,

স্বপ্নের ইউরোপ: পর্ব ০৩

আশরাফুল মোসাদ্দেক জামার্নির মিউনিখে আছে Residenz Museum। এটি ১৯২০ সালে জনগণের জন্য উন্মুক্ত করে দেয়া হয় এবং বর্তমানে ইউরোপের সুন্দর একটি মিউজিয়াম হিসেবে জায়গা করে নিয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ে এতে বিস্তারিত..

বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল

বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমাদের লক্ষ্য দেশের উন্নয়ন করা। সেই উন্নয়নের লক্ষ্য সামনে নিয়ে আমরা অর্থনৈতিক নীতিমালা বাস্তবায়ন করে যাচ্ছি। যার বিস্তারিত..

গুরুত্ব পাচ্ছে চা গবেষণা চা শিল্পের উন্নয়নে ৭ কোটি টাকার প্রকল্প

চা শিল্পের উন্নয়নে বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউটকে শক্তিশালী করার উদ্যোগ নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। এ খাতের উন্নয়নে ‘বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট টেকসই ও শক্তিশালীকরণ’ নামে ৬ কোটি ৯৫ লাখ টাকার একটি বিস্তারিত..

সরকারি চাকুরেদের জন্য মিরপুরে ২৮৮টি ফ্ল্যাট

সরকারি চাকুরেদের জন্য রাজধানীর মিরপুরে নির্মিত হচ্ছে ২৮৮টি আবাসিক ফ্ল্যাট। এর মাধ্যমে কর্মকর্তা-কর্মচারীদের আবাসন সমস্যার সমাধান ও তাদের কাছ থেকে উন্নত সেবা প্রাপ্তি নিশ্চিত হবে বলে আশা করছে সরকার। ফ্ল্যাটগুলো বিস্তারিত..

বিসিএস-এ প্রথম পছন্দ ছিল পুলিশ : শামসু্ন্নাহার

‘পুলিশ সপ্তাহ-২০১৬’ কার্যক্রমে প্যারেডের নেতৃত্ব দিয়েছেন চাঁদপুরের পুলিশ সুপার শামসু্ন্নাহার। রাজারবাগ পুলিশ লাইন্সে মঙ্গলবার সকালে পুলিশ সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পুলিশ সপ্তাহের এ উদ্বোধনী অনুষ্ঠানে মহানগর পুলিশ, রেঞ্জ পুলিশ, আর্মড বিস্তারিত..

প্রচার লীগের স্বঘোষিত সভাপতির প্রতারণা-বাণিজ্য তুঙ্গে

দলে কোনো দায়িত্বে নেই। তাতে কি? নিজেই একটি সংগঠনের মূল হোতা বনে গেছেন। সংগঠনের নাম প্রচার লীগ আর আলোচিত ব্যক্তির নাম ইকবাল। কখনও এ সংগঠনের পরিচয় দেওয়া হয় আওয়ামী লীগের বিস্তারিত..

প্রবাসীদের ছাড়া টেকসই উন্নয়ন সম্ভব নয়

শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ অনেক দূর এগিয়ে গেছে। বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ হিসেবে ক্ষুধা, দারিদ্রমুক্ত ও উন্নয়নশীল সোনার বাংলা গড়ার জন্য দেশবাসীর পাশাপাশি প্রবাসীদেরও অবদান অনেক। প্রবাসীদের ছাড়া আগামীতে বিস্তারিত..

দুটি স্বর্ণেই শেষ পদকপ্রসবা সাঁতার

সাঁতারে মাহফুজা খাতুন শিলার দুই স্বর্ণ ও অন্যদের ১৪ ব্রোঞ্জসহ ১৬ পদক পেয়ে সাঁতার ডিসিপ্লিনের আসর শেষ করল বাংলাদেশ গৌহাটির ডা. জাকির একুয়াটিক সুইমিং সেন্টারে রীতিমতো ঝড় তুলেছেন বাংলাদেশের সাঁতারুরা। বিস্তারিত..

যৌন হয়রানির বিরুদ্ধে মুখ খুলছেন ইরানি নারীরা

ইরানের একটি টেলিভিশন স্টেশনে যৌন হয়রানির বিরুদ্ধে একজন সংবাদ পাঠিকা মুখ খোলার পর আরো অনেকেই প্রকাশ্যে এগিয়ে এসেছেন। রক্ষণশীল মনোভাবের দেশ ইরানে এই সমস্যাটি প্রকট এবং পুরনো হলেও, সাধারণত কেউ বিস্তারিত..

চার বছরে সাগর-রুনি হত্যা তদন্ত ‘শূন্য’

প্রায় কোটি টাকা খরচ করেও সাংবাদিক দম্পতি সাগর-রুনি খুনের ঘটনার চার বছরের তদন্তের ফলাফল এখন পর্যন্ত ‘শূন্য’। হত্যাকাণ্ডের মোটিভ, খুনিদের গ্রেফতার কিংবা চিহ্নিত কিছুই করতে পারেনি মামলা তদন্তকারী সংস্থা র‌্যাব। বিস্তারিত..