নাদালের রাজত্ব উদ্ধার

২০০৫ থেকে ২০১২ পর্যন্ত টানা আটবার মন্টি কার্লোর মুকুট জিতে মোনাকোতে একপ্রকার রাজত্বই কায়েম করে ফেলেছেন রাফায়েল নাদাল। পরে তাঁর রাজত্বে হানা দেন নোভাক জোকোভিচ ও স্ট্যান ওয়ারিঙ্কা। দীর্ঘ দিন বিস্তারিত..

জয় অপহরণ চক্রান্তে বাংলাদেশের ৩ জন

প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় অপহরণ চক্রান্তে যুক্তরাষ্ট্র থাকা ব্যক্তিদের সঙ্গে বাংলাদেশের তিনজন জড়িত থাকার প্রমাণ মিলেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এই ঘটনায় বাংলাদেশে দায়ের করা মামলায় বিএনপিঘনিষ্ঠ সাংবাদিক বিস্তারিত..

বাঙালির ইতিহাসের সংগ্রহশালা

বাঙালির মুক্তি সংগ্রামে এই অঞ্চলের বহুমাত্রিক ইতিহাস সংরক্ষণের লক্ষ্যেই জামালপুরের মেলান্দহে মুক্তি সংগ্রাম জাদুঘরটি নির্মিত হয়। এর পুরো নাম গান্ধী আশ্রম ও মুক্তি সংগ্রাম জাদুঘর। এ নামই বলে দেয় এটি বিস্তারিত..

যমুনায় পানি বৃদ্ধি, তলিয়ে গেছে বোরো ধান

গাইবান্ধার ফুলছড়ি পয়েন্টে যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়ে তলিয়ে গেছে বালাসি ঘাট এলাকার প্রায় ২২ হেক্টর জমির (বর্ষালি) বোরো ধান। ডুবে যাওয়া কাঁচা ধান কাটতে বাধ্য হচ্ছেন কৃষক। আবার সময়মতো বিস্তারিত..

দলীয় নিয়োগে বাড়ছে ব্যাংক কর্মকর্তাদের দুর্নীতি

গ্রাহকরা ঋণ নিয়ে পরিশোধ না করাই ছিল এক সময় ব্যাংকের অনিয়ম। বর্তমানে ব্যাংকের কর্মকর্তারাই জড়িয়ে পড়ছেন বিভিন্ন অনিয়মে। তারাই সরিয়ে ফেলছেন আমানতের অর্থ। ক্রেডিট কার্ড জালিয়াতি, ভুয়া হিসাব খুলে অর্থ বিস্তারিত..

শ্রদ্ধা কাপুরের ‘সাম ওয়ান স্পেশাল’ ব্যাক্তিটা কে

সাবির খানের পরিচালনায় তার নতুন ছবি ‘বাঘি’ আসছে আগামী ২৯ তারিখ। এই ছবিতে শ্রদ্ধা জুটি বেঁধেছেন টাইগার শ্রফের সঙ্গে। ইতিমধ্যেই ‘বাঘি’র গান থেকে টিজার সবই ভাইরাল হয়ে গেছে সোশ্যাল দুনিয়ায়। বিস্তারিত..

গণতন্ত্র ফেরাতে সরকার পতনের বিকল্প নেই

হারানো গণতন্ত্রকে ফিরে পেতে সরকার পতনের বিকল্প কোনো পথ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। রবিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে গ্রেপ্তার সাংবাদিক শফিক রেহমান, বিস্তারিত..

আদার পানিতে কমবে মেদ

কোমরের মেদ কমানোর পাশাপাশি বমি বমি ভাব, পেশি ব্যথা, ডায়ারিয়া, মাইগ্রেন, বাত, কোষ্ঠকাঠিন্যসহ আরও অনেক রোগের প্রতিষেধক হিসেবে এটি কাজ করে স্বাস্থ্যকর মশলা হিসেবে পরিচিত আদা। এছাড়া ক্যান্সারের কোষ মেরে বিস্তারিত..

পিছিয়ে পড়া মানুষদের সমাজের মূলধারায় ফিরিয়ে আনতে হবে

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, সমাজের পিছিয়ে পড়া মানুষদের সমাজের মূলধারায় ফিরিয়ে আনতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে সরকার। সম্মিলিত কৃষি উন্নয়নের মাধ্যমে তাদেরকে বর্তমান সরকার যে বিস্তারিত..

সুনামগঞ্জের বিভিন্ন হাওরের বাধ ভেঙ্গে ফসলহানী

কালবৈশাখী ঝড়, বজ্রপাত ও শিলা ঝড়ে জুবুথুবু হয়ে পড়েছে সিলেট অঞ্চলের মানুষ। বিভিন্ন স্থান থেকে ফসলহানির খবরে হাওরাঞ্চলে শুরু হয়েছে সামাল-সামাল ডাক। সুনামগঞ্জের ধরমপাশা উপজেলার সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নের মারাদারিয়া বিস্তারিত..