নিউজিল্যান্ডের নতুন পতাকা

পুরনো পতাকা পরিবর্তন করে নতুন জাতীয় পতাকার নকশা নির্বাচন করছে নিউজিল্যান্ড। দেশটিতে নতুন পতাকা নির্বাচন করা নিয়ে গণভোট অনুষ্ঠিত হয়েছে। ভোটে কালো, সাদা ও নীল রঙের জমিনে রূপালি রঙের ফার্ন বিস্তারিত..

মুক্তিযুদ্ধের আদর্শ ভুলতে বসেছে জনগণ : রব

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, অপশাসনের কারণে জনগণ আজ মুক্তিযুদ্ধের আদর্শ ভুলতে বসেছে। দেশ পরিচালনায় জনগণের সম্মতি ও সমর্থনের প্রয়োজনীয়তা অস্বীকার করে চলছে। মঙ্গলবার বিস্তারিত..

সম্ভাবনার বাংলাদেশ

অধ্যক্ষ আসাদুল হক, বিজয়ের মাস ডিসেম্বর চলছে। গতকালই সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানালো শহীদ বুদ্ধিজীবীদের। আগামীকাল মহান বিজয় দিবস। ঠিক এই সময়ে অর্থনীতির জন্য সুখবর দিলেন বাংলাদেশ সফররত বিশ্ব ব্যাংকের প্রধান বিস্তারিত..

রংতুলির আঁচড়ে রঙিন জাতীয় স্মৃতিসৌধ

রংতুলির আঁচড়ে রঙিন হয়ে উঠেছে সাভার জাতীয় স্মৃতিসৌধ। বিজয় দিবস উপলক্ষে ধুয়েমুছে ইতোমধ্যে প্রস্তুত করা হয়েছে জাতীয় স্মৃতিসৌধকে।এছাড়া মঙ্গলবার বিকেলেই আলোকসজ্জাসহ স্মৃতিসৌধকে পুরোপুরি প্রস্তুত করা হয়েছে বলেও জানায় কর্তৃপক্ষ। গণপূর্ত বিস্তারিত..

ভুল সংশোধনে ইসির পদক্ষেপ জানতে চেয়েছে হাইকোর্ট

আসন্ন পৌরসভার নির্বাচনী বিধিমালায় ভুল সংশোধনের বিষয়ে নির্বাচন কমিশন কোনো পদক্ষেপ নিয়েছে কি না তা জানতে চেয়েছে হাইকোর্ট। আজ দুপুর দুইটার মধ্যে নির্বাচন কমিশনের আইনজীবীকে আদালতকে এ তথ্য জানাতে বলা বিস্তারিত..

২৩৪ পৌরসভায় লড়বেন ৯২১ মেয়র প্রার্থী

পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে বিপুল প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নেন। মেয়র পদ থেকে সরে দাঁড়িয়েছেন ১৬২ জন প্রার্থী। ২৩৪ পৌরসভায় প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ৯২১ মেয়র প্রার্থী। তাদের মধ্যে বিস্তারিত..

অবশেষে ক্যামেরা ক্লোজ করলো কৃষ্ণপক্ষ টিম

গতকাল নুহাশ পল্লীতে একটি গানের দৃশ্যধারনের মধ্যদিয়ে অবশেষে শেষ হলো মেহের আফরোজ শাওন পরিচালিত কৃষ্ণপক্ষ ছবির শুটিং । নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের গল্প অবলম্বনে গত ২ অক্টোবর থেকে ছবিটির শুটিং বিস্তারিত..

দিনে শিক্ষিকা, রাতে পর্ন অভিনেত্রী

দিনের বেলা যিনি ছোট্ট শিশুদের পড়ান, রাত হলেই তিনি হয়ে যান পর্ন অভিনেত্রী। এমনই এক শিক্ষিকাকে নিয়ে উত্তাল সার্বিয়া। স্থানীয় সংবাদমাধ্যমে দেওয়া এক পর্ন অভিনেত্রীর সাক্ষাত্কারের পরই শুরু হয় বিতর্ক। বিস্তারিত..

এক এনআইডিতে ২০টি সিম

একটি জাতীয় পরিচয় পত্রের (এনআইডি) বিপরীতে সর্বোচ্চ ১০টি মোবাইল সিম রাখা যাবে । সোমবার গণভবনে অনুষ্ঠিত সরকারের উচ্চ পর্যায়ের এক বৈঠকে প্রাথমিকভাবে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে । রবিবার ডাক ও বিস্তারিত..

যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করা হবে : মোজাম্মেল হক

একাত্তরের যুদ্ধাপরাধীদের সকল সম্পদ বাজেয়াপ্ত করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরাম আয়োজিত ‘বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ এবং বিস্তারিত..