জাতীয় আয়ে অবদান রাখবে অনগ্রসর নারীরাও

দেশের সুবিধাবঞ্চিত নারীদের জীবনযাত্রার মান উন্নয়নে নতুন প্রকল্প হাতে নিয়েছে সরকার। আশা করা হচ্ছে, দুগ্ধ উৎপাদন ও বাজারজাতকরণের মাধ্যমে পল্লী অঞ্চলের অনগ্রসর নারীরা নিজেদের দারিদ্র্য দূর করতে পারবে। একই সঙ্গে বিস্তারিত..

ব্রি ধান ৪৩ জাতে কৃষকের মুখে হাসি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় নিলফা গ্রামের রইচ শেখের জমিতে পরীক্ষামূলকভাবে আবাদ করা হয়েছে বাংলাদেশ ধান গবেষনা ইনিষ্টিটিউট উদ্ভাবিত আগাম ও খরাসহিষ্ণু বোনা আউশ ধানের ব্রি ধান ৪৩ জাত। সফল আবাদ হওয়ায় এই বিস্তারিত..

ধূমপায়ীদের মেডিকেলে ভর্তি নয়

আগামী বছর থেকে ধূমপায়ী ও মাদকসেবী শিক্ষার্থীকে মেডিকেল কলেজে ভর্তি করা হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। মঙ্গলবার রাজধানীর মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে এক গণমুখী সেমিনারে তিনি এ কথা বিস্তারিত..

শিক্ষায় বাণিজ্যিক প্রবণতা রোধ করতে হবে অধ্যক্ষ আসাদুল হক

যেকোনো প্রতিষ্ঠান সুষ্ঠুভাবে পরিচালনার পূর্বশর্ত হলো যথাযথ আইনকানুন ও সেগুলোর প্রয়োগ। বেসরকারি বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য ‘বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০’ নামে একটি আইন রয়েছে। সাধারণত যেকোনো আইন অমান্য হলে দণ্ডনীয় অপরাধ। বিস্তারিত..

অর্থের বিনিময়ে অচেনা পুরুষের শয্যায় যেতেন শার্লিন

প্রায়শই শোনা যায় টাকার জন্য অথবা রুপালি পর্দায় মুখ দেখাবার জন্য আপোশ করতে হয়েছে অনেক তারকাকেই৷সোজা কথায় বললে শারীরিক সম্পর্ক তৈরি করতে হয় তাঁদের৷বহুবার এমন কথা সামনে এলেও প্রমাণের অভাবে বিস্তারিত..

সাংবাদিকদের আরও দায়িত্বশীল হতে হবে : হুইপ ছেলুন

জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দার ছেলুন বলেন, সুন্দর সমাজ গঠনে রাজনীতিকরা নেতৃত্ব দেন আর তার সহায়তায় অগ্রনী ভুমিকা পালন করেন সাংবাদিকরা। রাজনীতিবিদ সাংবাদিকসহ সমাজের যে যেখানে রয়েছেন সকলেই নিজ বিস্তারিত..

নদীভাঙন রোধে ৬০ কোটি ডলার দেবে বিশ্বব্যাংক

নদীভাঙন রোধে নতুন একটি প্রকল্প নিচ্ছে সরকার। বিশ্বব্যাংকের ৬০ কোটি ডলার অর্থ সহায়তায় এ উদ্যোগ বাস্তবায়ন করবে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। বর্তমান বিনিময় হার অনুযায়ী এ ঋণের পরিমাণ ৪ বিস্তারিত..

শান্তিরক্ষায় বাংলাদেশ প্রস্তুত : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মাঠ ও নীতিনির্ধারণী পর্যায়ে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের সময়োপযোগী চাহিদা পূরণে আরো ভালোভাবে সাড়া দিতে বাংলাদেশ একটি জাতীয় শান্তিরক্ষা কৌশল গ্রহণ করছে। সেনা ও পুলিশ সদস্য পাঠিয়ে বিস্তারিত..

প্রথম হিজাব পরিহিতা মুসলিম মডেল

এই প্রথম হিজাব পড়া মুখে বিজ্ঞাপনে দেখা যাবে মুসলিম নারীকে। তাও আবার বিশ্বের দ্বিতীয় বৃহত্তম খুচরা পোশাক বিক্রয় প্রতিষ্ঠান এইচঅ্যান্ডএম-এর বিজ্ঞাপনে। পাকিস্তানী ও মরোক্কান বংশোদ্ভূত মারিয়া ইদ্রিসি নামের ২৩ বছর বিস্তারিত..

নেপালে ভারতীয় টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধের ঘোষণা

নেপালে ভারতীয় টেলিভিশন চ্যানেলের সম্প্রচার আজ মঙ্গলবার থেকে বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে দেশটির কেব্‌ল টিভি অপারেটররা। মূলত নতুন নেপালের ওপর অনানুষ্ঠানিক অবরোধ আরোপ ও দেশটির অভ্যন্তরীণ বিষয়ে ভারতের নাক বিস্তারিত..