,

ধান ও চালের মূল্যপার্থক্য: কৃষকের সঙ্গে অবিচার আর কতদিন? ড. নিয়াজ পাশা

সরকার বিদেশে চাল রপ্তানির কথা ভাবছে। এটা নিঃসন্দেহে আানন্দ ও গৌরবের, অপর দিকে ভাবনার বিষয়। বর্তমান কৃষক বান্ধব সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় দেশ চালে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে বিস্তারিত..

খুলনার আমনের ক্ষেতে পোকার আক্রমণ

খুলনা জেলার তিন উপজেলায় আমন ধানের ক্ষেতে আক্রমণ করেছে মাজরা ও পাতা মোড়ানো পোকা। জেলায় ১ হাজার ২৭৪ হেক্টর জমিতে পোকা আক্রমণ করেছে। উপজেলাগুলো হচ্ছে রূপসা, বটিয়াঘাটা ও ডুমুরিয়া। আগস্ট-সেপ্টেম্বর বিস্তারিত..

গ্রামের ছেলে অপূর্ব

অপূর্ব একটা ভাঙাচোরা সাইকেল চালাবেন। হ্যান্ডেলে ঝোলানো থাকবে বাজারের ব্যাগ। গায়ে ঢিলেঢালা হাফহাতা শার্ট। গ্রামের রাস্তা দিয়ে চলবেন। থাকবেন প্রত্যন্ত অঞ্চলের সাধারণ এক বাড়িতে। বাস্তব বাদ দিয়ে যদি নাটকের কথাও বিস্তারিত..

লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন করতে দেয়া হবে না

প্রতি ঈদেই লঞ্চ ও ফেরিতে অতিরিক্ত যাত্রী বহন করা হয়। এ কারণে দুর্ঘটনা ঘটে। তবে এবারের ঈদে লঞ্চ ও ফেরিতে অতিরিক্ত যাত্রী বহন করতে দেয়া হবে না জানিয়েছেন ডিএমপি কমিশনার বিস্তারিত..

ডিজিটাল সরকারের এনালগ মন্ত্রী!

অধ্যক্ষ আসাদুল হক হাওরবার্তা প্রধান সম্পাদক । পাকিস্তানের কাছে অস্ত্র বিক্রির পরিকল্পনার তথ্যটাই জেনে গিয়েছিলো ভারত সরকার। চিরদিনের প্রতিদ্বন্দ্বী দেশটির সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের অস্ত্র লেনদেনের সম্পর্ক গড়ে উঠুক- সেটি কোনো বিস্তারিত..

কারা এই বড় ভাই

রাজধানীর গুলশানে ইতালীয় নাগরিক তাভেলা সিজার হত্যায় নেপথ্যে থাকা বড় ভাইকে নিয়ে আলোচনা এখন সর্বত্র। কে এই বড় ভাই? তবে শুধু তাভেলা সিজার নন, জাপানি নাগরিক হোশি কোনিও হত্যায়ও এক বিস্তারিত..

ব্যক্তিগতভ‍াবে কেউ হত্যা করলে দায় নেবে না বিএনপি

ব্যক্তিগতভাবে কেউ কাউকে হত্যা করলে তার দায় বিএনপি নেবে না বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। ইতালির নাগরিক তাভেল্লা সিজার হত্যায় নাম নির্দেশদাতা বড়ভাই হিসেবে বিএনপি বিস্তারিত..

ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম জরিপ সবচেয়ে প্রশংসিত ব্যক্তিত্বের তালিকায় ড. ইউনূস

ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের [ডাব্লিউইএফ] তৈরি বিশ্বের সবচেয়ে প্রশংসিত ব্যক্তিত্বের তালিকায় জায়গা করে নিলেন শান্তিতে নোবেল জয়ী বাংলাদেশি ড. মোহাম্মদ ই্উনূস। তালিকায় নবম স্থানে আছেন তিনি। ডাব্লিউইএফ’র সাম্প্রতিক জরিপের ভিত্তিতে তৈরি বিস্তারিত..

ইলেকশনে রেফারীর দায়িত্ব পালনকারীরাই প্রতিপক্ষ

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, “আমাকে ঠেকাতে গিয়ে নির্বাচন বন্ধ করতে হয়েছে, গামছার জোয়ার আটকাতে গিয়ে এখন নৌকাও আটকা পড়েছে। যারা ইলেকশনে রেফারীর দায়িত্ব বিস্তারিত..

হত্যার হুমকি দিয়ে বিচারপতিদের চিঠি দিয়েছে হিজবুত

হত্যার হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়েছে সুপ্রিম কোর্টের ৪১ জন বিচারপতি বরাবর। নিষিদ্ধঘোষিত সংগঠন হিজবুত তাহরীরের নামে ওই চিঠি পাঠানো হয়েছে বলে জানা গেছে। বুধবার বিকেলে এসব চিঠি বিতরণকালে এক বিস্তারিত..