বাংলাদেশের শাসনতন্ত্র আমরাই রচনা করব

কারফিউ দিয়েও পূর্ব পাকিস্তানের বিক্ষুব্ধ মানুষকে রুখতে পারছে না পাকিস্তান সরকার। ক্ষোভ ও প্রতিবাদের আগুনে জ্বলছে মুক্তিকামী মানুষ । মৃত্যুভয় উপেক্ষা করে রাস্তায় নামছে মিছিল। চলছে গুলি। মানুষ মরছে পাখির বিস্তারিত..

কানাডার একদিনের প্রধানমন্ত্রী লক্ষণ পাল

অবিশ্বাস্য হলেও সত্য। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলে কথা। রূপকথার গল্পকে বাস্তবে রূপ দিলেন জাস্টিন ট্রুডো। কানাডার একদিনের জন্য প্রাবজ্যোতি লক্ষণ পালকে প্রতীকী প্রধানমন্ত্রী বানিয়ে নিজের চেয়ার ছেড়ে দিলেন তিনি। বিস্তারিত..

খুলনায় চিকিৎসকদের ওপর হামলাকারীরা গ্রেপ্তার হয়নি পাঁচদিনেও

জেলার তেরখাদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার আব্দুল্লাহ আল মামুনের ওপর হামলাকারীরা গত ৫দিনেও গ্রেপ্তার হননি। আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে এমন দাবির প্রেক্ষিতে পুলিশ বলছে আসামীরা পলাতক রয়েছে। গ্রেপ্তারের জন্য বিস্তারিত..

ঢাকায় পতাকা উত্তোলনের খবরে সাহস বেড়ে যায় বহুগুণ

মহান স্বাধীনতা যুদ্ধের রক্তঝরা দিনের ইতিহাস সমৃদ্ধ অন্যতম জেলা কুষ্টিয়ার সগ্রামী যোদ্ধারা সব সময়ই ছিলেন অগ্রগামী সৈনিকের ভুমিকায়। ১৯৭১ সালের ১মার্চ তৎকালীন ইয়াহিয়া খানের জাতীয় পরিষদের অধিবেশন স্থগিতের ঘোষণায় মুক্তিকামী বিস্তারিত..

স্বাধীনতা আমার স্বাধীনতা এ দেশ গভীর ভালোবাসা ও বন্ধনের

সময়ের হিসেবে আমার জন্ম স্বাধীনতা যুদ্ধের প্রায় এক দশক পর। আমি জন্মেছি স্বাধীন ভূমিতে। নিঃশ্বাস ফেলেছি মুক্ত দেশে। পতপত করে উড়তে দেখেছি লাল সবুজের গর্বিত পতাকা। আধো আধো বুলিতে মা-বাবা বিস্তারিত..

যুদ্ধাপরাধীদের একমাত্র দণ্ড হওয়া উচিত মৃত্যু

যুদ্ধাপরাধীদের যদি দোষ প্রমাণিত হয় তবে একমাত্র শাস্তি হওয়া উচিত মৃত্যুদণ্ড এমনই মত দিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। তিনি বলেন, তাদের দণ্ড যাবজ্জীবন-আজীবন-আমরণ হতে পারে বিস্তারিত..

পে-স্কেলের দাবিতে ফের আন্দোলনে নামছেন এমপিওভুক্ত শিক্ষকরা

অষ্টম পে-স্কেলে বেতনের দাবিতে ফের আন্দোলনে নামছেন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা। অবিলম্বে নতুন স্কেলে বেতন দেয়ার সুনির্দিষ্ট দিন তারিখ উল্লেখ করে প্রজ্ঞাপন জারিসহ ২১ দফা দাবিতে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছেন বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বিস্তারিত..

আইএস জঙ্গিদের যৌনদাসী হিসেবে বিক্রি হচ্ছে বাংলাদেশি নারীরা

কাজের উদ্দেশ্যে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে পাড়ি দেওয়া বাংলাদেশি নারীদেরকে সিরিয়ায় মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের কাছে বিক্রি করে দেওয়া হচ্ছে। দেশ থেকে গৃহকর্মীর কাজ দেওয়ার কথা বলে এসব নারীকে বিস্তারিত..

বিএনপির কাউন্সিল হবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে

বিএনপির জাতীয় কাউন্সিল আগামী ১৯ মার্চ রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন দলের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। আজ বৃহস্পতিবার (০৩ মার্চ) সকালে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বিস্তারিত..

আগামী বাজেট হবে ৩ লাখ ৪০ হাজার কোটি টাকার

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানিয়েছেন, আগামী ২০১৬-২০১৭ অর্থবছরে বাজেটের আকার হবে ৩ লাখ ৪০ হাজার কোটি টাকার। বৃহস্পতিবার রাজধানীর শের-ই বাংলানগরের এনইসি সম্মেলন কক্ষে অর্থনীতিবিদদের সঙ্গে বাজেট আলোচনায় তিনি বিস্তারিত..