই তনু হত্যার মূল রহস্য বেরিয়ে আসবে বলে দাবি করেছে তনুর পরিবার। মঙ্গলবার বিকালে কুমিল্লা গোয়েন্দা পুলিশের কার্যালয়ের সামনে সাংবাদিকদের কাছে তনুর মাসহ পরিবারের বিস্তারিত..

পাবনায় জনপ্রিয় হয়ে উঠছে খাঁচায় মাছ চাষ

পাবনায় জনপ্রিয় হয়ে উঠছে খাঁচায় মাছ চাষ। প্রবাহমান নদীতে বৈজ্ঞানিক পদ্ধতির এ চাষাবাদে মাছের উৎপাদন বৃদ্ধির পাশাপাশি কর্মসংস্থানও হয়েছে বেকার যুবকদের। জেলার ফরিদপুর উপজেলার গুমানী নদীতে গড়ে উঠেছে এ ধরণের বিস্তারিত..

পুলসিরাতের রাস্তায় নেতাহীন জামায়াত এখন কি করবে

জামায়াতে ইসলামীর রাজনৈতিক ভবিষ্যৎ কি? নির্বাচন কমিশন দলটির নিবন্ধন বাতিল করেছে আগেই। রাজনৈতিক দল হিসাবে এটি নিষিদ্ধ হবে কিনা সেটি ঝুলে আছে আদালতের উপর। ৭১-এ মানবতা বিরোধী অপরাধে বিচারের জন্য বিস্তারিত..

আবারও ধৃষ্টতাপূর্ণ প্রতিক্রিয়া পাকিস্তানের

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ড কার্যকরের প্রতিবাদ জানিয়ে ধৃষ্টতাপূর্ণ প্রতিক্রিয়া দিয়েছে পাকিস্তান। মঙ্গলবার রাতে একাত্তরে আলবদর বাহিনীর প্রধান নিজামীর মৃত্যুদণ্ড কার্যকরের পরদিন বুধবার পাকিস্তানের পররাষ্ট্র বিস্তারিত..

পর্দায় আর চুমু খেতে রাজি নন সানি

বলিউডের সাহসী অভিনেত্রী সানি লিওন। বলিউডে জোর গুঞ্জন চলছে পর্দায় নাকি আর চুম্বনের কোনো দৃশ্যে দেখা যাবে না তাকে। ছবিতে সাইন করার আগে সানি নাকি শর্ত দিয়েছেন কোনোভাবেই তিনি পর্দায় বিস্তারিত..