অস্ত্র দিয়ে বাঙালীর শেকড় কাটা সম্ভব নয় : তথ্যমন্ত্রী

‘বাঙালীর শেকড় কোনো অস্ত্র দিয়ে কাটা সম্ভব নয়। এর শেকড় হাজার বছরের ইতিহাসের গভীরে প্রোথিত।’ সম্প্রতি ব্লগার নিলয় হত্যাসহ সকল জঙ্গিবাদী আক্রমণের প্রতিবাদ করে এ মন্তব্য করেন তথ্যমন্ত্রী হাসানুল হক বিস্তারিত..

যে ৭ খাবারে শিশুর বিকাশ ঘটবে দ্রুত

বাড়ন্ত বাচ্চাদের খাবার নিয়ে নানা সমস্যা থাকতে পারে। তাই সহজ পন্থা বেছে নেন বাবা-মায়েরা। টিভি স্ক্রিনে দেখানো বা বাজারে কিনতে পাওয়া যায়, এমন নানা ধরনের স্বাস্থ্যকর পানীয় বাচ্চার যাবতীয় পুষ্টির বিস্তারিত..

চকচকে দেখলেই ঠোঁটে তোলে পাখি

লোককথায় এক চোরা পাখি আছে, যে কিনা মানুষের ঘরদোর থেকে সোনা-রুপার গয়না আর চকচকে দামি জিনিসপত্র চুরি করে নিয়ে যায়। ইউরোপের লোককথায় এই চরিত্র ‘চোরা ম্যাগপাই’ হিসেবে বহুল জনপ্রিয়। লোককথার বিস্তারিত..

পঁচাত্তরের পরিবেশ সৃষ্টি করবেন না, নেতাকর্মীদের আশরাফ

দলীয় নেতাকর্মীদের সতর্ক করেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, খাই খাই অভ্যাস ছাড়ুন, দলকে ও প্রধানমন্ত্রীকে খাটো করার অভ্যাস পরিত্যাগ করুন। বঙ্গবন্ধুকে হত্যার জন্য বিস্তারিত..

ছবি এঁকে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন শিল্পী সমাজ

জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে দেশের বরেণ্য শিল্পীসমাজ ছবি এঁকে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামীকাল বুধবার সকাল বিস্তারিত..

উন্নয়নের লক্ষ্যে সিপিএভূক্ত দেশগুলোকে একযোগে কাজ করতে হবে : স্পিকার

স্পিকার ও সিপিএ’র চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সংসদ সদস্যদের সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে গণতান্ত্রিক ব্যবস্থা, আইনের শাসন, টেকসই, অন্তভূর্ক্তিমূলক ও সমতাভিত্তিক উন্নয়নে সিপিএভূক্ত দেশগুলোকে একযোগে কাজ করতে হবে। আজ বিস্তারিত..

বন্ধুত্বের রং

বন্ধুহীন জীবন নাবিকবিহীন জাহাজের মতো। তাই মানুষ জীবনের প্রতিটি মুহূর্তে একজন ভালো বন্ধুর প্রয়োজন অনুভব করে। কারণ একজন প্রকৃত বন্ধু জীবনের সুখ-দুঃখ, হাসি-কান্নার অংশীদার হয়। প্রকৃত বন্ধুই পারে আত্মার আত্মীয় বিস্তারিত..

মাদক কর্মকর্তা-কর্মচারীরা আগ্নেয়াস্ত্র পাচ্ছেন

মাদক নিয়ন্ত্রন অধিদফতরের কর্মকর্তা কর্মচারীদের আগ্নেয়ান্ত্র ও প্রয়োজনীয় টেনিং প্রদান করা হবে। পাশপাশি ঠেলে সাজানো হচ্ছে অধিদফতরকে। মঙ্গলবাল রাজধানীর গেন্ডারিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরে নতুন ভবন উদ্ধোধন কালে স্বরাষ্ট্রমন্ত্রী একথা জানান। বিস্তারিত..

শাপলা বিক্রি করেই জীবন চলে যাদে

সারাদিন কাঠফাঁটা রোদ কিংবা মুসলধারে বৃষ্টি যা-ই হউক বিলে তাদের যেতেই হবে। শাপলা তাদের তুলতেই হবে। তা না হলে সংসার চলবে কি করে? বিলের শাপলাই তো তাদের জীবন ধারণে অন্ন বিস্তারিত..

আদিবাসী না উপজাতি : একটি পর্যালোচনা

বিশ্ব আদিবাসী দিবস পালিত হচ্ছে আজ। সংবিধানের পঞ্চদশ সংশোধনীতে আদিবাসী জনগণকে ‘উপজাতি, নৃ-গোষ্ঠী, ক্ষুদ্র জাতিসত্তা বা সম্প্রদায়’ হিসেবে অভিহিত করেছে সরকার। সরকারি ঘোষণা প্রত্যাখ্যান করে আদিবাসী নেতৃবৃন্দ তাদের মতো করে বিস্তারিত..