গ্যাসের সংযোগ, নিয়োগ-বদলি, ব্যবসা-বাণিজ্য কিংবা রাজনৈতিক নেতা তদবির করো টাকা বানাও

দেশের সর্বত্র তদবিরবাজি রীতিমতো প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছে। অফিস-চেম্বার সাজিয়েও কেউ কেউ তদবিরবাজির দালালিতে লিপ্ত। শুধু রাজধানীতেই বিভিন্ন থানা, ভূমি অফিস, বিদ্যুৎ, গ্যাস, ওয়াসা, সিটি করপোরেশন, রাজউক, কোর্ট-কাচারি, জেলা প্রশাসনের দফতরসমূহে বিস্তারিত..

মাছের ভাণ্ডার হাওর মাছশূন্য

মাছের ভাণ্ডার বলে খ্যাত কিশোরগঞ্জের হাওর থেকে ক্রমেই হারিয়ে যাচ্ছে দেশী প্রজাতির অনেক মাছ। কৃষি জমিতে যত্রতত্র এবং মাত্রাতিরিক্ত কীটনাশক ব্যবহার, অবাধে পোনা ও ডিমওয়ালা মাছ নিধন এসব মৎস্য সম্পদ বিস্তারিত..

সাদা মেঘের ভেলায় শুভ্র শর

ষড়ঋতুর রঙ্গমঞ্চ বাংলাদেশ। বাংলার প্রকৃতি কখনও প্রাণোচ্ছ্বল চঞ্চলা-চপলা, কখনও ক্রন্দনরতা অভিমানিনী। কখনওবা জীর্ণ-নিষ্প্রভ। আবার কখনও স্নিগ্ধতার আবেশ। ঋতুচক্রের পরিক্রমায় শ্রাবণের অঝোরধারার পর আসে শরৎ। শরৎ মানেই আকাশে সাদা মেঘের ভেলা। বিস্তারিত..

আমদের লক্ষ্য দারিদ্র ও দুর্নীতি মুক্ত দেশ গড়া: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, খেলায় অংশ গ্রহণ করাটাই বড় কথা, পুরস্কার পাওয়াটা বড় কথা নয়। জ্ঞান ও প্রযুক্তি হচ্ছে মানুষের বড় হাতিয়ার। আমরা প্রযুক্তিকে আমাদের নতুন প্রজন্মের হাতে পৌঁছে বিস্তারিত..

বিদেশি ঋণের ভেতরের কথা সাধারণ মানুষ জানে না

বিদেশি ঋণের ভেতরের খবর দেশের সাধারণ মানুষ জানে না বলেছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, আমাদের দেশের জন্য কম সুদে বিদেশি ঋণ ভাল। কিন্তু এর সঙ্গে বিস্তারিত..

প্রশ্ন ফাঁস: ইউজিসি কর্মকর্তাসহ রিমান্ডে তিনজন

ভর্তি ও নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে আটক বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সহকারী পরিচালক ওমর সিরাজসহ তিনজনকে দু’দিনের রিমান্ড দিয়েছে আদালত। রোববার শেরেবাংলা থানার এসআই আহাদ আলী তিন আসামিকে আদালতে বিস্তারিত..

জগমোহন ডালমিয়া আর নেই

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়া আর নেই। রোববার সন্ধ্যায় কলকাতার বিরলা হার্ট রিসার্চ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এরআগে ১৭ সেপ্টেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন আইসিসির বিস্তারিত..

যেভাবে হবে যানজটের সমাধান

গণপরিবহন হিসেবে বাসের প্রাধান্য, রিকশা ও পথচারীবান্ধব রাস্তা, ব্যক্তিগত গাড়ি নিরুৎসাহিত করা, ফুটপাতের ব্যবসায়ীদের জন্য বিশেষ পরিকল্পনা- এসব পদক্ষেপ নিলে ঢাকা মহানগরীর যানজট সমস্যার সমাধান সম্ভব। রোববার (২০ সেপ্টেম্বর) দুপুরে বিস্তারিত..

হাইজ্যাকার হাঁড়িচাচা

বুলবুলি পাখির ছোট্ট বাসা গাছের পাতার আড়ালে। তাতে তিনটি ছানা। এখনো তাদের চোখ পৃথিবীর আলো দেখেনি। এমন সময় দু’টি হাঁড়িচাচা চিৎকার করতে করতে আচমকা আক্রমণ চালালো সেই বুলবুলির বাসার উপর। বিস্তারিত..

কুকুরের সহমর্মিতা

মানুষের জন্য মানুষের সহমর্মিতা দিনকে দিন কমছে। অন্যের বিপন্নতা দেখেও মানুষ আজকাল উদাসীন, বিমুখ। সবাই ভাবছে, অন্য কেউ এগিয়ে যাক, আমি কেন ঝামেলায় জড়াবো। এই মনোভাব শহুরে মানুষের মধ্যে অনেক বিস্তারিত..