,

কৃষি ও গ্রাম কৃষক মানুষের বঙ্গবন্ধু : অধ্যক্ষ আসাদুল হক

হাজার বছরের বাঙালি সংস্কৃতি বিস্তৃত হয়েছে তার সবুজ ঐশ্বর্যে, ফলে-ফসলে, নদী-মাতৃকতায়। প্রাচীনকাল থেকেই এটি এক সমৃদ্ধ ক্ষেত্র। এ মাটির সোনালি আভা যুগ যুগ ধরে দৃষ্টি কেড়েছে পৃথিবীর বিভিন্ন প্রান্তের বেনিয়া বিস্তারিত..

কৃষি ও গ্রাম কৃষক মানুষের বঙ্গবন্ধু

অধ্যক্ষ আসাদুল হক : হাজার বছরের বাঙালি সংস্কৃতি বিস্তৃত হয়েছে তার সবুজ ঐশ্বর্যে, ফলে-ফসলে, নদী-মাতৃকতায়। প্রাচীনকাল থেকেই এটি এক সমৃদ্ধ ক্ষেত্র। এ মাটির সোনালি আভা যুগ যুগ ধরে দৃষ্টি কেড়েছে বিস্তারিত..

দুষ্কৃতকারীর গুলিতে পাকিস্তানে অভিনেত্রী খুন

দুষ্কৃতকারীর গুলিতে পাকিস্তানে এবার খুন হলেন এক জনপ্রিয় অভিনেত্রী। দেশটির খাইবার পাখতুনওয়ায় মুশারত শাহিন নামের ওই অভিনেত্রীকে গুলি করে খুন করে একদল দুষ্কৃতীকারী। সেই সময় অভিনেত্রীর পাশে ছিলেন তাঁর মা। বিস্তারিত..

জনগণ সুশাসন ও ন্যায় বিচার থেকে বঞ্চিত: কর্নেল অলি

লিবারেল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান ড. কর্নেল অলি আহমদ বীর বিক্রম (অব.) বলেছেন, সুশাসন ও ন্যায়বিচার থেকে দেশের জনগণ বঞ্চিত। মানুষের বাক স্বাধীনতা ও মৌলিক অধিকার নেই। দেশে অহরহ ঘটছে গুম, বিস্তারিত..

গণতন্ত্রকে অর্থবহ করতে পারস্পরিক শ্রদ্ধাবোধ ও পরমতসহিষ্ণুতা অপরিহার্য

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, গণতন্ত্রকে অর্থবহ করতে হলে পারস্পরিক শ্রদ্ধাবোধ ও সহমর্মিতার পাশাপাশি পরমতসহিষ্ণুতা অপরিহার্য। তিনি বলেন, ‘আমার দৃঢ় বিশ্বাস ও প্রত্যাশা দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রাকে বেগবান করতে সকল রাজনৈতিক বিস্তারিত..

ক্রসফায়ারের তদন্ত হওয়া উচিত: আইনমন্ত্রী

সাম্প্রতিক সময়ে ক্রসফায়ারে সরকার সমর্থকরা নিহত হওয়ায় এগুলো বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বলে অভিযোগ উঠেছে। এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘ল-বুক অনুযায়ী এসবের তদন্ত হওয়া উচিত।’ বৃহস্পতিবার বিস্তারিত..

ঠিকমতো আপ্যায়নটুকুও করতে পারলাম না

সংক্ষিপ্ত সফরে দিল্লি গেলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠক করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে। দেশটির রাষ্ট্রপতি প্রণব মুখার্জির প্রয়াত স্ত্রী শুভ্রা মুখার্জির শেষকৃত্যে অংশ নেওয়ার পর ওই বৈঠক করতে নরেন্দ্র বিস্তারিত..

ওবামা প্রশাসনে তৃতীয় লিঙ্গের কর্মকর্তা

ক্তরাষ্ট্রে এই প্রথমবারের মতো ট্রান্সজেন্ডার বা তৃতীয় লিঙ্গের একজন ব্যক্তিকে ওবামা প্রশাসনে নিয়োগ দেওয়া হয়েছে। মঙ্গলবার থেকেই হোয়াইট হাউজে তিনি আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করেছেন। ওই ব্যক্তির নাম রাফি ফ্রিডম্যান। বিভিন্ন বিস্তারিত..

আতঙ্কে যুবলীগ ছাত্রলীগ

যুবলীগ ও ছাত্রলীগে এখন রীতিমতো আতঙ্ক বিরাজ করছে। সম্প্রতি ছাত্রলীগ ও যুবলীগের তিন নেতা-কর্মীকে কথিত ক্রসফায়ার দেওয়ার পর পরিস্থিতি ক্রমাগত ভীতিকর হয়ে উঠছে। টানা দুই বার ক্ষমতায় আসা আওয়ামী লীগকে বিস্তারিত..

ক্ষমতায় গেলে প্রতিশোধ নেবে না বিএনপি : খালেদা জিয়া

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, বিএনপি প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না। ভবিষ্যতে দেশ পরিচালনার দায়িত্ব পেলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি কখনোই প্রতিশোধের পথ বেছে নেবে না বরং জাতীয় ঐক্যের বিস্তারিত..