একই জমিতে ৫ প্রকারের ফসল চাষে সাবলম্বী কৃষকরা

সুষ্ঠ পরিকল্পনা, ইচ্ছাশক্তি আর শ্রম দিলে যে কোনো খামার বা প্রকল্প লাভজনক প্রতিষ্ঠানে গড়ে তোলা সম্ভব-সেটাই প্রমাণ করেছেন ইজ্জত আলী, আঃ রশিদ, শহিদ ও জাফর আলীসহ আরও অনেক কৃষক। নিজের বিস্তারিত..

পাল্টে গেছে আওয়ামী লীগের সম্মেলনের ধারা

পীর হাবিবুর রহমান : একটা সময় ছিল দু-চার বছর পর জেলায় জেলায় আওয়ামী লীগের সম্মেলন হতো। কেন্দ্রীয় নেতারা যেতেন, কাউন্সিলর ডেলিগেটরা উৎসবমুখর পরিবেশে অংশ নিতেন। সভাপতি-সাধারণ সম্পাদক হওয়ার জন্য সাংগঠনিক বিস্তারিত..

নারীর ক্ষমতায়নে বাংলাদেশ উজ্জ্বল দৃষ্টান্ত

বিশ্বে নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এক উজ্জ্বল দৃষ্টান্ত বলে উল্লেখ করেছেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, দেশে নারীর অর্জন ফলপ্রসূ। এই অবস্থান শুধু রাজনৈতিক ক্ষেত্রেই নয়, সামাজিক ও বিস্তারিত..

একরাম হত্যা মামলার পলাতক আসামী রুবেল গ্রেপ্তার

বহুল আলোচিত ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরাম হত্যাকান্ডের চার্জশিটভুক্ত পলাতক আসামি যুবলীগ নেতা নূরুল আফসার রুবেলকে (২৮) গ্রেপ্তার করেছে র্যা ব। বুধবার দুপুরে বিস্তারিত..

ইসলামে নারীর মর্যাদা ও অধিকার

সৃষ্টির সহজাত ধারায় নারী-পুরুষের মধ্যে মর্যাদাগত কোনো পার্থক্য নেই। কিন্তু তারপরও যুগে যুগে বিভিন্ন জাতিগোষ্ঠী নারীদের বঞ্চিত করেছে তাদের প্রাপ্য অধিকার থেকে। তাদের ওপর চালিয়েছে অত্যাচারের খড়্গ। ছিনিয়ে নিয়েছে তাদের বিস্তারিত..

মানসিক চাপ কমায় তুলসি

হাজার হাজার বছর ধরে তুলসি ভেষজ ওষুধ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। তুলসি আমাদের মানসিক চাপ কমায়, হজমে সাহায্য করে, মাথাব্যথা কমায়। এর মধ্যে রয়েছে আরও অনেক ওষুধিগুণ। নিরাময় শক্তি – বিস্তারিত..

ব্যায়াম করুন, ক্যানসার থেকে বাঁচুন

শরীরচর্চা আর ক্যানসারের সঙ্গে সম্পর্ক অনেকটা ধাঁধার মতো। শরীরচর্চা বা ব্যায়াম মানব দেহের বিভিন্ন ধরনের ক্যানসার প্রতিরোধে সহায়তা করে। ক্যান্সারের ওপর একটি গবেষণায় দেখা গেছে, যে সব ব্যক্তি নিয়মিত শরীরচর্চা বিস্তারিত..

চরাঞ্চলের সংগ্রামী জীবন এবং…

ঘাঘট, তিস্তা, করতোয়া, ব্রহ্মপুত্র ও যমুনা নদীবেষ্টিত গাইবান্ধা জেলার ফুলছড়ি, সাঘাটা, সুন্দরগঞ্জ ও সদর উপজেলার ২২টি ইউনিয়নে ১৬৫টি চরাঞ্চল আছে। এ সব চরাঞ্চলে দীর্ঘকাল থেকে ৩ লাখ ৮০ হাজার ৪২৭ বিস্তারিত..

ম্যারি মি সাব্বির

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমান বিয়ের প্রস্তাব পেয়েছেন ধর্মশালার গ্যালারি থেকে। বুধবার ভারতের হিমাচল প্রদেশের ধর্মশালা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ও নেদারল্যান্ডস ম্যাচের সময় বিস্তারিত..

অর্পিত সম্পত্তির জটিলতা নিরসন করার সুপারিশ

ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভায় গেজেট অনুযায়ী অল্প সময়ের মধ্যে অর্পিত সম্পত্তির জটিলতা নিরসন করার সুপারিশ করা হয়েছে। বুধবার সংসদ ভবনে কমিটির সভাপতি রেজাউল করিম হীরার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিস্তারিত..