একটা চরম মুহূর্তে জিয়াউর রহমান সিদ্ধান্তটি নিতে পেরেছিলেন

জিয়াউর রহমান সেনানায়ক থেকে রাষ্ট্রনায়ক হয়েছিলেন। বিএনপি নামের একটি রাজনৈতিক দল প্রতিষ্ঠা করেছিলেন তিনি, যা টিকে আছে আজও। তার নেতেৃত্বের স্ফুরণ ঘটেছিলো ১৯৭১ সালেই, মুক্তিযুদ্ধের প্রথম প্রহরে। তার উত্থান ছিল বিস্তারিত..

শাহজালালে ২৩৪ কার্টন সিগারেটসহ আটক ২

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৩৪ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রোটেকটিভ টিম। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়। আটকরা হলেন মো. জসিম ও মো. নিজামুদ্দিন। জসিমের কাছ বিস্তারিত..

পানিশূন্য তিস্তা : হাহাকারে হাজারো জেলে, মাঝি ও কৃষক

চিরযৌবনা তিস্তা নদী এখন মরা খাল।এতে এখন আর নেই বাঁধ ভাঙা স্রোত আর মন মাতানো ঢেউ। নদীর বুকে এখন আর ভেসে বেড়ায় না তিস্তানির্ভর মাঝি, জেলেদের মাছ ধরার নৌকা। নৌকাগুলো বিস্তারিত..

পিলখানা হত্যাদিবস: নিহতদের স্মরণে দুই দিনের কর্মসূচি

পিলখানায় বিডিআর (বর্তমানে বিজিবি) সদর দপ্তরে নৃশংস হত্যাকাণ্ডের ৭ বছর পূর্ণ হলো। ২০০৯ সালের ২৫ ও ২৬ ফেব্রুয়ারি পিলখানায় সংঘটিত বিদ্রোহের ঘটনায় ৫৭ জন সেনা কর্মকর্তাসহ ৭৪জন নিহত হন। বর্বরোচিত বিস্তারিত..

ঢাকায় আসছেন শ্রাবন্তী

একদিনের সফরে ঢাকায় আসছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী। আগামী ২৬ ফেব্রুয়ারি যৌথ প্রযোজনার নতুন ছবির মহরতের জন্যই তার এই ঢাকা সফর। সঙ্গে আসছেন এসকে মুভিজের হিমাংশু ধানুকাও। এই প্রথম ঢালিউডের বিস্তারিত..

দ্বিতীয় ধাপের নির্বাচন থেকে ১২টি ইউপি বাদ

প্রথম ধাপে ১৩ ইউপি বাতিলের পর এবার দ্বিতীয় ধাপে নির্বাচনের তফসিল থেকে ১২টি ইউনিয়ন পরিষদ (ইউপি) বাদ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আইনি জটিলতা, সীমানা বিন্যাস, ভোটার তালিকাসহ নানা কারণে এসব বিস্তারিত..

করিমগঞ্জে শহীদ মিনার ভাঙচুর, ৩ শিক্ষার্থী আটক

একুশে ফেব্রুয়ারিতে শহীদ মিনারে ফুল দেয়ার সময় ছবি তোলার ঘটনাকে কেন্দ্র করে কিশোরগঞ্জের করিমগঞ্জের জঙ্গলবাড়ি উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার ভাঙচুরের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সন্ধ্যায় শুভ নামে এক এসএসসি পরীক্ষার্থীর নেতৃত্বে বিস্তারিত..

শিশুরা যদি ফুল বৈষম্যের এই পৃথিবী করে কেন ভুল সামিয়া রহমান

‘আমার পুতের বইগো, বইখানোত আমার জাদুর হাত পড়ত না’…। ওদের চোখে-মুখে ছিল প্রচণ্ড আতঙ্ক, ভয়, অসহায় কান্না। কিছু মানুষরূপী পশুর কাছে করুণ আর্তনাদ। কেউ ছিল না ওদের বাঁচানোর, কোথাও কেউ বিস্তারিত..

ইউপি নির্বাচনে সহিংসতা রোধে আইজিপির নির্দেশ

আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন কেন্দ্রীক সহিংসতা রোধে পুলিশ সদস্যদের প্রতি নির্দেশনা দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক একে এম শহীদুল হক। নির্বাচনে কোনো প্রার্থীর প্রতিদ্বন্দ্বীকে কেউ যেন ভয়ভীতি দেখাতে না পারে ও বিস্তারিত..

শুক্রবার শিল্পকলায় প্রাঙ্গণেমোরের আমি ও রবীন্দ্রনাথ

রবীন্দ্র নাট্যচর্চার সাফল্যের ধারাবাহিকতায় প্রাঙ্গণেমোর নাট্যদল এবার মঞ্চে নিয়ে আসছে নূনা আফরোজের রচনা ও নির্দেশনায় ‘আমি ও রবীন্দ্রনাথ’ নাটক। বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে আগামী শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যা বিস্তারিত..