ড. মুহাম্মদ শহিদুল্লাহর বক্তব্যে হইচই পড়ে যায়

জ্ঞাণতাপস ড. মুহাম্মদ শহিদুল্লাহর বক্তব্যে হইচই পড়ে যায়। এক সময় ব্রিটিশদের কাছে লিখিত প্রস্তাব করা হয়, ভারতের রাষ্ট্র ভাষা যাই হোক, তবে বাঙালিদের ভাষা হবে বাঙলা। এর পর কোনো এক বিস্তারিত..

কাঠের তৈরি পোর্টেবল ওয়ারল্যাস কিবোর্ড

কেবল এক টুকরো প্রিমিয়াম কাঠ দিয়ে তৈরি ওয়ারল্যাস কিবোর্ড ওরে। উইন্ডোজ৭,৮ ও ১০, ম্যাক, আইফোন, ও আইপ্যাডের সাথে কাজ করতে পারা এই কিবোর্ডটিতে রয়েছে বিল্ট-ইন-ব্লুটুথ। কি ক্যাপস, পাওয়ার বাটনসহ কিবোর্ডটির বিস্তারিত..

ধুমপান বিষয়ে নীতিগত প্রশ্ন

জাহেদ সরওয়ার ‘ধুমপানে বিষপান’ মাঝে মাঝেই সরকারি বেসরকারি তরফ থেকে এই স্লোগান দেয়া হয়। সরকারীভাবে ধুমপান বন্ধ করার বিভিন্নরকম উদ্যোগ নেয়া হয়। কিন্তু ধুমপান কোম্পানিগুলোর লাইসেন্স বাতিল করার সিদ্ধান্ত কখনো বিস্তারিত..

ভালবাসা দিবসের সাজ

ভালবাসা দিবসে ফুরফুরে মনের সঙ্গে পোশাকটাও নান্দনিক হওয়া চাই। আর সাজের ক্ষেত্রে প্রিয় মানুষটি কী পছন্দ করে, সেটা কিন্তু বিবেচনায় রাখতেই হবে। আপনার ভালবাসার মানুষটি আপনাকে কীভাবে দেখতে সবচেয়ে বেশি বিস্তারিত..

স্থল বন্দরে সতকর্তা: ‘কম ঝুঁকিতে’ বাংলাদেশ

বিশ্বের কয়েকটি দেশে ছড়িয়ে পড়া জিকা ভাইরাস নিয়ে বাংলাদেশের উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। কারণ বিশ্বের সবচেয়ে কম ঝুঁকিতে রয়েছে দেশটি। তবে অতিরিক্ত সতর্কতা হিসেবে বেনাপোল বন্দরে সীমান্ত পাড়ি দেওয়া লোকদের বিস্তারিত..

জিকা ভাইরাস: বাহক এডিস মশা, মাধ্যম রক্ত

মশাবাহিত রোগ ‘জিকা ভাইরাস’ আতঙ্কে বিশ্বের বিভিন্ন দেশ। রোগটি মোকাবেলায় এরই মধ্যে দুই লাখ সেনা নামিয়েছে ব্রাজিল। সতর্কতায় জরুরি ব্যবস্থা নেওয়া হয়েছে যুক্তরাষ্ট্রের কয়েকটি অঙ্গরাজ্যে। কলম্বিয়া, ইকুয়েডরসহ বেশ কয়েকটি দেশে বিস্তারিত..

যেকোনো সময় ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

যেকোনো সময় বিএনপির সহযোগি সংগঠন ছাত্রদলের পনেরটি কমিটি ঘোষণা হতে পারে। সূত্রগুলো বলছে, কমিটি চূড়ান্ত। রাতের মধ্যেই (শনিবার) কমিটি ঘোষনা করার সম্ভাবনা বেশি। ৪ জানুয়ারি বৃহস্পতিবার কমিটিগুলো দলের চেয়ারপারসন খালেদা বিস্তারিত..

জিম্বাবুয়েতে খরার কারণে ‘বিপর্যয় পরিস্থিতি’ ঘোষণা

জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে শুক্রবার খরার কারণে দেশটির অনেক গ্রামীণ এলাকায় ‘বিপর্যয় পরিস্থিতি’ ঘোষণা করেছেন। দেশটির অনেক গ্রামীণ অঞ্চলে ভয়াবহ খরা দেখা দিয়েছে। খরার কারণে দেশটির ২৬ শতাংশ লোকের খাবারের বিস্তারিত..

উৎপাদন খরচ বৃদ্ধিতে পতিত হাওরের উর্বর ভূমি ড. নিয়াজ পাশা

স্বাধীনতাত্তোর বঙ্গবন্ধু সরকারের বদান্যতায় জার্মানি থেকে বিশেষ বিমানে করে আনা সেচ পাম্পের বদৌলতে হাওরের বিশা্‌ল বিরাণভূমি, গো-চারণ ক্ষেত্র ইরি ধান চাষের আওতায় আসে । এর পর থেকে প্রতি বছর এ বিস্তারিত..

চাকরির নামে মুক্তিযোদ্ধা কন্যার লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

:মুক্তিযোদ্ধার স্ত্রী হাবেলা বেগম/ছবি: বহুমাত্রিক.কম কুড়িগ্রাম : কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার পশ্চিম রাজিবপুর গ্রামের অসুস্থ মুক্তিযোদ্ধা মজিবুর রহমানের কন্যাকে চাকরি দেয়ার নামে লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ করেছেন ভূক্তভোগী| প্রতারণার শিকার বিস্তারিত..