সবাইকে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

দুই বিদেশি নাগরিক হত্যা পরবর্তী পরিস্থিতিতে সবাইকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেন এবং কী উদ্দেশ্যে ইতালি ও জাপানের নাগরিককে হত্যা করা হয়েছে তা বের করার চেষ্টা করছে বিস্তারিত..

ভুয়া সিমে বিপন্ন রাষ্ট্র

পবিত্র হজ নিয়ে বিতর্কিত বক্তব্য দিয়ে আব্দুল লতিফ সিদ্দিকীর বিদায়ের পর তারানা হালিম টেলিকম বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়ে এই মন্ত্রণালয়ের শুন্যতা পূরণ করলেও একটি প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ে তিনি কেমন বিস্তারিত..

তারানার এপিএস হলেন নন্দী

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিমের সহকারী একান্ত সচিব (এপিএস) হিসেবে নিয়োগ পেয়েছেন জয়দেব নন্দী। তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি। সোমবার এক প্রজ্ঞাপনে এ আদেশ দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়। আদেশে বিস্তারিত..

পরিবর্তন আসছে আওয়ামী লীগের গঠনতন্ত্রে

দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচনের সিদ্ধান্ত অনুমোদন দেয়ায় এখন নিজেদের দলীয় গঠনতন্ত্রে পরিবর্তন আনতে হবে ক্ষমতাসীন আওয়ামী লীগকে। আগামী ডিসেম্বরে পৌর নির্বাচনের আগেই এটি করতে হবে। দলীয় প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত বিস্তারিত..

এমপি লিটনের আর ৬ দিন

শিশু শাহাদাত হোসেন সৌরভকে গুলি করে আহত করার ঘটনায় গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকারদলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের আগাম জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে সাংসদ লিটনকে আগামী ১৮ বিস্তারিত..

কুকুরের আহার থেকে ফেরা ফাইজা এখন ভিআইপি শিশু

কুকুরের আহার থেকে ফেরা ফাইজা এখন আজিমপুর ছোটমনি নিবাসের ভিআইপি শিশু। গতকাল রোববার ফাইজাকে সমাজসেবা অধিদপ্তর পরিচালিত ছোটমণি নিবাসে হস্তান্তর করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নবজাতক বিভাগে ছোটমণি নিবাসের বিস্তারিত..

নামিদামি স্কুলগুলোর ভর্তি পরীক্ষা বন্ধ করাটাই চ্যালেঞ্জ

শিশুদের প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির জন্য কোনো ভর্তি পরীক্ষা না নেয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে দেশের প্রতিটি এলাকার শিশুদের অগ্রাধিকার ভিত্তিতে স্থানীয় স্কুলে ভর্তি করার নির্দেশ দিয়েছেন তিনি। এই বিস্তারিত..

দলীয়করণ করতেই এই পদক্ষেপ : হাফিজ

বাংলাদেশে সব স্থানীয় সরকার নির্বাচন দলীয়ভাবে করার লক্ষ্যে এ সংক্রান্ত আইনগুলো সংশোধনের জন্যে আজ সোমবার মন্ত্রিসভায় উত্থাপন করা হচ্ছে। স্থানীয় সরকার-মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বিবিসিকে বলেছেন, ডিসেম্বরে পৌরসভার নির্বাচনগুলো দলীয়ভাবে বিস্তারিত..

অর্থনীতিতে নোবেল পেলেন অ্যানগাস ডেটন

২০১৫ সালে অর্থনীতিতে নোবেল পুরস্কার পেলেন ৬৯ বছর বয়সী ব্রিটিশ অর্থনীতিবিদ অ্যানগাস ডেটন। দারিদ্র, ব্যয় ও অর্থনৈতিক কল্যাণ নিয়ে মৌলিক গবেষণার জন্য এই অর্থনীতিবিদকে এ পুরস্কার প্রধান করা হয়। যুক্তরাজ্যে বিস্তারিত..

শাকিবের জন্য দেশ ছাড়লেন আঁচল

ঢাকাই কিং শাকিব খানের সঙ্গে রোমান্স করার জন্য ব্যাংককে প্রথমে গিয়েছিলেন নুসরাত ইমরোজ তিশা। এরপর একই কারণে ঢাকা ছেড়ে ব্যাংককে গিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী পড়শী। তারা দু’জনই শাকিব খানের সঙ্গে সে বিস্তারিত..